মঙ্গলবার, ২৯ নভেম্বর ২০২২, ০৯:৫৩ অপরাহ্ন

শিরোনাম
বরিশাল নগরীতে ভূমি দস্যুরা বেপরোয়া : জমির বৈধ মালিক সার্ভেয়ার মোতালেবসহ এলাকাবাসীর মানববন্ধন বরিশালে মাদক মামলার সাজাপ্রাপ্ত পলাতক আসামি গ্রেফতার বরগুনায় সড়ক দুর্ঘটনায় নিহত ২ বরিশালে ওয়ার্ডের বরাদ্দকৃত সারের ডিলার বিক্রির অভিযোগ, কৃষকের ভোগান্তি ২৬ শর্তে বিএনপিকে সোহরাওয়ার্দীতে গণসমাবেশের অনুমতি: ডিএমপি আগৈলঝাড়ায় প্রশাসনের অভিযানে বিপুল পরিমাণ অবৈধ কারেন্ট ও চায়না দুয়ারী জাল জব্দ আর্জেন্টিনা ব্রাজিল নিয়ে চাঁদপুরে তর্ক গড়ালো খুন পর্যন্ত। বরিশালে লঞ্চ চলাচল শুরু হওয়ায় সাধারন যাত্রীদের মাঝে ফিরেছে স্বস্তি পার্বত্য শান্তিচুক্তির ২৫ বছর পূর্তি উপলক্ষে বরিশালে আ’লীগের কর্মসূচি ঘোষণা বরিশালে জমি লিখে না দেওয়ায় স্বামীকে কুপিয়ে হত্যা, স্ত্রী গ্রেফতার
সাইকেল চালালে কমবে ক্যানসার-হৃদরোগের ঝুঁকি

সাইকেল চালালে কমবে ক্যানসার-হৃদরোগের ঝুঁকি

Woman bike riding in remote area

ক্যান্সারের প্রকোপ এখন ঘরে ঘরে। সম্প্রতি বিশ্ব স্বাস্থ্য সংস্থার ( হু) একটি রিপোর্টে দাবি করা হয়েছে, বর্তমান বিশ্বে প্রতি ৮ জনের মধ্যে ১ জন ক্যান্সারে আক্রান্ত। এর পাশাপাশি বেড়েছে হৃদরোগের ঝুঁকি। কিন্তু আপনি যদি প্রতিদিন ঘণ্টাখানেক সাইকেল চালান তবে ক্যান্সার ও হৃদরোগের ঝুঁকি কমবে। এমনটাই মনে করছেন স্বাস্থ্য বিশেষজ্ঞরা।

স্কটল্যান্ডের ইউনিভার্সিটি অব গ্লাসগোর গবেষকেরা প্রায় আড়াই লক্ষ মানুষের উপর পাঁচ বছর ধরে একটি গবেষণা করে। যাতে দেখা গিয়েছে যে প্রতিদিন যদি কর্মক্ষেত্রে, সাইকেলে করে যাতায়াত করা যায় তাহলে ঝুঁকি কমবে ক্যানসারর ও হৃদরোগের। নিয়মিত সাইকেল চালালে ৪৫ শতাংশ ক্যানসারে আক্রান্ত হওয়ার ঝুঁকি কমে। আর হৃদরোগে আক্রান্ত হওয়ার ঝুঁকি কমে ৪৬ শতাংশ।

এই গবেষণা থেকে আরও জানা গিয়েছে যে, ব্যক্তিগত গাড়িতে না চড়ে কর্মস্থলে যদি হেঁটে যাওয়া যায় তাহলে অনেকটাই ঝুঁকি কমবে এই রোগগুলির। কিন্তু সাইকেল চালিয়ে যে ফলটা পাওয়া যাবে তা হাঁটাতে পাওয়া যাবে না। কারণ কেউই বেশিক্ষন হাঁটতে পারেনা। যত বেশি সাইকেল চালানো যাবে ততই উপকারিতা পাওয়া যাবে। ফিট থাকার জন্য অনেকেই জিম করেন। কিন্তু জেনে রাখুন, সাইকেল চালিয়ে অনেকটাই ফিট থাকা যায়।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




আমাদের ভিজিটর

  • 207,614 জন ভিজিট করেছেন
© All rights reserved © 2019 ajkercrimetimes.com

Design and Developed By Sarjan Faraby