শনিবার, ০৮ অগাস্ট ২০২০, ১২:২৪ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
মেজর (অব.) সিনহা হত্যা মামলা, ওসি প্রদীপসহ ৭ জন পুলিশ সদস‌্য বরখাস্ত প্রাথমিক শিক্ষা অধিদফতরের মহাপরিচালক মোঃ ফসিউল্লাহ “করোনাভাইরাসে” আক্রান্ত যাত্রীদের সুবিধার্থে বরিশাল টু ঢাকা নৌরুটে লঞ্চের ‘স্পেশাল সার্ভিস’ শুরু উদ্যম সমাজকল্যাণ ফাউন্ডেশন এর ২য় প্রতিষ্ঠা বার্ষিকী অনুষ্ঠান বিশ্বের তৃতীয় ধনী হলেন ‘ফেসবুকের প্রতিষ্ঠাতা’ মার্ক জাকারবার্গ বরিশাল মেডিকেলে ৮ ঘন্টায় “করোনা ওয়ার্ডে ৫ রোগীর” মৃত্যু আগামী ৩ দিনের মধ্যেই বাজারে ‘করোনা ভাইরাসের’ ভ্যাকসিন আনছে, রাশিয়া ঢাকা- চট্টগ্রাম-বরিশাল সহ দেশের ১৬টি অঞ্চলে বয়ে যেতে পারে ঝড়ো হাওয়া, আবহাওয়া অধিদপ্তর দেশে গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আরও ২৭ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৮৫১জন যেভাবে বুঝবেন আপনার ‘শিশু বুদ্ধিমান হবে’ জেনে নিন ফ্রান্সে লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা আগামী জুলাই (২০২১ সাল) পর্যন্ত বাসায় থেকে কাজ করতে দেবে ফেসবুক বরিশালে নতুন করে ৪৫ জনের করোনা শনাক্ত, মোট আক্রান্ত ২৫৮১ জন এনজিওকর্মী তরুণীকে “রাতভর ধর্ষণ” শেষে রাস্তায় রেখে পালাল প্রেমিক, রায়হান অবশেষে শুরু হচ্ছে শাকিব মাহি ‘নবাব এলএলবি’ শেখ হাসিনার হাত ধরেই বাংলাদেশের উন্নয়ন সাধিত হচ্ছে, এমপি শাহে আল ৯টা থেকে ৫টা অফিস করতে হবে সব সরকারি চাকরিজীবীকে গিনেস বুকে রেকর্ড: বরিশাল বিএম কলেজের শিক্ষার্থী জুবায়েরকে জেলা প্রশাসনের সংবর্ধনা বরিশালের ৬টি জেলায় বেড়েই চলছে নদ-নদীর পানি উসকানিমূলক তথ্য প্রচার করলে সোশ্যাল মিডিয়ার বিরুদ্ধেও ব্যবস্থা’ তথ্যমন্ত্রী
ডা. সাবরিনা অনেক গুরুত্বপূর্ণ তথ্য দিচ্ছেন, আমরা যাচাই করছি, উপ-পুলিশ কমিশনার

ডা. সাবরিনা অনেক গুরুত্বপূর্ণ তথ্য দিচ্ছেন, আমরা যাচাই করছি, উপ-পুলিশ কমিশনার

করোনা ভাইরাসের নমুনা পরীক্ষায় প্রতারণা মামলায় জেকেজির চেয়ারম্যান, জাতীয় হৃদরোগ ইনস্টিটিউট ও হাসপাতাল থেকে বহিষ্কৃত ডা. সাবরিনার দেওয়া তথ্য যাচাই করা হচ্ছে বলে জানিয়েছেন উপ-পুলিশ কমিশনার (ডিসি) ওয়ালিদ হোসেন।

আজ (বৃহস্পতিবার ১৬ জুলাই) সন্ধ্যায় তিনি এ কথা জানান।

উপ-পুলিশ কমিশনার ওয়ালিদ হোসেন সাংবাদিকদের বলেন, সাবরিনা অনেক গুরুত্বপূর্ণ তথ্য দিচ্ছেন।  তথ্যগুলো আমরা যাচাই করছি।

গোয়েন্দা সূত্র জানায়, রিমান্ডে সাবরিনা জেকেজির করোনা টেস্টের সনদ নিয়ে প্রতারণার কথা স্বীকার করলেও নিজেকে নির্দোষ দাবি করেছেন।  এ কারণে তার সংশ্লিষ্টতা নিশ্চিত হতে আবারও রিমান্ডে নেওয়া হবে তাকে।

তদন্ত সংশ্লিষ্টরা বলছেন, ডিবি পুলিশ সাবরিনাকে রিমান্ডে জিজ্ঞাসাবাদ করেছে। জিজ্ঞাসাবাদে তিনি কীভাবে প্রতারণার ফাঁদ পেতে করোনা নমুনা পরীক্ষা ছাড়াই ভুয়া সনদ দিতেন-সে বিষয়ে গুরুত্বপূর্ণ তথ্য দিয়েছেন।

সূত্র জানায়, মার্চ মাসে সাবরিনা শেরে বাংলানগর থানায় জেকেজির পক্ষে একটি সাধারণ ডায়েরি (জিডি) করতে যান।  সে সময় সাবরিনা নিজেকে জেকেজির চেয়ারম্যান হিসেবে দাবি করেন।  এছাড়া স্বাস্থ্য মন্ত্রণালয়, অধিদপ্তর, হৃদরোগ হাসপাতাল, বিভিন্ন প্রতিষ্ঠান বা ব্যক্তির কাছে কখনো জেকেজির সমন্বয়ক, প্রধান নির্বাহী, কিংবা প্রতিষ্ঠাতা চেয়ারম্যন বলে স্বাক্ষর বা জাহির করেন।  এছাড়া জেকেজির জন্য করোনা টেস্টের অনুমোদন নেওয়া ছাড়াও শিশুদের স্বাস্থ্য সেবা নিয়ে একটি প্রকল্পের কাজও বাগিয়ে নেওয়ার জন্য চেষ্টা করছিলেন এই চিকিৎসক।

জেকেজি নমুনা সংগ্রহ করে কোনও পরীক্ষা না করেই ১৫ হাজার ৪৬০ জনকে কোভিড-১৯ (করোনা  ভাইরাস) টেস্টের ভুয়া রিপোর্ট সরবরাহ করেছে। একটি ল্যাপটপ থেকে গুলশানে তাদের অফিসের ১৫ তলার ফ্লোর থেকে এই মনগড়া করোনা পরীক্ষার প্রতিবেদন তৈরি করে হাজার হাজার মানুষের মেইলে পাঠায় তারা। তাদের কার্যালয় থেকে জব্দ ল্যাপটপ পরীক্ষা-নিরীক্ষার পর করোনা টেস্ট জালিয়াতির এমন তথ্য পেয়েছে পুলিশ।  জানা গেছে, জেকেজির টেস্টে জনপ্রতি নেওয়া হতো সর্বনিম্ন ৫ হাজার টাকা।

প্রসঙ্গত, ২৩ জুন ডা. সাবরিনার স্বামী আরিফ চৌধুরীসহ ৬ জনকে গুলশানে জেকেজি কার্যালয় থেকে গ্রেপ্তার করে র‌্যাব। গত  ১২ জুলাই ডা. সাবরিনাকে গ্রেপ্তার করেছেন পুলিশ।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2019 ajkercrimetimes.com
Design By Rana