শনিবার, ০৮ অগাস্ট ২০২০, ১২:১৫ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
মেজর (অব.) সিনহা হত্যা মামলা, ওসি প্রদীপসহ ৭ জন পুলিশ সদস‌্য বরখাস্ত প্রাথমিক শিক্ষা অধিদফতরের মহাপরিচালক মোঃ ফসিউল্লাহ “করোনাভাইরাসে” আক্রান্ত যাত্রীদের সুবিধার্থে বরিশাল টু ঢাকা নৌরুটে লঞ্চের ‘স্পেশাল সার্ভিস’ শুরু উদ্যম সমাজকল্যাণ ফাউন্ডেশন এর ২য় প্রতিষ্ঠা বার্ষিকী অনুষ্ঠান বিশ্বের তৃতীয় ধনী হলেন ‘ফেসবুকের প্রতিষ্ঠাতা’ মার্ক জাকারবার্গ বরিশাল মেডিকেলে ৮ ঘন্টায় “করোনা ওয়ার্ডে ৫ রোগীর” মৃত্যু আগামী ৩ দিনের মধ্যেই বাজারে ‘করোনা ভাইরাসের’ ভ্যাকসিন আনছে, রাশিয়া ঢাকা- চট্টগ্রাম-বরিশাল সহ দেশের ১৬টি অঞ্চলে বয়ে যেতে পারে ঝড়ো হাওয়া, আবহাওয়া অধিদপ্তর দেশে গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আরও ২৭ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৮৫১জন যেভাবে বুঝবেন আপনার ‘শিশু বুদ্ধিমান হবে’ জেনে নিন ফ্রান্সে লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা আগামী জুলাই (২০২১ সাল) পর্যন্ত বাসায় থেকে কাজ করতে দেবে ফেসবুক বরিশালে নতুন করে ৪৫ জনের করোনা শনাক্ত, মোট আক্রান্ত ২৫৮১ জন এনজিওকর্মী তরুণীকে “রাতভর ধর্ষণ” শেষে রাস্তায় রেখে পালাল প্রেমিক, রায়হান অবশেষে শুরু হচ্ছে শাকিব মাহি ‘নবাব এলএলবি’ শেখ হাসিনার হাত ধরেই বাংলাদেশের উন্নয়ন সাধিত হচ্ছে, এমপি শাহে আল ৯টা থেকে ৫টা অফিস করতে হবে সব সরকারি চাকরিজীবীকে গিনেস বুকে রেকর্ড: বরিশাল বিএম কলেজের শিক্ষার্থী জুবায়েরকে জেলা প্রশাসনের সংবর্ধনা বরিশালের ৬টি জেলায় বেড়েই চলছে নদ-নদীর পানি উসকানিমূলক তথ্য প্রচার করলে সোশ্যাল মিডিয়ার বিরুদ্ধেও ব্যবস্থা’ তথ্যমন্ত্রী
খুলনায় আজ থেকে খুলছে দোকান-পাট -মার্কেট-শপিংমল

খুলনায় আজ থেকে খুলছে দোকান-পাট -মার্কেট-শপিংমল

খুলনা প্রতিনিধি: খুলনা জেলা ও মহানগরে আজ (বৃহস্পতিবার  ৯ জুলাই) থেকে সব ধরনের দোকানপাট, মার্কেট ও শপিংমল খুলে দেয়া হয়েছে।

তবে, প্রতিদিন সকাল ১০টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত খোলা রাখার নির্দেশনা দেয়া হয়েছে।

স্বাস্থ্য বিধি মেনেই ব্যবসা পরিচালনার নির্দেশনা দিয়েছেন খুলনা জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট এবং জেলা পর্যায়ে মরণব্যাধি করোনা ভাইরাসের সংক্রমণ ও প্রতিরোধসহ সার্বিক ব্যবস্থাপনা কমিটির সভাপতি মোঃ হেলাল হোসেন।

জেলা প্রশাসনের এক গণবিজ্ঞপ্তিতে জানানো হয়, মন্ত্রিপরিষদ বিভাগের ৩০ জুন জারিকৃত পত্রের আলোকে ঘোষিত রেড জোন (নগরীর ১৭ ও ২৪ নম্বর ওয়ার্ড এবং রূপসার আইচগাতি ইউনিয়ন) এলাকা ব্যতীত জেলার সকল উপজেলা ও মহানগরীতে দোকান-পাট, শপিংমল, যানবাহন, জনসাধারণের চলাচলের উপর বিভিন্ন শর্ত আরোপ করা হয়।

এমতাবস্থায় আজ (বৃহস্পতিবার ৯ জুলাই) থেকে পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত ‘রেড জোন’ এলাকা ব্যতীত জেলা ও মহানগরীর অন্যান্য এলাকাসমূহের দোকান-পাট ও শপিংমল সংশ্লিষ্ট মার্কেট কমিটি কর্তৃক নির্ধারিত বন্ধের দিন ব্যতীত অন্যান্য দিন সকাল ১০টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত শর্ত সাপেক্ষে খোলা থাকবে।

শর্তগুলোর মধ্যে রয়েছে—  প্রতিটি শপিংমল ও শোরুম/দোকানে প্রবেশের ক্ষেত্রে হ্যান্ড স্যানিটাইজার ব্যবহারসহ স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় ঘোষিত স্বাস্থ্যবিধি অনুসরণ করতে হবে। মাস্ক পরিধান ব্যতীত কোন ক্ষেত্রে দোকানে প্রবেশ করতে পারবে না। সকল বিক্রেতা/দোকান কর্মচারীকে মাস্ক ও হ্যান্ডগ্লাভস পরিধান ও অন্যান্য স্বাস্থ্যবিধি অনুসরণ করতে হবে।

হাট-বাজার, দোকান-পাটে ক্রয় -বিক্রয়-কালে পারস্পরিক দূরত্ব বজায় রাখাসহ অন্যান্য স্বাস্থ্যবিধি কঠোর ভাবে মেনে চলতে হবে। শপিংমলে আগত যানবাহন সমূহকে অবশ্যই জীবাণুমুক্ত করার ব্যবস্থা রাখতে হবে। প্রতিটি শপিংমল/বিপণী বিতানের সামনে সতর্কবাণী ‘স্বাস্থ্য বিধি না মানলে, মৃত্যু ঝুঁকি আছে’ সম্বলিত ব্যানার টানাতে হবে। যথাযথভাবে সামাজিক দূরত্ব বজায় রাখতে মার্কেটের সামনে ও ভেতরে মার্কিং করতে হবে। সকল প্রকার সভা-সমাবেশ, গণ জমায়েত ও অনুষ্ঠান বন্ধ থাকবে।

আজ (বৃহস্পতিবার) থেকে জনস্বার্থে জারিকৃত এ আদেশ কার্যকর হবে। সকল জনসাধারণ ও ক্রেতা, বিক্রেতা, ব্যবসা প্রতিষ্ঠানকে উপরোক্ত নির্দেশনা মেনে চলার জন্য বলা হলো। অন্যথায় এ আদেশ ভঙ্গকারী সংশ্লিষ্ট ব্যক্তি ও ব্যবসা প্রতিষ্ঠানের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2019 ajkercrimetimes.com
Design By Rana