সোমবার, ০৬ Jul ২০২০, ১২:৪৬ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
বাবাকে বাঁচাতে জবি শিক্ষার্থী তরুণের আকুতি ২৬৮৯ জনকে নিয়োগ দেবেন, স্বাস্থ্য অধিদপ্তর এবারের হজে “কাবা স্পর্শ করা” যাবে না ঢাবির হলের মাঠে ১টি ‘গাঁজা’ গাছ বাংলাদেশে বৈধভাবে প্রথম আমদানি করা ‘স্বর্ণ’ বিক্রি শুরু পটুয়াখালীর কলাপাড়ায় এক কলেজছাত্রের ঝুলন্ত লাশ উদ্ধার দুর্নীতির বিরুদ্ধে আমাদের অবস্থান ‘জিরো টলারেন্স’ ডিসি, খাইরুল আলম আগামী “১ আগস্ট ঈদ হলে” বেশি বোনাস পাবেন সরকারি চাকুরেরা লঞ্চ স্টাফদের যৌন হয়রানিতে থেকে বাঁচতে নদীতে ঝাঁপ দিল এক কিশোরী! চেয়ারম্যান গোলাম ফারুকের মাতার ৭ম মৃত্যুবার্ষিকী আজ বরিশাল বিভাগে নতুন করে ১০০ জনের করোনা ভাইরাস শনাক্ত, মোট আক্রান্ত ৩২৯৮ জন অবশেষে “লকডাউন” হলো নোভা ডায়াগোনস্টিক সেন্ট্রার মাস্ক কখন স্বাস্থ্যের জন্য বিপজ্জনক “বিশ্ব স্বাস্থ্য সংস্থার” নতুন নির্দেশনা ঘরে বসে তৈরি করুন নুডলস পিৎজা, মাত্র ১৫ মিনিটেই! বিদায় নেবে না করোনা ভাইরাস, আক্রান্ত হবে ৬০ কোটি মানুষ ও মৃত্যু ৩৭ লাখ! সরোজ খানের সঙ্গে প্রথম সাক্ষাৎ এর পর আমি কেঁদেই ফেলেছিলাম, শিল্পা শেঠি করোনা ভাইরাসের বিরুদ্ধে দীর্ঘমেয়াদী প্রতিরোধ গড়বে অক্সফোর্ডের টিকা, ড.সারা গিলবার্ট বরিশালে নতুন করে ২৪ জনের করোনা ভাইরাস শনাক্ত, ৩ জনের মৃত্যু পুলিশে বদলি হবে নিয়মতান্ত্রিক উপায়ে “কোন তদবির নয়” আইজিপি, বেনজীর আহমেদ বরিশাল শের-ই-বাংলা মেডিকেলের করোনা ওয়ার্ডে ১ দিনে আরও ৫ জনের মৃত্যু হয়েছে
বিষধর “রাসেল ভাইপার” ধরে ঝুলিয়ে রাখলেন এক কৃষক

বিষধর “রাসেল ভাইপার” ধরে ঝুলিয়ে রাখলেন এক কৃষক

পৃথিবীর সবচেয়ে বিষধর সাপগুলোর মধ্যে ১টি “রাসেল ভাইপার”। রাজশাহী অঞ্চলে সাপটি চন্দ্রবোড়া নামেও পরিচিত। গেল কয়েকবছরে বরেন্দ্র অঞ্চলে সাপটির উপদ্রব দেখা দিয়েছে। বিশেষ করে ধান কাটার মৌসুমে মাঠে মাঠে দেখা মেলে ভয়ঙ্কর এই বিষধর সাপটির। চাঁপাইনবাবগঞ্জে এমনই ধানের ক্ষেত থেকে একটি রাসেল ভাইপার ধরার পর বস্তায় ভরে গাছে ঝুলিয়ে রেখেছেন এক কৃষক।

আজ (রবিবার ১৬ মে) বেলা ১১টার দিকে চাঁপাইনবাবগঞ্জের আমনূরা জামতলা এলাকার একটি ধান ক্ষেত থেকে সাপটিকে ধরা হয়। সেখানকার মনামিনা কৃষি খামারের মালিক মতিউর রহমান সাপটি ধরেছেন। এর পর মনামিনা কৃষি খামারের একটি আম গাছে ঝুলিয়ে রেখেছেন সাপটিকে। এর ছবিও পোস্ট করেছেন সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে। ক্যাপসনে লিখেছেন, করোনার মধ্যে আতঙ্কের আরেক নাম রাসেল ভাইপার। সাপটি অক্ষত অবস্থায় বস্তাবন্দি করে রাখা হয়েছে। গবেষণার প্রয়োজন।

যোগাযোগ করা হলে মতিউর রহমান বলেন, তার সাপ ধরার অভিজ্ঞতা আছে। সাধারণ একটি গাছের ডাল দিয়েই তিনি সাপ ধরতে পারেন। সকালে মাঠে ধান তুলতে গিয়ে রাসেল ভাইপার দেখেই কৃষকরা তাকে ফোন দেন। তিনি গিয়ে সাপটিকে ধরে বস্তায় ঢোকান। এখন সাপটিকে কেউ গবেষণার জন্য নিয়ে গেলে দিয়ে দেবেন। সে জন্যই ছবিটি ফেসবুকে পোস্ট করেছেন।

এর আগেও ১টি “রাসেল ভাইপার” ধরেছিলেন কৃষক মতিউর রহমান। সেটি তিনি রাজশাহীর পবা উপজেলার ‘স্নেইক রেসকিউ অ্যান্ড স্টাডি’ নামে একটি ক্লাবকে দিয়েছিলেন। বোরহান বিশ্বাস নামের এক যুবক ক্লাবটি প্রতিষ্ঠা করেছেন। তার সাপের খামারও আছে। এবার তার সঙ্গে যোগাযোগ করতে পারছেন না।

মতিউর  বলেন, বোরহান বিশ্বাসের মোবাইল নম্বর বন্ধ পাওয়া যাচ্ছে। ফেসবুকে বার্তা পাঠিয়েও সাড়া পাওয়া যাচ্ছে না। তাই ছবিটি ফেসবুকে দিয়েছেন যেন এটি দেখে কেউ সাপটিকে গবেষণার জন্য নিয়ে যান। তা নাহলে হয়তো বিষধর এই সাপটিকে মেরে ফেলতে হবে।

 

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2019 ajkercrimetimes.com
Design By Rana