রবিবার, ২০ সেপ্টেম্বর ২০২০, ০৭:৫৫ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
সৌদি আরবের রাস্তায় ভিক্ষা করায় ৪৫০জন ভারতীয় আটক প্রধানমন্ত্রী পুত্র জয়ের কারিশমায় প্রযুক্তিতে এগিয়ে যাচ্ছে ‘বাংলাদেশ’ পানিসম্পদ প্রতিমন্ত্রী, জাহিদ ফারুক শামীম বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী উপলক্ষে বরিশাল মেট্রোপলিটন পুলিশের বৃক্ষরোপণ কর্মসূচি পালন দেশে গত ২৪ ঘন্টায় করোনায় আরও ৩২ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৫৬৭ জন নবগঠিত বরিশাল সম্পাদক পরিষদকে ‘নিউজ এডিটরস্’ কাউন্সিলের সংবর্ধনা লাখো মানুষের অংশগ্রহণে আল্লামা শফীর জানাজা সম্পন্ন হল আজ বাদ জোহর আল্লামা শফীর জানাজা আর্জেন্টিনা নাকি বার্সেলোনা ‘সিদ্ধান্ত নিতে হবে’ লিওনেল মেসিকে হেফাজতে ইসলামের আমির আল্লামা আহমদ শফী আর নেই ‘মিশন এক্সট্রিম’ সিনেমার জন্য, ৯৪ কেজি থেকে শুভর সিক্স প্যাক মেঘনার ভাঙণ রোধে ৩ হাজার ২০০ কোটি টাকার প্রকল্প হাতে নিয়েছে সরকার, পানি সম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক শামীম দেশে গত ২৪ ঘন্টায় করোনায় প্রাণ গেলো আরও ২২ জনের, নতুন শনাক্ত ১৫৪১ জন বরিশালসহ দেশের ১৯টি অঞ্চলে ঝড়ের পূর্বাভাস, ঐসব নদীবন্দরকে ১ নম্বর সতর্ক সংকেত ভারতে করোনা আক্রান্ত ৫২ লাখ ছাড়ালো বেকারত্বের অভিশাপ দুর করতে কাজ করছেন ‘জাকের পার্টি’ ফয়েজ-উল-বারী আবারও বাড়ল সোনার দাম ভরি প্রতি ২৪৪৯ টাকা নির্ভেজাল ও কাঙ্ক্ষিত সেবা দিয়ে জনগণের কাছাকাছি পৌঁছে যাওয়াই ‘বিট পুলিশিং’ বিএমপি কমিশনার, মোঃ শাহাবুদ্দিন খান ‘স্বাস্থ্য মন্ত্রণালয় যথেষ্ট দক্ষতার পরিচয় দিয়েছে বলেই করোনাভাইরাস নিয়ন্ত্রণে, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বরিশালে প্ল্যান বহির্ভুত ভবন নির্মাণ ‘৪ ব্যক্তিকে’ ৬৪ লাখ ৯৭ হাজার ২৮০ টাকা জরিমানা দেশে গত ২৪ ঘন্টায় করোনায় আরও ৩৬ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৫৯৩ জন
আগামী ৩ দিনের মধ্যেই বাজারে ‘করোনা ভাইরাসের’ ভ্যাকসিন আনছে, রাশিয়া

আগামী ৩ দিনের মধ্যেই বাজারে ‘করোনা ভাইরাসের’ ভ্যাকসিন আনছে, রাশিয়া

রাশিয়া দাবি করেছেন ১০ থেকে ১২ তারিখের মধ্যেই কোভিড-১৯ (করোনা ভাইরাসের)  ভ্যাকসিন আসছে বাজারে! করোনাকে হারাতে সক্ষম এটাই বাজারে আসতে চলা প্রথম ভ্যাকসিন। সংবাদ সংস্থা ব্লুমবার্গের তথ্য অনুযায়ি লঞ্চের জন্য সমস্ত প্রস্তুতি ইতিমধ্যেই সারা হয়ে হয়ে গেছে।

রিপোর্ট অনুযায়ি প্রথমে এটাকে রেজিস্টার্ড করা হবে। তার ৩ থেকে ৭ দিনের মধ্যে বাজারে চলে আসবে এই ভ্যাকসিন।

রাশিয়ার পক্ষ থেকে প্রথমে জানানো হয়েছিল ১৫ অগাস্টের আশেপাশে এই ভ্যাকসিন লঞ্চ হবে এখন আবার তা লাফিয়ে সপ্তাহখানেক এগিয়ে আসছে। গামালোয়া ন্যাশানাল রিসার্চ সেন্টার অফ এপিডেমোলজি এন্ড মাইক্রোবায়োলজি এই ভ্যাকসিন আনছে।

স্পুতনিক নিউজ রক্ষা মন্ত্রালয়ের পক্ষ থেকে বলেছে এই ভ্যাকসিন লাগানোর ফলাফল খুবই ভালো এসেছে। এই টিকা লাগানোর পর মানুষ খুব ভালো রোগ প্রতিরোধ ক্ষমতা-র অধিকারি হয়।

ভলেন্টিয়ারদের বুরডেকো হাসপাতালে টেস্ট করানো হয়েছে। গামালেয়া ইন্সটিটিউট -র বিজ্ঞানীরা জানিয়েছেন কোভিড-১৯ (করোনা ভাইরাসের)  এই ভ্যাকসিন সাধারণ মানুষের ব্যবহারের জন্য ১০ তারিখের মধ্যে অনুমতি পেয়ে যাবে। তবে সবার আগে এই টিকা পাবেন ফ্রন্টলাইন ওয়ার্কাররা। মানে যারা সামনের সারিতে থেকে করোনার বিরুদ্ধে লড়াই করছেন।

এদিকে এই ভ্যাকসিন নিয়ে রীতিমতো আশঙ্কিত বিশ্ব স্বাস্থ্য সংস্থা।

WHO-র মতে যে কোনও ভ্যাকসিনের ক্ষেত্রে তৃতীয় পর্বের হিউম্যান ট্রায়াল সবচেয়ে গুরুত্বপূর্ণ । আর এই পর্বের ট্রেনিংয়ের মধ্যে দিয়ে আদৌ যায়নি রাশিয়া। তাদের মতে করোনার এই ভ্যাকসিন সেই পর্বের মধ্যে দিয়ে না গেলে তা পরবর্তী পর্যায়ে মারাত্মক ক্ষতিকরও প্রতিপন্ন হতে পারে।

তথ্যসূত্র :- নিউজ এইটটিন।

Spread the love
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  





© All rights reserved © 2019 ajkercrimetimes.com
Design By Rana