শুক্রবার, ১০ Jul ২০২০, ০৮:১৭ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
মুলাদীতে বসতবাড়িতে ‘হামলা-ভাংচুর-লুট, কুপিয়ে ও টেঁটাবিদ্ধ’ করে জখম ১১ জন মেরিন ড্রাইভ সড়কে ৯০ পিচ হাজার ইয়াবা ট্যাবলেট সহ আটক ১ বড় কর্তা ঘুষ চাইলে আমাকে জানাবেন, আইজিপি বেনজীর আহমেদ করোনা কালে রেস্তোরাঁয় এলো ‘মাস্ক পরোটা’ নেট দুনিয়ায় তোলপাড় সজীব ওয়াজেদ জয় পরিষদ বরিশাল মহানগর স্বেচ্ছাসেবকদের কেন্দ্রীয় কমিটি থেকে প্রেরিত ক্রেস্ট প্রধান ও আলোচনা অনুষ্ঠান বরিশাল মেট্রোপলিটন পুলিশের ২১৮ জন সদস্য করোনা ভাইরাসে আক্রান্ত, সুস্থ ৮৫ জন করোনা মোকাবিলায় ‘সাহস রাখতে হবে ও স্বাস্থ্যবিধি’ মানতে হবে, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্রেডিট কার্ড জালিয়াত চক্রের ৪ সদস্যকে গ্রেপ্তার করেছেন সিআইডির সাইবার পুলিশ আমরাই চোর ধরি, আমাদেরকেই দোষারোপ করা হয় : সংসদে প্রধানমন্ত্রী শেখ হাসিনা মাদারীপুরে এক নববধূকে ‘ধর্ষণের অভিযোগ’ ৩ যুবক গ্রেপ্তার এক গৃহবধূকে ধর্ষণ করে ‘ভিডিও ধারণ’ যুবক আটক খুলনায় আজ থেকে খুলছে দোকান-পাট -মার্কেট-শপিংমল বাংলাদেশের করোনার সার্টিফিকেট নিয়ে ‘জালিয়াতির খবর’ ইতালির পত্রিকায় বরিশালে পুলিশ সদস্যদের বাবার মতো আগলে রেখেছেন পুলিশ কমিশনার, মোঃ শাহাবুদ্দিন খান নিখোঁজের ১৮ ঘন্টা পর মাদ্রাসা ছাত্রী আয়শার লাশ উদ্ধার, ৪ জন গ্রেফতার বাতাসে করোনা ভাইরাস ছড়ানোর প্রমাণ পেয়েছে, বিশ্ব স্বাস্থ্য সংস্থা রিজেন্টে হাসপাতালে চেয়ারম্যান সাহেদের ‘ব্যাংক হিসাব’ তলব বনারীপাড়ায় শেখ হাসিনা সেনানিবাসের উদ্যোগে গর্ভবতী মায়েদের ‘বিনামূল্যে চিকিৎসা’ প্রদান বরিশালে নতুন করে ১১৪ জন করোনায় আক্রান্ত, মোট ৩৬৫১ জন দানবের বাম্পার ফলন হয় কেন? আরিফ আহমেদ মুন্না !
দিনাজপুরের ১১ টি এলাকা ‘রেডজোন’ ঘোষনা হতে পারে, ৯ টি এলাকা ‘ইয়লো জোন’

দিনাজপুরের ১১ টি এলাকা ‘রেডজোন’ ঘোষনা হতে পারে, ৯ টি এলাকা ‘ইয়লো জোন’

তাজ চৌধুরী, দিনাজপুর প্রতিনিধি: মরণব্যাধি করোনাভাইরাসের সংক্রমণ বেড়ে যাওয়ায় দিনাজপুর শহরের ৪ টি এলাকাসহ জেলার ১১ টি এলাকা রেডজোন ঘোষণা করতে স্বাস্থ্য অধিদপ্তরকে পত্র দিয়েছে জেলা করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধ কমিটি। কমিটির আহবায়ক দিনাজপুর জেলা প্রশাসক মো: মাহবুবুল আলম এবং সদস্য সচিব জেলা সিভিল সার্জন ডা মো:আব্দুল কুদ্দুস স্বাক্ষরিত ওই পত্রটি ইতোমধ্যে ঢাকা স্বাস্থ্য অধিদপ্তরে পৌছেছে। মহামারী প্রাণঘাতী করোনাভাইরাসের সংক্রমণ এড়াতে দিনাজপুর শহরের ৪টি এলাকাসহ জেলার যে ১১ টি এলাকাকে ঝুকিপূর্ণ চিহ্নত করে ‘রেডজোন’ ঘোষণার প্রস্তাবনা দেয়া হয়েছে, সেই এলাকা গুলো হলো শহরের প্রাণকেন্দ্র ষষ্টিতলা,হাউজিং মোড়, রামনগর এবং ৭ নং উপশহর। অন্যাগুলো হলো,বিরল উপজেলার মাধববাটী,বোচাগঞ্জ উপজেলার শহীদ পাড়া,খানসামা উপজেলার ৪ নং খামারপাড়া ইউনিয়নের ভান্ডারদহ,তেলীপাড়া ( ঢুড্ডা ওস্তাপাড়া) চিরিরবন্দর উপজেলার ৪ নং ইউসবপুর ইউনিয়নের উত্তর সুখদেবপুর,পার্বতীপুর উপজেলার ৩ নং রামনগর ইউনিয়নের কাজীপাড়া,বিরামপুর উপজেলার চাঁদপুর এবং নবাবগঞ্জ উপজেলার গোলাপগঞ্জ ইউনিয়নের পশ্চিম পলাশবাড়ী।  দিনাজপুর করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধ কমিটি’র সদস্য সচিব এবং জেলা সিভিল সার্জন ডা মো আব্দুল কুদ্দুস জানিয়েছেন, মরণব্যাধি করোনাভাইরাস সংক্রমণ দেশের অন্যান্য ঝুকিপূর্ণ এলাকাগুলোর পাশাপাশি আমাদের দিনাজপুর জেলার ১১ টি ঝুকিপূর্ণ এলাকা ‘রেডজোন’ ঘোষণা করে প্রয়োজনীয় নির্দেশনা দিবে স্বাস্থ্য অধিদপ্তর। তারপর যা যা করণীয় তা আমারা পালন করবো। ১১টি এলাকা ‘রেডজোনের’ পাশা-পাশি  আরও  ৯ টি এলাকা ‘ইয়লো জোন’ ঘোষণা করতে স্বাস্থ্য অধিদপ্তরে পত্র দেয়া হয়েছে। এই এলাকাগুলোও প্রয়োজনে রেডজোন ঘোষণা করা হতে পারে বলেও জানিয়েছেন, সিভিল সার্জন ডা মো আব্দুল কুদ্দুস।
এদিকে জেলা শহরের চিহ্নিত ঝুকিপূর্ণ এলাকাগুলোর মধ্যে ষষ্টিতলা এলাকাটি স্থানীয় এলাকাবাসী  “লকডাউন” করে দিয়েছেন।  ফলে শহরের এইজ প্রাণকেন্দ্রটির রাস্তা বন্ধ হয়ে যাওয়ায় প্রয়োজনীয় কাজে বের হওয়া মানুষ যানবাহন চলাচল নিয়ে  চরম দুর্ভোগে পড়েছেন।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2019 ajkercrimetimes.com
Design By Rana