বুধবার, ০৮ Jul ২০২০, ১১:২৩ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
সাবেক ছাত্রলীগ নেতা শাহিনের অকাল মৃত্যুতে ক্যাপ্টেন (অবঃ) এম. মোয়াজ্জেম এর শোক ৮০ শতাংশ করোনা ভাইরাসে আক্রান্ত রোগীরই উপসর্গ নেই, ব্রিটিশ জরিপ চট্টগ্রামে কোরবানির ঈদকে সামনে রেখে সক্রিয় হয়ে উঠেছে জাল টাকার বাজার জাতকারী ১টি  চক্র, আটক ১ রিজেন্ট হাসপাতালের চেয়ারম্যান সাহেদ সহ মোট ১৬ জনের বিরুদ্ধে মামলা বরিশালের বাবুগঞ্জে এমপি টিপুর ঈদবস্ত্র বিতরণ করলেন জাপা সভাপতি, কিসলু কোভিড-১৯ পরিস্থিতিতে ‘অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা’ গণমাধ্যমের, তথ্যমন্ত্রী হাছান মাহমুদ করোনা ভাইরাস প্রতিরোধে যুদ্ধের গতিতে টিকা উন্নয়নে কাজ করছে চীন যুক্তরাষ্ট্রে করোনা পার্টি, আক্রান্ত হলেই মিলবে মোটা অঙ্কের আর্থিক পুরস্কার করোনায় আক্রান্ত রোগীর সংস্পর্শে এলেও সংক্রমণের ভয় নেই, অ্যান্টিবডির চূড়ান্ত ট্রায়াল শুরু বরিশাল শেবাচিমে করোনায় আক্রান্ত হয়ে পুলিশের এসআই’র মৃত্যু বরিশাল বিভাগে নতুন করে ১১৯ জনের করোনা ভাইরাস শনাক্ত, মোট আক্রান্ত ৩৫৩৭ জন বরিশালের মুলাদীতে ২৮৫ পিস ইয়াবাসহ এক মাদক বিক্রেতা আটক বরিশালে করোনায় আক্রান্ত বা লক্ষণযুক্ত রোগীদের পরিবহনের জন্য ‘অ্যাম্বুলেন্স’ দিলো বাসদ বরিশালে জোয়ারের পানিতে প্লাবিত হয়ে তলিয়ে গেছে গ্রাম, দ্রুত বাধ নির্মাণের দাবি গোপনে আপত্তিকর ছবি ধারণ করে এক তরুণীকে ব্ল্যাকমেইল ও ধর্ষণ মায়ের পাশে সমাহিত হবেন কণ্ঠশিল্পী, এন্ড্রু কিশোর নার্সিং কেয়ার তৈরির একটি বিশ্বস্ত ও উৎকৃষ্ট প্রতিষ্ঠান হলো কেয়ারগিভারস ইনস্টিটিউট অব বাংলাদেশ মাত্র ১০ টাকায় ব্যাংক হিসাব খুলেই নগদ সহায়তা নেয়া যাবে রাজধানীর বনশ্রীতে একটি রঙের কারখানায় অগ্নিকাণ্ড চলন্ত লঞ্চে কিশোরীকে ‘যৌন হয়রানি’ ৩ স্টাফ আটক
ফ্রান্সে স্কুল খুলতেই ১ম দিনে করোনা আক্রান্ত হল ৭০ জন প্রাইমারিতে পড়ুয়া শিশু শিক্ষার্থী

ফ্রান্সে স্কুল খুলতেই ১ম দিনে করোনা আক্রান্ত হল ৭০ জন প্রাইমারিতে পড়ুয়া শিশু শিক্ষার্থী

অনলাইন ডেস্কঃ   প্রাণঘাতী করোনাভাইরাসের লকডাউন শেষে স্কুল খুলতেই ফ্রান্সে ১ম দিনেই  ৭০ জন নার্সারি ও প্রাইমারিতে পড়ুয়া শিশু করোনায় আক্রান্ত হয়েছে। সোমবার (১৮ মে) এমনটাই জানিয়েছেন দেশটির শিক্ষামন্ত্রী জিয়ান মাইকেল ব্লানকোয়ের। এই ঘটনার পর বিদ্যালয়গুলো জরুরিভিত্তিতে বন্ধ করে দেওয়া হয়েছে।

শিক্ষামন্ত্রী বলেছেন, “লকডাউনের পর ১ম বার বিদ্যালয়ে ফেরে শিশুরা। ভালোই কাটছিলো তাদের দিন। কিন্তু সোমবার থেকে আবার সতর্কতা জারি করতে হল। শিশুরা আক্রান্ত হতে পারে এটা ছিল অনিবার্য। যদিও খুব বেশি শিশু আক্রান্ত হয়নি। যেসব বিদ্যালয়ের শিশুরা আক্রান্ত হয়েছে সেগুলো জরুরিভিত্তিতে বন্ধ করা হয়েছে। অন্যান্য বিষয়ে কড়াকড়ি আরোপ করা হয়েছে।” লকডাউন তোলার পর ১১ মে থেকে খোলে ফ্রান্সের ৪০ হাজার নার্সারি ও প্রাথমিক বিদ্যালয়। লম্বা বিরতির পর ১৪ লাখ শিশু ফেরে বিদ্যালয়ের আঙিনায়। মাধ্যমিক বিদ্যালয়ের ৫০ হাজার ছাত্র-ছাত্রীরা ও সোমবার (১৮) থেকে যেতে শুরু করেছে ক্লাসে। একই দিন ৭০ জন নার্সারি ও প্রাইমারিতে পড়ুয়া শিশু কোভিড-১৯ (করোনা ভাইরাসে)  আক্রান্ত হওয়ার খবর জানায় সরকার।

 

এরপর কি আর ফ্রান্সের বাবা-মায়েরা তার শিশুদের বিদ্যালয়ে পাঠানোর সাহস পাবেন? যদিও সবগুলো বিদ্যালয় প্রতি শ্রেণিকক্ষে সর্বোচ্চ ১৫ জন, নির্দিষ্ট দূরত্ব, স্বাস্থ্যবিধি ও অন্যান্য বিষয় গুলো মেনেই ক্লাস চালু করেছে। কিন্তু অধিকাংশ শিশু বাইরে থেকে অর্থাৎ তাদের পরিবারের কোনো সদস্যের মাধ্যমে আক্রান্ত হয়ে বিদ্যালয়ের অন্য বাচ্চাদের আক্রান্ত করেছে কিনা তা তদন্ত করে দেখা হচ্ছে।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2019 ajkercrimetimes.com
Design By Rana