শুক্রবার, ১০ Jul ২০২০, ১০:১০ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
রিজেন্ট হাসপাতালের মালিক সাহেদের বাবা করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন দেশের প্রথম নারী স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুন আর নেই মুলাদীতে বসতবাড়িতে ‘হামলা-ভাংচুর-লুট, কুপিয়ে ও টেঁটাবিদ্ধ’ করে জখম ১১ জন মেরিন ড্রাইভ সড়কে ৯০ পিচ হাজার ইয়াবা ট্যাবলেট সহ আটক ১ বড় কর্তা ঘুষ চাইলে আমাকে জানাবেন, আইজিপি বেনজীর আহমেদ করোনা কালে রেস্তোরাঁয় এলো ‘মাস্ক পরোটা’ নেট দুনিয়ায় তোলপাড় সজীব ওয়াজেদ জয় পরিষদ বরিশাল মহানগর স্বেচ্ছাসেবকদের কেন্দ্রীয় কমিটি থেকে প্রেরিত ক্রেস্ট প্রধান ও আলোচনা অনুষ্ঠান বরিশাল মেট্রোপলিটন পুলিশের ২১৮ জন সদস্য করোনা ভাইরাসে আক্রান্ত, সুস্থ ৮৫ জন করোনা মোকাবিলায় ‘সাহস রাখতে হবে ও স্বাস্থ্যবিধি’ মানতে হবে, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্রেডিট কার্ড জালিয়াত চক্রের ৪ সদস্যকে গ্রেপ্তার করেছেন সিআইডির সাইবার পুলিশ আমরাই চোর ধরি, আমাদেরকেই দোষারোপ করা হয় : সংসদে প্রধানমন্ত্রী শেখ হাসিনা মাদারীপুরে এক নববধূকে ‘ধর্ষণের অভিযোগ’ ৩ যুবক গ্রেপ্তার এক গৃহবধূকে ধর্ষণ করে ‘ভিডিও ধারণ’ যুবক আটক খুলনায় আজ থেকে খুলছে দোকান-পাট -মার্কেট-শপিংমল বাংলাদেশের করোনার সার্টিফিকেট নিয়ে ‘জালিয়াতির খবর’ ইতালির পত্রিকায় বরিশালে পুলিশ সদস্যদের বাবার মতো আগলে রেখেছেন পুলিশ কমিশনার, মোঃ শাহাবুদ্দিন খান নিখোঁজের ১৮ ঘন্টা পর মাদ্রাসা ছাত্রী আয়শার লাশ উদ্ধার, ৪ জন গ্রেফতার বাতাসে করোনা ভাইরাস ছড়ানোর প্রমাণ পেয়েছে, বিশ্ব স্বাস্থ্য সংস্থা রিজেন্টে হাসপাতালে চেয়ারম্যান সাহেদের ‘ব্যাংক হিসাব’ তলব বনারীপাড়ায় শেখ হাসিনা সেনানিবাসের উদ্যোগে গর্ভবতী মায়েদের ‘বিনামূল্যে চিকিৎসা’ প্রদান
করোনায় সেবাদানকারীদের সম্মান জানাল গুগল ডুডল

করোনায় সেবাদানকারীদের সম্মান জানাল গুগল ডুডল

চলমান করোনা পরিস্থিতিতে দিনরাত সেবা দিয়ে যাচ্ছেন চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মীরা।

বৈশ্বিক মহামারী মোকাবেলায় তাদের কর্মপরিধি ও ঝুঁকির মাত্রা অকল্পনীয় হারে বেড়েছে। আর জীবনের ঝুঁকি নিয়েই সেবার কাজে দিন-রাত এক করে দিচ্ছেন তারা।

সঙ্গত কারণেই বিশ্বব্যাপী ছড়িয়ে থাকা এসব চিকিৎসক, নার্স, স্বাস্থ্যকর্মীকে সম্মান জানাল গুগল। ডুডলের মাধ্যমে গুগল একরাশ ভালোবাসা ও ধন্যবাদ উপহার দিল তাদের। হার্ট ইমোজি দিয়ে ভালোবাসা জানাল ডুডল।

করোনা রোগীদের চিকিৎসাসেবা দিতে গিয়ে ইতিমধ্যে আক্রান্ত হয়েছেন বহু চিকিৎসক-নার্স। এদের মধ্যে অনেকে মারাও গেছেন।

তবু মানবসমাজ রক্ষায় পিছপা হননি তারা। সাধ্যমতো কাজ করে যাচ্ছেন। সুরক্ষা পোশাক পিপিই না পেয়ে পলিথিন দিয়ে শরীর মুড়িয়ে কাজে নেমেছেন তারা।

এর পরও বিচ্ছিন্ন কিছু ঘটনায় নানা বিতর্কের মুখে পড়ছেন তারা। সামাজিক নির্যাতনের মুখোমুখি হয়েছেন কেউ কেউ।

এসব কিছু বিবেচনায় এনে একাধিক ডুডল বানিয়ে চিকিৎসক- নার্স ও স্বাস্থ্যকর্মীদের মনোবল বাড়িয়ে তুলছে গুগল। নতুন ডুডলে গুগল মানবসমাজের হয়ে প্রশংসা ও সম্মান জানিয়েছে তাদের।

গুগল লিখেছে– বিশ্বব্যাপী মানব সম্প্রদায়ের ওপর করোনাভাইরাসের সংক্রমণ রুখতে মানুষ একে অপরের দিকে আগের চেয়ে অনেক বেশি সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছে। বিশেষ করে যারা আমাদের প্রাণ বাঁচাচ্ছেন, তাদের নতুন করে চিনতে, জানতে ও সম্মান জানাতে একটি ডুডল সিরিজ চালু করছি আমরা। এই সিরিজটি চিকিৎসক, বিজ্ঞানী, শিক্ষক, সমাজকর্মী এবং যারা প্রয়োজনীয় জিনিসপত্র ও পরিসেবা দিচ্ছেন, তাদের সম্মান জানাবে।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2019 ajkercrimetimes.com
Design By Rana