রবিবার, ২০ সেপ্টেম্বর ২০২০, ০৮:০৬ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
সৌদি আরবের রাস্তায় ভিক্ষা করায় ৪৫০জন ভারতীয় আটক প্রধানমন্ত্রী পুত্র জয়ের কারিশমায় প্রযুক্তিতে এগিয়ে যাচ্ছে ‘বাংলাদেশ’ পানিসম্পদ প্রতিমন্ত্রী, জাহিদ ফারুক শামীম বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী উপলক্ষে বরিশাল মেট্রোপলিটন পুলিশের বৃক্ষরোপণ কর্মসূচি পালন দেশে গত ২৪ ঘন্টায় করোনায় আরও ৩২ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৫৬৭ জন নবগঠিত বরিশাল সম্পাদক পরিষদকে ‘নিউজ এডিটরস্’ কাউন্সিলের সংবর্ধনা লাখো মানুষের অংশগ্রহণে আল্লামা শফীর জানাজা সম্পন্ন হল আজ বাদ জোহর আল্লামা শফীর জানাজা আর্জেন্টিনা নাকি বার্সেলোনা ‘সিদ্ধান্ত নিতে হবে’ লিওনেল মেসিকে হেফাজতে ইসলামের আমির আল্লামা আহমদ শফী আর নেই ‘মিশন এক্সট্রিম’ সিনেমার জন্য, ৯৪ কেজি থেকে শুভর সিক্স প্যাক মেঘনার ভাঙণ রোধে ৩ হাজার ২০০ কোটি টাকার প্রকল্প হাতে নিয়েছে সরকার, পানি সম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক শামীম দেশে গত ২৪ ঘন্টায় করোনায় প্রাণ গেলো আরও ২২ জনের, নতুন শনাক্ত ১৫৪১ জন বরিশালসহ দেশের ১৯টি অঞ্চলে ঝড়ের পূর্বাভাস, ঐসব নদীবন্দরকে ১ নম্বর সতর্ক সংকেত ভারতে করোনা আক্রান্ত ৫২ লাখ ছাড়ালো বেকারত্বের অভিশাপ দুর করতে কাজ করছেন ‘জাকের পার্টি’ ফয়েজ-উল-বারী আবারও বাড়ল সোনার দাম ভরি প্রতি ২৪৪৯ টাকা নির্ভেজাল ও কাঙ্ক্ষিত সেবা দিয়ে জনগণের কাছাকাছি পৌঁছে যাওয়াই ‘বিট পুলিশিং’ বিএমপি কমিশনার, মোঃ শাহাবুদ্দিন খান ‘স্বাস্থ্য মন্ত্রণালয় যথেষ্ট দক্ষতার পরিচয় দিয়েছে বলেই করোনাভাইরাস নিয়ন্ত্রণে, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বরিশালে প্ল্যান বহির্ভুত ভবন নির্মাণ ‘৪ ব্যক্তিকে’ ৬৪ লাখ ৯৭ হাজার ২৮০ টাকা জরিমানা দেশে গত ২৪ ঘন্টায় করোনায় আরও ৩৬ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৫৯৩ জন
ফ্রান্সে স্কুল খুলতেই ১ম দিনে করোনা আক্রান্ত হল ৭০ জন প্রাইমারিতে পড়ুয়া শিশু শিক্ষার্থী

ফ্রান্সে স্কুল খুলতেই ১ম দিনে করোনা আক্রান্ত হল ৭০ জন প্রাইমারিতে পড়ুয়া শিশু শিক্ষার্থী

অনলাইন ডেস্কঃ   প্রাণঘাতী করোনাভাইরাসের লকডাউন শেষে স্কুল খুলতেই ফ্রান্সে ১ম দিনেই  ৭০ জন নার্সারি ও প্রাইমারিতে পড়ুয়া শিশু করোনায় আক্রান্ত হয়েছে। সোমবার (১৮ মে) এমনটাই জানিয়েছেন দেশটির শিক্ষামন্ত্রী জিয়ান মাইকেল ব্লানকোয়ের। এই ঘটনার পর বিদ্যালয়গুলো জরুরিভিত্তিতে বন্ধ করে দেওয়া হয়েছে।

শিক্ষামন্ত্রী বলেছেন, “লকডাউনের পর ১ম বার বিদ্যালয়ে ফেরে শিশুরা। ভালোই কাটছিলো তাদের দিন। কিন্তু সোমবার থেকে আবার সতর্কতা জারি করতে হল। শিশুরা আক্রান্ত হতে পারে এটা ছিল অনিবার্য। যদিও খুব বেশি শিশু আক্রান্ত হয়নি। যেসব বিদ্যালয়ের শিশুরা আক্রান্ত হয়েছে সেগুলো জরুরিভিত্তিতে বন্ধ করা হয়েছে। অন্যান্য বিষয়ে কড়াকড়ি আরোপ করা হয়েছে।” লকডাউন তোলার পর ১১ মে থেকে খোলে ফ্রান্সের ৪০ হাজার নার্সারি ও প্রাথমিক বিদ্যালয়। লম্বা বিরতির পর ১৪ লাখ শিশু ফেরে বিদ্যালয়ের আঙিনায়। মাধ্যমিক বিদ্যালয়ের ৫০ হাজার ছাত্র-ছাত্রীরা ও সোমবার (১৮) থেকে যেতে শুরু করেছে ক্লাসে। একই দিন ৭০ জন নার্সারি ও প্রাইমারিতে পড়ুয়া শিশু কোভিড-১৯ (করোনা ভাইরাসে)  আক্রান্ত হওয়ার খবর জানায় সরকার।

 

এরপর কি আর ফ্রান্সের বাবা-মায়েরা তার শিশুদের বিদ্যালয়ে পাঠানোর সাহস পাবেন? যদিও সবগুলো বিদ্যালয় প্রতি শ্রেণিকক্ষে সর্বোচ্চ ১৫ জন, নির্দিষ্ট দূরত্ব, স্বাস্থ্যবিধি ও অন্যান্য বিষয় গুলো মেনেই ক্লাস চালু করেছে। কিন্তু অধিকাংশ শিশু বাইরে থেকে অর্থাৎ তাদের পরিবারের কোনো সদস্যের মাধ্যমে আক্রান্ত হয়ে বিদ্যালয়ের অন্য বাচ্চাদের আক্রান্ত করেছে কিনা তা তদন্ত করে দেখা হচ্ছে।

Spread the love
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  





© All rights reserved © 2019 ajkercrimetimes.com
Design By Rana