শুক্রবার, ০৯ ডিসেম্বর ২০২২, ১১:২২ পূর্বাহ্ন

সাত বছর পর ডিসেম্বরে বাংলাদেশ সফরে আসছে ভারতীয় ক্রিকেট দল

সাত বছর পর ডিসেম্বরে বাংলাদেশ সফরে আসছে ভারতীয় ক্রিকেট দল

অনলাইন ডেস্ক ::: সর্বশেষ ২০১৫ সালে বাংলাদেশ সফরে এসেছিল ভারতীয় ক্রিকেট দল। এরপর সাতটি বছর পার হয়ে গেছে, বাংলাদেশ সফরে আসেনি বিরাট কোহলি-রোহিত শর্মারা। অবশেষে সাত বছরের বিরতি দিয়ে বাংলাদেশ সফরে আসছে ভারত। আগামী ডিসেম্বরে এই সফরের সূচি ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

বিসিবি থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, ১ ডিসেম্বর ঢাকায় এসে পৌঁছাবে ভারতীয় ক্রিকেট দল। সফরে তারা তিনটি ওয়ানডে এবং দুটি টেস্ট ম্যাচ খেলবে। সফর শেষ হবে ২৬ ডিসেম্বর। ২৭ ডিসেম্বর ঢাকা থেকে দেশে ফিরে যাবেন ভারতীয় ক্রিকেটাররা।

সফর শুরু হবে ওয়ানডে দিয়ে। তিনটি ওয়ানডেই খেলা হবে মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে। এরপর দুই টেস্টের প্রথমটি অনুষ্ঠিত হবে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে। দ্বিতীয় টেস্ট অনুষ্ঠিত হবে মিরপুরে।

২০১৫ সালে সর্বশেষ বাংলাদেশ সফরে এসে সিরিজ হেরেছিল মহেন্দ্র সিং ধোনি নেতৃত্বাধীন ভারতীয় দল। সেবারই ভারতের বিপক্ষে প্রথম কোনো সিরিজ জয় করে টাইগাররা। ভারতকে ২-১ ব্যবধানে হারিয়েছিলো বাংলাদেশ। মোস্তাফিজের দুর্ধর্ষ বোলিংয়ে তছনছ হয়ে গিয়েছিল ভারতের ব্যাটিং লাইনআপ। একই সঙ্গে একমাত্র টেস্টের সিরিজটি হয়েছিল ড্র।

বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন মনে করেন, ভারত-বাংলাদেশ ক্রিকেট প্রতিদ্বন্দীতা এখন দু’দেশের মধ্যে বেশ উত্তেজনাকর একটি সিরিজ। তিনি বলেন, ‘সাম্প্রতিক ইতিহাসে বাংলাদেশ-ভারত ক্রিকেট ম্যাচ বেশ কিছু দুর্দান্ত মুহূর্ত উপহার দিয়েছে দু’দেশের ক্রিকেটপ্রেমীদেরকে। এ কারণে দুই দেশের সমর্থকরাই অধীর আগ্রহে অপেক্ষা করছে, দু’দেশের ক্রিকেটীয় লড়াই দেখার জন্য। ভারতীয় ক্রিকেট বোর্ড আমাদের সঙ্গে কাজ করবে সিরিজটি ভালোভাবে আয়োজন করার জন্য। আর আমরাও তাকিয়ে আছি ভারতীয় দলকে স্বাগত জানানোর জন্য।’

ভারতীয় ক্রিকেট বোর্ডের সেক্রেটারি জয় শাহ বলেন, ‘আসন্ন দ্বি-পাক্ষিক সিরিজ উপলক্ষে আমি বাংলাদেশ ক্রিকেট বোর্ড এবং বাংলাদেশের ক্রিকেটপ্রেমী মানুষকে শুভেচ্ছা জানাই। দুই দেশেরই প্রচুর ক্রিকেট সমর্থক রয়েছে এবং আমি মনে করি, দুই দেশের ক্রিকেট লড়াই সমর্থকদের প্রচুর আনন্দ দেবে। সিরিজটির সাফল্য কামনা করি।’

বাংলাদেশ-ভারত সিরিজের সূচি

১ ডিসেম্বর: ঢাকায় ভারতীয় দলের আগমণ
৪ ডিসেম্বর: প্রথম ওয়ানডে, মিরপুর
৭ ডিসেম্বর: দ্বিতীয় ওয়ানডে, মিরপুর
১০ ডিসেম্বর: তৃতীয় ওয়ানডে, মিরপুর
১৪-১৮ ডিসেম্বর: প্রথম টেস্ট, চট্টগ্রাম
২২-২৬ ডিসেম্বর: দ্বিতীয় টেস্ট, মিরপুর
২৭ ডিসেম্বর: ভারতীয় দলের ঢাকা ত্যাগ।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2019 ajkercrimetimes.com

Design and Developed By Sarjan Faraby