শুক্রবার, ১০ Jul ২০২০, ০৯:০৯ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
মুলাদীতে বসতবাড়িতে ‘হামলা-ভাংচুর-লুট, কুপিয়ে ও টেঁটাবিদ্ধ’ করে জখম ১১ জন মেরিন ড্রাইভ সড়কে ৯০ পিচ হাজার ইয়াবা ট্যাবলেট সহ আটক ১ বড় কর্তা ঘুষ চাইলে আমাকে জানাবেন, আইজিপি বেনজীর আহমেদ করোনা কালে রেস্তোরাঁয় এলো ‘মাস্ক পরোটা’ নেট দুনিয়ায় তোলপাড় সজীব ওয়াজেদ জয় পরিষদ বরিশাল মহানগর স্বেচ্ছাসেবকদের কেন্দ্রীয় কমিটি থেকে প্রেরিত ক্রেস্ট প্রধান ও আলোচনা অনুষ্ঠান বরিশাল মেট্রোপলিটন পুলিশের ২১৮ জন সদস্য করোনা ভাইরাসে আক্রান্ত, সুস্থ ৮৫ জন করোনা মোকাবিলায় ‘সাহস রাখতে হবে ও স্বাস্থ্যবিধি’ মানতে হবে, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্রেডিট কার্ড জালিয়াত চক্রের ৪ সদস্যকে গ্রেপ্তার করেছেন সিআইডির সাইবার পুলিশ আমরাই চোর ধরি, আমাদেরকেই দোষারোপ করা হয় : সংসদে প্রধানমন্ত্রী শেখ হাসিনা মাদারীপুরে এক নববধূকে ‘ধর্ষণের অভিযোগ’ ৩ যুবক গ্রেপ্তার এক গৃহবধূকে ধর্ষণ করে ‘ভিডিও ধারণ’ যুবক আটক খুলনায় আজ থেকে খুলছে দোকান-পাট -মার্কেট-শপিংমল বাংলাদেশের করোনার সার্টিফিকেট নিয়ে ‘জালিয়াতির খবর’ ইতালির পত্রিকায় বরিশালে পুলিশ সদস্যদের বাবার মতো আগলে রেখেছেন পুলিশ কমিশনার, মোঃ শাহাবুদ্দিন খান নিখোঁজের ১৮ ঘন্টা পর মাদ্রাসা ছাত্রী আয়শার লাশ উদ্ধার, ৪ জন গ্রেফতার বাতাসে করোনা ভাইরাস ছড়ানোর প্রমাণ পেয়েছে, বিশ্ব স্বাস্থ্য সংস্থা রিজেন্টে হাসপাতালে চেয়ারম্যান সাহেদের ‘ব্যাংক হিসাব’ তলব বনারীপাড়ায় শেখ হাসিনা সেনানিবাসের উদ্যোগে গর্ভবতী মায়েদের ‘বিনামূল্যে চিকিৎসা’ প্রদান বরিশালে নতুন করে ১১৪ জন করোনায় আক্রান্ত, মোট ৩৬৫১ জন দানবের বাম্পার ফলন হয় কেন? আরিফ আহমেদ মুন্না !
আবারও বাড়ছে বিড়ি-সিগারেটের দাম

আবারও বাড়ছে বিড়ি-সিগারেটের দাম

অনলাইন ডেস্কঃ রাজস্ব আদায় বাড়ানো এবং স্বাস্থ্য সুরক্ষা বিবেচনায় নিয়ে প্রস্তাবিত বাজেটে বিড়ি-সিগারেট ও জর্দার দাম আরেক দফা বাড়ানোর প্রস্তাব করেছে সরকার।

আজ (বৃহস্পতিবার ১১ জুন) অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল তার বাজেট বক্তৃতায় এ প্রস্তাব করেন।

প্রস্তাব অনুযায়ী সিগারেটের সর্বনিম্ন স্তরের ১০ শলাকার দাম ৩৭ থেকে বাড়িয়ে ৩৯ টাকা এবং সম্পূরক শুল্ক ৫৫ শতাংশ থেকে বাড়িয়ে ৫৭ শতাংশ করা হয়েছে। মধ্যস্তরের সিগারেটের ১০ শলাকার দাম আগের মতোই ৩১ টাকা, উচ্চস্তরের ১০ শলাকার দাম ৯৩ থেকে বাড়িয়ে ৯৭ টাকা, অতি উচ্চস্তরের ১০ শলাকার দাম ১২৩ টাকার স্থলে ১২৮ টাকা করা হয়েছে।

এ ৩টি স্তরের সম্পূরক শুল্ক আগের মতোই ৬৫ শতাংশ রাখার প্রস্তাব করা হয়েছে।

বিড়ির ক্ষেত্রে যন্ত্রে বানানো ফিল্টার বিহীন ২৫ শলাকার দাম ১৪ টাকা থেকে বাড়িয়ে ১৮ টাকা, ১২ শলাকার দাম ৬ টাকা ৭২ পয়সা থেকে বাড়িযে ৯ টাকা করার প্রস্তাব করা হয়েছে। সম্পূরক শুল্ক আগের মতোই ৩০ শতাংশ অব্যাহত রাখার প্রস্তাব করা হয়েছে। ফিল্টারযুক্ত বিড়ির ২০ শলাকার দাম ১৭ টাকা থেকে বাড়িয়ে ১৯ টাকা, ১০ শলাকার দাম সাড়ে ৮ টাকা থেকে বাড়িয়ে ১০ টাকা করার প্রস্তাব করা হয়েছে। সম্পূরক শুল্ক ৪০ শতাংশ অব্যাহত রাখার প্রস্তাব করা হয়েছে।

এছাড়া ১০ গ্রাম জর্দার দাম ৩০ টাকা থেকে বাড়িয়ে ৪০ টাকা, সম্পূরক শুল্ক ৫০ থেকে বাড়িয়ে ৫৫ শতাংশ করার প্রস্তাব করা হয়েছে। আর ১০ গ্রাঃ গুলের দাম ১৫ টাকা থেকে বাড়িয়ে ২০ টাকা এবং সম্পূরক শুল্ক ৫০ থেকে বাড়িয়ে ৫৫ শতাংশ করার প্রস্তাব করা হয়েছে।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2019 ajkercrimetimes.com
Design By Rana