শুক্রবার, ৩০ সেপ্টেম্বর ২০২২, ১০:৩৯ অপরাহ্ন

শিরোনাম
সাফের শিরোপা জিতে বাংলাদেশের মেয়েদের ইতিহাস

সাফের শিরোপা জিতে বাংলাদেশের মেয়েদের ইতিহাস

আজকের দিনটি বাংলাদেশের খেলাধুলার ইতিহাসে লেখা থাকবে অন্যরকমভাবে। এই দিনটি অনেক বছর মনে করবেন বাংলাদেশের ফুটবলপ্রেমীরা। সাফ নারী চ্যাম্পিয়নশিপের ফাইনালে নেপালকে ৩-১ ব্যবধানে হারিয়ে প্রথমবারের মতো শিরোপা জিতল বাংলাদেশ। ইতিহাস রচনা করলেন কৃষ্ণা রাণী-শামসুন্নাহার-সাবিনারা। এ জয় দেশবাসীর, এ জয় যেন শত বাধা পেরিয়ে নারীদের উঠে দাঁড়ানো গল্পের।

কাঠমান্ডুর দশরথ রঙ্গশালা স্টেডিয়ামে মেয়েদের সাফ চ্যাম্পিয়নশিপের ফাইনালে আজ স্বাগতিক নেপালের মুখোমুখি হয় বাংলাদেশ। সে ম্যাচে প্রথমার্ধেই ২-০ গোলে যাওয়া, দ্বিতীয়ার্ধে নেপালের গোল শোধ। পরে কৃষ্ণার আরেক গোলে ম্যাচে ফেরা। সব মিলিয়ে জমজমাট ফাইনালে শেষ হাসি হাসল বাংলাদেশ।

দ্বিতীয়বারের মতো সাফের ফাইনালে উঠেই বাজিমাত করল লাল-সবুজেরা। ২০১০ সাল থেকে কোচ হিসেবে থাকা ছোটনও পেলেন কাঙ্খিত সাফল্য। জোড়া গোল করেন ম্যাচের হিরো হলেন কৃষ্ণা। স্বব্ধ করলেন খেলা দেখতে আসা নেপালের হাজারো দর্শকদের।

আজকের ম্যাচ দেখলে মনেই হবে না যে এটি কোনো ফাইনাল চলছে। কারণ মাঠে কোনো দর্শকদের উত্তেজনা নেই। সব আলো কেড়ে নিয়েছেন বাংলাদেশের মেয়েরা। তাই মাঠের গ্যালারিতে ছিল পিনপতন নীরবতা। খেলা যে নেপালের মাঠে। আর তাদের হারিয়েই কিনা ইতিহাসে নাম লেখালো বাঘিনীরা।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




আমাদের ভিজিটর

  • 206,685 জন ভিজিট করেছেন
© All rights reserved © 2019 ajkercrimetimes.com

Design and Developed By Sarjan Faraby