বৃহস্পতিবার, ০৯ Jul ২০২০, ০৬:৫৩ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
বাংলাদেশের করোনার সার্টিফিকেট নিয়ে ‘জালিয়াতির খবর’ ইতালির পত্রিকায় বরিশালে পুলিশ সদস্যদের বাবার মতো আগলে রেখেছেন পুলিশ কমিশনার, মোঃ শাহাবুদ্দিন খান নিখোঁজের ১৮ ঘন্টা পর মাদ্রাসা ছাত্রী আয়শার লাশ উদ্ধার, ৪ জন গ্রেফতার বাতাসে করোনা ভাইরাস ছড়ানোর প্রমাণ পেয়েছে, বিশ্ব স্বাস্থ্য সংস্থা রিজেন্টে হাসপাতালে চেয়ারম্যান সাহেদের ‘ব্যাংক হিসাব’ তলব বনারীপাড়ায় শেখ হাসিনা সেনানিবাসের উদ্যোগে গর্ভবতী মায়েদের ‘বিনামূল্যে চিকিৎসা’ প্রদান বরিশালে নতুন করে ১১৪ জন করোনায় আক্রান্ত, মোট ৩৬৫১ জন দানবের বাম্পার ফলন হয় কেন? আরিফ আহমেদ মুন্না ! ঢাকা-বরিশাল-পটুয়াখালী সহ দেশের ১৮টি জেলায় ঝড়বৃষ্টির পূর্বাভাস দিয়েছেন, আবহাওয়া দপ্তর সাবেক ছাত্রলীগ নেতা শাহিনের অকাল মৃত্যুতে ক্যাপ্টেন (অবঃ) এম. মোয়াজ্জেম এর শোক ৮০ শতাংশ করোনা ভাইরাসে আক্রান্ত রোগীরই উপসর্গ নেই, ব্রিটিশ জরিপ চট্টগ্রামে কোরবানির ঈদকে সামনে রেখে সক্রিয় হয়ে উঠেছে জাল টাকার বাজার জাতকারী ১টি  চক্র, আটক ১ রিজেন্ট হাসপাতালের চেয়ারম্যান সাহেদ সহ মোট ১৬ জনের বিরুদ্ধে মামলা বরিশালের বাবুগঞ্জে এমপি টিপুর ঈদবস্ত্র বিতরণ করলেন জাপা সভাপতি, কিসলু কোভিড-১৯ পরিস্থিতিতে ‘অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা’ গণমাধ্যমের, তথ্যমন্ত্রী হাছান মাহমুদ করোনা ভাইরাস প্রতিরোধে যুদ্ধের গতিতে টিকা উন্নয়নে কাজ করছে চীন যুক্তরাষ্ট্রে করোনা পার্টি, আক্রান্ত হলেই মিলবে মোটা অঙ্কের আর্থিক পুরস্কার করোনায় আক্রান্ত রোগীর সংস্পর্শে এলেও সংক্রমণের ভয় নেই, অ্যান্টিবডির চূড়ান্ত ট্রায়াল শুরু বরিশাল শেবাচিমে করোনায় আক্রান্ত হয়ে পুলিশের এসআই’র মৃত্যু বরিশাল বিভাগে নতুন করে ১১৯ জনের করোনা ভাইরাস শনাক্ত, মোট আক্রান্ত ৩৫৩৭ জন
স্বাস্থ্যবিধি মেনে চালু হলো, “বরিশাল বিশ্ববিদ্যালয়”

স্বাস্থ্যবিধি মেনে চালু হলো, “বরিশাল বিশ্ববিদ্যালয়”

নিজস্ব প্রতিবেদকঃ সরকারি নির্দেশনা মোতাবেক সীমিত পরিসরে অফিস কার্যক্রম শুরু করেছে, বরিশাল বিশ্ববিদ্যালয়।

আজ (বুধবার ৩রা জুন)  উপাচার্য অধ্যাপক ড. মোঃ ছাদেকুল আরেফিনের সভাপতিত্বে ৫ দপ্তর প্রধানদের নিয়ে এক সভা শেষে এ কার্যক্রম শুরু হয়।

