শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০, ১০:৩২ অপরাহ্ন

আপনার প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন :
আপনার প্রতিষ্ঠানের বিশ্বব্যাপী প্রচারের জন্য বিজ্ঞাপন দিন
সংবাদ শিরোনাম :
ফ্রান্স ইস্যুতে কোরআনের আয়াত স্মরণ করিয়ে দিলেন, জার্মানির ফুটবলার তারকা মেসুত ওজিল নতুন আলুর কেজি ১৫০ টাকা মানুষের মন থেকে ‘পুলিশভীতি দূর করতে হবে’ রাষ্ট্রপতি, মো: আবদুল হামিদ ছাত্রলীগ সভাপতি আল-নাহিয়ান খান জয়ের, আজ শুভ জন্মদিন গুপ্ত সংবাদপত্রের বিরুদ্ধে আমরা আর্জেন্টাইন কিংবদন্তী ফুটবল জাদুকর, ম্যারাডোনার আজ ৬০তম জন্মদিন দেশে করোনায় আরও ১৯ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৬০৪ জন বিয়ের ৩ মাস না পেরোতেই নববধুর আত্মহত্যা বরগুনায় রিফাত হত্যা, মৃত্যুদণ্ডপ্রাপ্ত ৩ আসামি বরিশাল কারাগারে স্থানান্তর শান্তির দিশারি মহানবী হযরত মুহাম্মদ (সাঃ) এর জীবনাদর্শ ৬ষ্ঠ থেকে ৯ম শ্রেণির জন্য ৩০ দিনের সংক্ষিপ্ত সিলেবাস প্রকাশ করেছেন, মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর জুমআর দিনে যেসব ছোট আমলে গোনাহ মাফ হয় বিশ্বে করোনায় মৃত্যু ১১ লাখ ৮০ হাজার ছাড়াল, আক্রান্ত ৪ কোটি ৪৯ লাখের ও বেশি মানুষ আজ পবিত্র ঈদে মিলাদুন্নবী (সাঃ) ফাঁসির দণ্ডপ্রাপ্ত আসামী মিন্নি অবশেষে কাশিমপুর কারাগারে নিষেধাজ্ঞা শেষ, আজ থেকে সাকিব আল হাসানের মাঠে ফেরার দরজা খুলে গেল বিনিয়োগ করে গণমাধ্যম নিয়ন্ত্রণ করা উচিত নয়, তথ্যমন্ত্রী হাছান মাহমুদ ঈদে মিলাদুন্নবী (সাঃ) ও জাকের পার্টির ৩১ তম প্রতিষ্ঠাবার্ষিকীর কর্মসূচি বরিশালে উদীচীর ৫২তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত ফ্রান্সের ঔদ্ধত্যের সমুচিত জবাব দেবে মুসলিম উম্মাহ, মুফতী সৈয়দ মুহাম্মাদ ফয়জুল করীম
খুলনায় আজ থেকে খুলছে দোকান-পাট -মার্কেট-শপিংমল

খুলনায় আজ থেকে খুলছে দোকান-পাট -মার্কেট-শপিংমল

খুলনা প্রতিনিধি: খুলনা জেলা ও মহানগরে আজ (বৃহস্পতিবার  ৯ জুলাই) থেকে সব ধরনের দোকানপাট, মার্কেট ও শপিংমল খুলে দেয়া হয়েছে।

তবে, প্রতিদিন সকাল ১০টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত খোলা রাখার নির্দেশনা দেয়া হয়েছে।

স্বাস্থ্য বিধি মেনেই ব্যবসা পরিচালনার নির্দেশনা দিয়েছেন খুলনা জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট এবং জেলা পর্যায়ে মরণব্যাধি করোনা ভাইরাসের সংক্রমণ ও প্রতিরোধসহ সার্বিক ব্যবস্থাপনা কমিটির সভাপতি মোঃ হেলাল হোসেন।

জেলা প্রশাসনের এক গণবিজ্ঞপ্তিতে জানানো হয়, মন্ত্রিপরিষদ বিভাগের ৩০ জুন জারিকৃত পত্রের আলোকে ঘোষিত রেড জোন (নগরীর ১৭ ও ২৪ নম্বর ওয়ার্ড এবং রূপসার আইচগাতি ইউনিয়ন) এলাকা ব্যতীত জেলার সকল উপজেলা ও মহানগরীতে দোকান-পাট, শপিংমল, যানবাহন, জনসাধারণের চলাচলের উপর বিভিন্ন শর্ত আরোপ করা হয়।

এমতাবস্থায় আজ (বৃহস্পতিবার ৯ জুলাই) থেকে পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত ‘রেড জোন’ এলাকা ব্যতীত জেলা ও মহানগরীর অন্যান্য এলাকাসমূহের দোকান-পাট ও শপিংমল সংশ্লিষ্ট মার্কেট কমিটি কর্তৃক নির্ধারিত বন্ধের দিন ব্যতীত অন্যান্য দিন সকাল ১০টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত শর্ত সাপেক্ষে খোলা থাকবে।

শর্তগুলোর মধ্যে রয়েছে—  প্রতিটি শপিংমল ও শোরুম/দোকানে প্রবেশের ক্ষেত্রে হ্যান্ড স্যানিটাইজার ব্যবহারসহ স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় ঘোষিত স্বাস্থ্যবিধি অনুসরণ করতে হবে। মাস্ক পরিধান ব্যতীত কোন ক্ষেত্রে দোকানে প্রবেশ করতে পারবে না। সকল বিক্রেতা/দোকান কর্মচারীকে মাস্ক ও হ্যান্ডগ্লাভস পরিধান ও অন্যান্য স্বাস্থ্যবিধি অনুসরণ করতে হবে।

হাট-বাজার, দোকান-পাটে ক্রয় -বিক্রয়-কালে পারস্পরিক দূরত্ব বজায় রাখাসহ অন্যান্য স্বাস্থ্যবিধি কঠোর ভাবে মেনে চলতে হবে। শপিংমলে আগত যানবাহন সমূহকে অবশ্যই জীবাণুমুক্ত করার ব্যবস্থা রাখতে হবে। প্রতিটি শপিংমল/বিপণী বিতানের সামনে সতর্কবাণী ‘স্বাস্থ্য বিধি না মানলে, মৃত্যু ঝুঁকি আছে’ সম্বলিত ব্যানার টানাতে হবে। যথাযথভাবে সামাজিক দূরত্ব বজায় রাখতে মার্কেটের সামনে ও ভেতরে মার্কিং করতে হবে। সকল প্রকার সভা-সমাবেশ, গণ জমায়েত ও অনুষ্ঠান বন্ধ থাকবে।

আজ (বৃহস্পতিবার) থেকে জনস্বার্থে জারিকৃত এ আদেশ কার্যকর হবে। সকল জনসাধারণ ও ক্রেতা, বিক্রেতা, ব্যবসা প্রতিষ্ঠানকে উপরোক্ত নির্দেশনা মেনে চলার জন্য বলা হলো। অন্যথায় এ আদেশ ভঙ্গকারী সংশ্লিষ্ট ব্যক্তি ও ব্যবসা প্রতিষ্ঠানের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

Spread the love
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  





© All rights reserved © 2019 ajkercrimetimes.com
Design By Rana