মঙ্গলবার, ০৬ ডিসেম্বর ২০২২, ১০:৪২ অপরাহ্ন

শিরোনাম
সিএ রাজিবের অপসারনের দাবীতে মানববন্ধন-প্রতিবাদ সমাবেশ উজিরপুর মডেল থানার এসআই মেহেদী বরিশাল জেলার শ্রেষ্ঠ বিট অফিসার নির্বাচিত বরিশালে মুক্তিযোদ্ধার রাষ্ট্রীয় মর্যাদায় দাফন মুক্তিযোদ্ধার কাছে চাঁদা দাবির অভিযোগে ১ জনকে জেলহাজতে প্রেরন বরিশালের সাংবাদিকদের সহযোগিতা চাইলেন নবাগত জেলা প্রশাসক ভাণ্ডারিয়ায় বিজয় দিবস উদযাপন উপলক্ষে প্রস্তুতি সভা ঝালকাঠির নবাগত জেলা প্রশাসককে প্রেসক্লাবের শুভেচ্ছা বানারীপাড়ার ছাত্রীকে ধর্ষণ, কোচিং সেন্টারের পরিচালক ও শিক্ষক গ্রেফতার ব‌রিশালে ডায়াগনস্টিক সেন্টার ও ফার্মেসিকে জ‌রিমানা বরিশালের বাবুগঞ্জে ডাকাত আতঙ্কে মসজিদে মসজিদে মাইকিং
সাবমে‌রিন ক্যাব‌লের মাধ্য‌মে বিদ্যুৎ পেল এক হাজার পরিবার

সাবমে‌রিন ক্যাব‌লের মাধ্য‌মে বিদ্যুৎ পেল এক হাজার পরিবার

সাবমেরিন ক্যাবলের মাধ্যমে বিদ্যুৎ পেল পদ্মা নদী বেষ্টিত শরীয়তপুরের নড়িয়া উপজেলার চরআত্রা এবং নওপাড়া ইউনিয়নের প্রায় এক হাজার পরিবার।

শনিবার (১৫ ফেব্রুয়ারি) দুপুর পৌনে ১টার দিকে চরআত্রা আজিজিয়া স্কুল অ্যান্ড কলেজ মাঠ প্রাঙ্গণে পানিসম্পদ উপমন্ত্রী ও শরীয়তপুর-২ আসনের সংসদ সদস্য একেএম এনামুল হক শামীম এ বিদ্যুৎ সংযোগ উদ্বোধন করেন।

স্থানিয় সূত্রে জানা গেছে, নওপাড়া, চরআত্রা ও ভেদরগঞ্জ উপজেলায় প্রায় ৭২ হাজার মানুষের বসবাস।

গত সংসদ নিবার্চনে একেএম এনামুল হক শামীম ওই চরগুলোতে নির্বাচনী গণসংযোগে গেলে বিদ্যুৎ সংযোগ দেয়ার দাবি তোলেন স্থানীয়রা। নির্বাচিত হতে পারলে বিদ্যুতের ব্যবস্থা করা হবে এমন প্রতিশ্রুতিও দেন তিনি। পরে সংসদ নির্বাচনের পর এনামুল হক শামীম ওই তিন ইউনিয়নে বিদ্যুৎ সংযোগ দেয়ার বিষয়ে শরীয়তপুর পল্লী বিদ্যুৎ সমিতির প্রকৌশলী ও কর্মকর্তাদের সঙ্গে সভা করেন।

এ সময় সিদ্ধান্ত হয়, মুন্সিগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতি থেকে ওই এলাকায় বিদ্যুৎ সংযোগ দেয়া হবে। পরে শরীয়তপুর ও মুন্সিগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতির সঙ্গে এনামুল হক শামীম সভা করেন। সভায় সিদ্ধান্ত হয় সাবমেরিন ক্যাবলের মাধ্যমে নদী দিয়ে বিদ্যুতের লাইন নেয়া হবে। পরে শরীয়তপুর পল্লী বিদ্যুৎ সমিতির ওই তিনটি ইউনিয়নের কার্যক্রম মুন্সিগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতিতে হস্তান্তর করা হয়। সে অনুযায়ী মন্ত্রণালয়ে চিঠি দেয়া হয়।

২০১৯ সালের ১২ ফেব্রুয়ারি বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড থেকে এ বিষয়ে প্রশাসনিক অনুমোদন দেয়া হয়। অনুমোদনের ভিত্তিতে কাজ শুরু করে মুন্সিগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতি।

বিদ্যুৎ সংযোগ উদ্বোধন ও সুধী সমাবেশে পানিসম্পদ উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম বলেন, শেখ হাসিনার উদ্যোগ, ঘরে ঘরে বিদ্যুৎ। বাংলাদেশের প্রত্যেকটি গ্রামে বিদ্যুৎ পৌঁছে দেয়ার ঘোষণা দিয়েছেন বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আমরা তার ঘোষণা বাস্তবায়ন করছি। নির্বাচনের সময় প্রতিশ্রুতি ছিল দ্রুত সময়ের মধ্যে চরবাসীকে বিদ্যুৎ দেয়া হবে। পদ্মার দুর্গম চর হওয়ায় সাবমেরিন ক্যাবলের মাধ্যমে এখানে বিদ্যুতের আলো পৌঁছে দেয়া হলো।

উপমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রীর মুজিববর্ষের বিশেষ উপহার হিসেবে সাবমেরিন ক্যাবলের মাধ্যমে দুর্গম চরের মানুষ বিদ্যুৎ পেল। তাছাড়া পদ্মা বহুমুখী সেতু দৃশ্যমান এখন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্বপ্ন দেখেন, স্বপ্ন দেখান এবং স্বপ্ন বাস্তবায়ন করেন। এটাই তার বড় প্রমাণ।

চরাঞ্চলের মানুষকে উদ্দেশ করে তিনি বলেন, যারা মাদক সেবন করেন, বিক্রি করেন তাদের ছাড় নেই। তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। আপনারা মাদক ব্যবসায়ী ও মাদক সেবনকারীদের ধরে পুলিশে সোপর্দ করবেন।

শরীয়তপুরের জেলা প্রশাসক কাজী আবু তাহেরের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে পুলিশ সুপার এসএম আশরাফুজ্জামান, জেলা আওয়ামী লীগের সভাপতি ছাবেদুর রহমান খোকা শিকদার, সাধারণ সম্পাদক অনল কুমার দে, সাবেক সচিব ফিরোজ আহমেদ, পল্লী বিদ্যুতায়ন বোর্ড (আরইবি) ঢাকা জোনের তত্ত্বাবধায়ক প্রকৌশলী মো. জয়নাল আবেদীন, প্রকৌশলী আবুল হাসেম মিয়া, ভেদরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্ত তানভীর আল নাসীভ, নড়িয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি হাজী হাসান আলী রাড়ী, সাধারণ সম্পাদক হাসানুজ্জামান খোকন, জেলা আওয়ামী লীগের কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট আব্দুল আউয়াল, নওপাড়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও নওপাড়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান রাশেদ আজগর সোহেল মুন্সী, সাবেক চেয়ারম্যান জাকির হোসেন মুন্সী, নওপাড়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মিজানুর রহমান শামীম, সাংগঠনিক সম্পাদক শাহ জালাল মাঝি প্রমুখ উপস্থিত ছিলেন।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




আমাদের ভিজিটর

  • 207,666 জন ভিজিট করেছেন
© All rights reserved © 2019 ajkercrimetimes.com

Design and Developed By Sarjan Faraby