শনিবার, ২৮ নভেম্বর ২০২০, ১১:২৬ পূর্বাহ্ন

আপনার প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন :
আপনার প্রতিষ্ঠানের বিশ্বব্যাপী প্রচারের জন্য বিজ্ঞাপন দিন
সংবাদ শিরোনাম :
ঢাকা সিটি করপোরেশনের প্রথম মেয়র হানিফের আজ ১৪তম মৃত্যুবার্ষিকী বিশ্বে করোনা ভাইরাসে আক্রান্ত ৬ কোটি ১৯ লাখের ও বেশি মানুষ এবার করোনায় বিপর্যস্ত জার্মানি, আক্রান্তের সংখ্যা ১০ লাখ ২৭ হাজার ছাড়ালো প্রেমিকার সাথে ‘ব্রেকআপ হাওয়ায়’ বন্ধুকে হত্যা করে নদীতে লাশ ভাসিয়ে দিলেন বন্ধু বিদেশি কর্মীদের জন্য কোভিড-১৯ টেস্ট বাধ্যতামূলক করল মালয়েশিয়া বরিশালের ফায়জুল হক খান ৫৬ হাজার ৩০০ পিস ইয়াবাসহ আটক শ্বশুরকে গলা কেটে হত্যা করল জামাতা আইজিপি ড. বেনজীর আহমেদের নামে সোশ্যাল মিডিয়ায় ‘গুজব’ ছড়ানো হচ্ছে, পুলিশ হেডকোয়ার্টার্স মায়ের ওপর অভিমান করে ৮ম শ্রেণীর স্কুলছাত্রের আত্মহত্যা মেসির নামে ‘বার্সার স্টেডিয়াম’ ঘোষণা দিয়েছেন, এমিলি রউসাদ ‘আ.লীগ-বিএনপির লড়াই নাই, দেশের মানুষ ভাই ভাই’ হেফাজতের আমির, জুনায়েদ বাবুনগরী বরিশালে সভা-সমাবেশ করার আগে প্রশাসনের অনুমতি নেওয়ার পরামর্শ বরিশালে অসুস্থ ২৮ নং ওয়ার্ড কাউন্সিলরের পাশে, মেয়র সাদিক আব্দুল্লাহ দুনিয়াবি উদ্দেশ্যে নয় মানুষকে আল্লাহর সাথে পরিচয় করানোর জন্যই চরমোনাই মাহফিল, চরমোনাই পীর বরিশালের বানারীপাড়া উপজেলার ক্রীড়াঙ্গনকে যিনি আজও বাঁচিয়ে রেখেছেন বানারীপাড়ায় ১০ পিচ ইয়াবা ট্যাবলেট সহ মাদক সেবী বেল্লাল পুলিশের খাঁচায় উজিরপুর পৌরসভা নির্বাচনে নৌকার কান্ডারী মো: গিয়াস উদ্দিন গাজীপুরে অস্ত্রসহ ৬ ডাকাত গ্রেপ্তার করোনায় আজও ২০ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২২৭৩ জন মিজানুর রহমান আজহারীর পোস্ট মুছে দিল ‘ফেসবুক’ প্রতিবাদে পাল্টা স্ট্যাটাস
ফ্রান্সে স্কুল খুলতেই ১ম দিনে করোনা আক্রান্ত হল ৭০ জন প্রাইমারিতে পড়ুয়া শিশু শিক্ষার্থী

ফ্রান্সে স্কুল খুলতেই ১ম দিনে করোনা আক্রান্ত হল ৭০ জন প্রাইমারিতে পড়ুয়া শিশু শিক্ষার্থী

অনলাইন ডেস্কঃ   প্রাণঘাতী করোনাভাইরাসের লকডাউন শেষে স্কুল খুলতেই ফ্রান্সে ১ম দিনেই  ৭০ জন নার্সারি ও প্রাইমারিতে পড়ুয়া শিশু করোনায় আক্রান্ত হয়েছে। সোমবার (১৮ মে) এমনটাই জানিয়েছেন দেশটির শিক্ষামন্ত্রী জিয়ান মাইকেল ব্লানকোয়ের। এই ঘটনার পর বিদ্যালয়গুলো জরুরিভিত্তিতে বন্ধ করে দেওয়া হয়েছে।

শিক্ষামন্ত্রী বলেছেন, “লকডাউনের পর ১ম বার বিদ্যালয়ে ফেরে শিশুরা। ভালোই কাটছিলো তাদের দিন। কিন্তু সোমবার থেকে আবার সতর্কতা জারি করতে হল। শিশুরা আক্রান্ত হতে পারে এটা ছিল অনিবার্য। যদিও খুব বেশি শিশু আক্রান্ত হয়নি। যেসব বিদ্যালয়ের শিশুরা আক্রান্ত হয়েছে সেগুলো জরুরিভিত্তিতে বন্ধ করা হয়েছে। অন্যান্য বিষয়ে কড়াকড়ি আরোপ করা হয়েছে।” লকডাউন তোলার পর ১১ মে থেকে খোলে ফ্রান্সের ৪০ হাজার নার্সারি ও প্রাথমিক বিদ্যালয়। লম্বা বিরতির পর ১৪ লাখ শিশু ফেরে বিদ্যালয়ের আঙিনায়। মাধ্যমিক বিদ্যালয়ের ৫০ হাজার ছাত্র-ছাত্রীরা ও সোমবার (১৮) থেকে যেতে শুরু করেছে ক্লাসে। একই দিন ৭০ জন নার্সারি ও প্রাইমারিতে পড়ুয়া শিশু কোভিড-১৯ (করোনা ভাইরাসে)  আক্রান্ত হওয়ার খবর জানায় সরকার।

 

এরপর কি আর ফ্রান্সের বাবা-মায়েরা তার শিশুদের বিদ্যালয়ে পাঠানোর সাহস পাবেন? যদিও সবগুলো বিদ্যালয় প্রতি শ্রেণিকক্ষে সর্বোচ্চ ১৫ জন, নির্দিষ্ট দূরত্ব, স্বাস্থ্যবিধি ও অন্যান্য বিষয় গুলো মেনেই ক্লাস চালু করেছে। কিন্তু অধিকাংশ শিশু বাইরে থেকে অর্থাৎ তাদের পরিবারের কোনো সদস্যের মাধ্যমে আক্রান্ত হয়ে বিদ্যালয়ের অন্য বাচ্চাদের আক্রান্ত করেছে কিনা তা তদন্ত করে দেখা হচ্ছে।

Spread the love
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  





© All rights reserved © 2019 ajkercrimetimes.com
Design By amader sheba