বুধবার, ২৩ সেপ্টেম্বর ২০২০, ০৭:৫৯ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহকে সাতলার নৌকার প্রার্থী লিটনের ফুলেল শুভেচ্ছা নিষ্পত্তিযোগ্য মামলার তদন্ত দ্রুত করতে বললেন বিএমপি’র অতিরিক্ত কমিশনার, প্রলয় চিসিম সকলে ঐক্যবদ্ধভাবে বিট পুলিশিং কার্যক্রম এগিয়ে নিয়ে যেতে হবে, মোঃ ডিসি মোকতার হোসেন কুয়াকাটা পৌরসভার ৭নং ওয়ার্ডে কাউন্সিলর প্রার্থী হিসেবে, শহীদ দেওয়ান কে দেখতে চায় এলাকাবাসী দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় আরও ২৮ জনের মৃত্যু, নতুন আক্রান্ত ১৫৫৭ জন বৈশ্বিক চ্যালেঞ্জ মোকাবেলায় ‘বাস্তবসম্মত রোডম্যাপ’ তৈরির আহ্বান জানিয়েছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজও বরিশালসহ দেশের ২০টি অঞ্চলের ওপর দিয়ে ঝড়- বৃষ্টির সম্ভাবনা, ঐ সব নদীবন্দরকে ১ নম্বর সর্তকতা সংকেত আগামী ১ অক্টোবর থেকে সৌদিতে ফ্লাইটের অনুমতি পেলো বিমান বরিশাল নগরীর রাস্তার নির্মাণ কাজ পরিদর্শন করেন সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ বরিশালে সিআইডির ডিআইজিকে ডিসি মোঃ খাইরুল আলমের ফুলেল শুভেচ্ছা তথ্যপ্রযুক্তি আইনের মামলা থেকে বরিশালের ৬ নবীন সাংবাদিককে অব্যাহতি দেশে গত ২৪ ঘন্টায় করোনায় আরও ৪০ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৭০৫ জন বরিশালে বিএমপি (পুনাক) বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী উপলক্ষে বৃক্ষরোপণ কর্মসূচি পালন নৃত্যশিল্পী ইভান শাহরিয়ার সোহাগ ৭ দিনের রিমান্ডে গৌরনদীতে অপহরণের পর এক মাদরাসার ছাত্রীকে ২দিন আটকে রেখে ধর্ষণ, থানায় মামলা গুলশান-২ এর থাই অ্যাপল স্পা সেন্টারে অভিযান আটক ২৮ বিশ্বে করোনায় আক্রান্ত ৩ কোটি ১২ লাখ ৩১ হাজার ২০৯জন মানুষ ‘মুক্তিযোদ্ধা কোটায় কলেজে ভর্তি’ প্রমাণে কাগজপত্র দেখাতে না পারলে ভর্তি বাতিল বরিশাল জেলা প্রশাসকের সাথে ‘নবগঠিত সম্পাদক, পরিষদের সৌজন্য সাক্ষাত লাভ ফর ফ্রেন্ডসের উদ্দ্যেগে বরিশাল হাতেম আলী কলেজে বৃক্ষরোপন রোপন কর্মসূচী সম্পন্ন
করোনাভাইরাস : জন্মভূমিতে ভেন্টিলেটর দিলেন, লিওনেল মেসি

করোনাভাইরাস : জন্মভূমিতে ভেন্টিলেটর দিলেন, লিওনেল মেসি

ক্রীড়া ডেস্ক : আর্জেন্টাইন কিংবদন্তি ফুটবলার লিওনেল মেসির জন্মস্থান রোজারিওতে। সেখান থেকেই ফুটবলের সঙ্গে সখ্যতার শুরু মেসির। যদিও বেড়ে ওঠা এবং তারকা হওয়ার পথে সবচেয়ে বড় অবদান রেখেছিল স্পেন এবং কাতালান ক্লাব বার্সেলোনা। তবে জন্মভূমির প্রতি আকর্ষণ কখনোই কমতি ছিল না মেসির।

করোনা ভাইরাসের  এই প্রতিকূল সময়ে জন্মস্থান রোজারিওর মানুষের পাশে দাঁড়িয়েছেন তিনি। লিও মেসি ফাউন্ডেশনের পক্ষ থেকে হাসপাতালগুলোর জন্য দান করেছেন ৫০টি ভেন্টিলেটর।

ইতিমধ্যে ৩২টি ভেন্টিলেটর রোজারিওতে পৌঁছে গেছে। গত  শুক্রবার রোজারিওর বিমানবন্দরে পৌঁছালেও এখনো ছাড়পত্র পায়নি বলে জানিয়েছে মেসির এক ঘনিষ্ঠজন। সেখান থেকে ছাড়পত্র পেলেই বিভিন্ন হাসপাতালে সরবরাহ করা হবে ভেন্টিলেটরগুলো।

কোভিড-১৯ (করোনা কালে)  এবারই প্রথম নয়, এর আগেও আর্জেন্টিনায় সাহায্য-সহযোগিতা করেছিলেন মেসি। মে মাসে আর্জেন্টিনার বুয়েন্স আয়ার্সের এক হাসপাতালে চিকিৎসা সরঞ্জামের সঙ্গে ভেন্টিলেটর প্রদান করেছিলেন তিনি। এছাড়াও বার্সেলোনার হাসপাতালেও অনুদান দিয়েছিলেন তিনি।

এছাড়াও বিভিন্ন সময় মানবিক কাজে মেসির এগিয়ে আসার উদাহরণ রয়েছে। ইউনিসেফের তহবিলে শিশুদের জন্য অর্থ দান করা থেকে শুরু করে আর্জেন্টিনায় বাস্তুহারা ও ক্ষুধার্ত মানুষদের পাশে দাঁড়াতে দেখা গেছে তাঁকে। গত বছর লিও মেসি ফাউন্ডেশনের মাধ্যমে সান হুয়ান দে লেউ হাসপাতালে শিশুদের ক্যান্সারের জন্য তহবিলও গড়েছিলেন তিনি।

Spread the love
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  





© All rights reserved © 2019 ajkercrimetimes.com
Design By Rana