বুধবার, ০৮ Jul ২০২০, ০৯:১৮ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
রিজেন্ট হাসপাতালের চেয়ারম্যান সাহেদ সহ মোট ১৬ জনের বিরুদ্ধে মামলা বরিশালের বাবুগঞ্জে এমপি টিপুর ঈদবস্ত্র বিতরণ করলেন জাপা সভাপতি, কিসলু কোভিড-১৯ পরিস্থিতিতে ‘অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা’ গণমাধ্যমের, তথ্যমন্ত্রী হাছান মাহমুদ করোনা ভাইরাস প্রতিরোধে যুদ্ধের গতিতে টিকা উন্নয়নে কাজ করছে চীন যুক্তরাষ্ট্রে করোনা পার্টি, আক্রান্ত হলেই মিলবে মোটা অঙ্কের আর্থিক পুরস্কার করোনায় আক্রান্ত রোগীর সংস্পর্শে এলেও সংক্রমণের ভয় নেই, অ্যান্টিবডির চূড়ান্ত ট্রায়াল শুরু বরিশাল শেবাচিমে করোনায় আক্রান্ত হয়ে পুলিশের এসআই’র মৃত্যু বরিশাল বিভাগে নতুন করে ১১৯ জনের করোনা ভাইরাস শনাক্ত, মোট আক্রান্ত ৩৫৩৭ জন বরিশালের মুলাদীতে ২৮৫ পিস ইয়াবাসহ এক মাদক বিক্রেতা আটক বরিশালে করোনায় আক্রান্ত বা লক্ষণযুক্ত রোগীদের পরিবহনের জন্য ‘অ্যাম্বুলেন্স’ দিলো বাসদ বরিশালে জোয়ারের পানিতে প্লাবিত হয়ে তলিয়ে গেছে গ্রাম, দ্রুত বাধ নির্মাণের দাবি গোপনে আপত্তিকর ছবি ধারণ করে এক তরুণীকে ব্ল্যাকমেইল ও ধর্ষণ মায়ের পাশে সমাহিত হবেন কণ্ঠশিল্পী, এন্ড্রু কিশোর নার্সিং কেয়ার তৈরির একটি বিশ্বস্ত ও উৎকৃষ্ট প্রতিষ্ঠান হলো কেয়ারগিভারস ইনস্টিটিউট অব বাংলাদেশ মাত্র ১০ টাকায় ব্যাংক হিসাব খুলেই নগদ সহায়তা নেয়া যাবে রাজধানীর বনশ্রীতে একটি রঙের কারখানায় অগ্নিকাণ্ড চলন্ত লঞ্চে কিশোরীকে ‘যৌন হয়রানি’ ৩ স্টাফ আটক মানুষের হৃদয়ে স্মরণীয় হয়ে থাকবেন এন্ড্রু কিশোর, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বরেণ্য সংগীতশিল্পী এন্ড্রু কিশোর মারা গেছেন স্কুলছাত্রীকে অপহরণের পর ধর্ষণ, ১ জন গ্রেপ্তার
ঘূর্ণিঝড় আম্ফানে ক্ষতিগ্রস্তদের ঘর নির্মাণ ও অর্থ সহায়তার নির্দেশ প্রধানমন্ত্রীর

ঘূর্ণিঝড় আম্ফানে ক্ষতিগ্রস্তদের ঘর নির্মাণ ও অর্থ সহায়তার নির্দেশ প্রধানমন্ত্রীর

সুপার সাইক্লোন ঘূর্ণিঝড়, আম্ফানে ক্ষতিগ্রস্তদের আজ (বৃহস্পতিবার ২১ মে ) থেকেই ঘর নির্মাণ, অর্থ ও ত্রাণ সহায়তা দেওয়ার জন্য নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ইতিমধ্যে প্রধামন্ত্রীর কার্যালয়ের সচিব ও পরিচালকরা ক্ষয়ক্ষতি নিরুপণের জন্য জেলা প্রশাসকদের সাথে সমন্বয় করে কাজ শুরু করেছেন। প্রধানমন্ত্রীর নির্দেশে ঈদের ছুটির সময়ও সক্রিয় থাকবেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের কর্মকর্তারা।

লোকডাউন পরিস্থিতে সরকারি ছুটির দিনেও সবসময় খোলা ছিল প্রধানমন্ত্রীর কার্যালয়। অনলাইন এবং অফলাইনে নিয়মিত ফাইল দেখেছেন প্রধানমন্ত্রী এবং সার্বিক পরিস্থিতি বিবেচনা করে প্রয়োজনীয় নির্দেশনাও দিচ্ছেন। এ ছাড়া মন্ত্রিসভা, একনেক, বাজেট, ৬৪ জেলার সাথে ভিডিও কনফারেন্সের মাধ্যমে নিয়মিত সভা, সর্বশেষ গতকাল (বুধবার) জাতীয় দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সভা করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

 

কার্যালয়ের সচিব মোঃ তোফাজ্জল হোসেন মিয়া বলেন, মাননীয় প্রধানমন্ত্রী প্রতিমুহূর্তে তথ্য নিচ্ছেন। তার নির্দেশে ঈদের ছুটির মধ্যেও অফিসের সকলে সক্রিয় থাকবেন। আজ (বৃহস্পতিবার ২১ মে) সকাল থেকেই করোনা এবং ঘূর্ণিঝড় আম্ফানের ক্ষয়ক্ষতির বিষয়টি একই সাথে পর্যবেক্ষণ ও কার্যকর ব্যবস্থা নেওয়ার জন্য সব জেলা উপজেলা কর্মকর্তাদের নির্দেশনা দেওয়া হয়েছে সকল মন্ত্রণালয় ও সংস্থার সাথে সমন্বয় করে কাজ করার জন্য।

 

সকাল থেকেই সচিব ও পরিচালকরা বিভিন্ন মন্ত্রণালয়, সংস্থা ও জেলা প্রশাসকদের সাথে সমন্বয় করে ঘূর্ণিঝড়ে ক্ষয়ক্ষতি নিরুপনের কাজ শুরু করেছেন। বিশেষ করে গত দুইদিন ধরেই উপকূলীয় এলাকার লোকজনদের নিরাপদে আশ্রয় কেন্দ্রে নিয়ে যাওয়া, তাদের খাবার ব্যবস্থা করা, নিরাপদ দূরত্ব বজায় রাখা, চিকিৎসা কার্যক্রম চালু রাখার জন্য ব্যস্ত সময় পার করেছেন।

ক্ষয়ক্ষতি নিরুপণের কাজ করে ত্রাণ বিতরণের কাজ শুরু হয়েছে আজ সকাল থেকেই। একই সাথে ক্ষতিগ্রস্ত এলাকায় বিশুদ্ধ পানি সরবরাহ, বিদ্যুৎ লাইন মেরামত কৃষি ও গবাদি পশুর ক্ষয়ক্ষতি নিরুপণ, সড়ক বাঁধ ও ঘরবাড়ির ক্ষয়ক্ষতি নিরুপণের কাজও চলছে।

 

 

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2019 ajkercrimetimes.com
Design By Rana