সভায় ভারপ্রাপ্ত রেজিস্ট্রার ড. মোঃ মুহসিন উদ্দীন ও প্রক্টর ড. সুব্রত কুমার দাস উপস্থিত ছিলেন।

সবার নিরাপত্তা নিশ্চিত করতে স্থাপন করা হয়েছে জীবাণুনাশক টানেল। বিশ্ববিদ্যালয়ের প্রবেশ করতে হলে যেতে হবে এই টানলের ভেতর দিয়ে।

থার্মাল স্ক্যানার দিয়ে পরীক্ষা করা হচ্ছে শারীরের তাপমাত্র। এছাড়া ফগার মেশিন দিয়ে জীবাণুনাশক করা হয়েছে বিশ্ববিদ্যালয়ের প্রতিটি ফ্লোর, অফিস এবং পরিবহণ পুলের বাস, মাইক্রোবাস।

উপাচার্য অধ্যাপক ড. মোঃ ছাদেকুল আরেফিন জানান, সীমিত জনবল নিয়ে স্বাস্থ্যবিধি মেনে অফিস কার্যক্রম শুরু করেছি। মরণব্যাধি করোনা ভাইরাসের সংক্রমণ থেকে বাচতে , মাস্ক পরা সবার জন্য বাধ্যতামূলক করা হয়েছে। পরবর্তী সরকারি নির্দেশনা আসলেই বিশ্ববিদ্যালয়ের ক্লাস কার্যক্রম শুরু হবে বলে জানান তিনি। এছাড়া পূর্বের নির্দেশনা অনুযায়ী চালু আছে পরীক্ষামূলক অনলাইন ক্লাস কার্যক্রম।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার কার্যালয়ের এক বিজ্ঞপ্তিতে বলা হয়, অতিপ্রয়োজনীয় ও আবশ্যকীয় অফিসমূহ ( ভাইস-চ্যান্সেলরের অফিস, রেজিস্ট্রার কার্যালয়, অর্থ ও হিসাব শাখা, প্রকৌশল শাখা, মেডিকেল সেন্টার, পরিবহন পুল) দপ্তর প্রধানের নির্দেশনা মোতাবেক ন্যূনতম জনবল নিয়ে রোস্টার প্রণয়ন পূর্বক চালু থাকবে।

অফিস চলাকালীন সময় সকলকে মাস্ক পরা সহ স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে এবং সামাজিক দূরত্ব বজায় রাখাতে হবে।
অন্তঃসত্তা মহিলাগণ এবং সর্দি, কাশি, জ্বরসহ অন্যান্য গুরতর অসুস্থ ব্যক্তিকে দপ্তর প্রধানকে অবহিতপূর্বক অফিসে আসা থেকে বিরত থাকার জন্য বলা হয়।

বিশ্ববিদ্যালয় পরিবারের নিরাপত্তা নিশ্চিত করার নানা পদক্ষেপের জন্য উপাচার্যের প্রতি ধন্যবাদ জ্ঞাপন করেছে বরিশাল বিশ্ববিদ্যালয় শিক্ষক সিমিতি।

শিক্ষক সিমিতি সাধারণ সম্পাদক ড. মোঃ খোরশেদ আলম জানান, সমিতির পক্ষ থেকে মাননীয় উপাচার্য মহোদয়কে অনুরোধ করা হয়েছিল জীবাণুনাশক টানেল, থার্মাল স্ক্যানার, জীবাণুনাশক দ্বারা অফিস পরিষ্কারের জন্য ফগার মেশিন, বাস-মাইক্রোবাস পরিষ্কারের জন্য কেমিক্যালস ইত্যাদি সরবরাহ নিশ্চিত করার জন্য। মাননীয় উপাচার্য মহোদয় এটা প্রয়োজনীয়তা ও যৌক্তিকতা বিবেচনা করে এ বিষয়ে নির্দেশনা দেন এবং গতকাল জীবাণুনাশক টানেল স্থাপন করায় বিশ্ববিদ্যালয় পরিবারের পক্ষ থেকে উপাচার্য মহোদয়ের প্রতি আমরা কৃতজ্ঞ।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2019 ajkercrimetimes.com
Design By Rana