শুক্রবার, ১৮ সেপ্টেম্বর ২০২০, ০২:২০ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
ভারতে করোনা আক্রান্ত ৫২ লাখ ছাড়ালো বেকারত্বের অভিশাপ দুর করতে কাজ করছেন ‘জাকের পার্টি’ ফয়েজ-উল-বারী আবারও বাড়ল সোনার দাম ভরি প্রতি ২৪৪৯ টাকা নির্ভেজাল ও কাঙ্ক্ষিত সেবা দিয়ে জনগণের কাছাকাছি পৌঁছে যাওয়াই ‘বিট পুলিশিং’ বিএমপি কমিশনার, মোঃ শাহাবুদ্দিন খান ‘স্বাস্থ্য মন্ত্রণালয় যথেষ্ট দক্ষতার পরিচয় দিয়েছে বলেই করোনাভাইরাস নিয়ন্ত্রণে, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বরিশালে প্ল্যান বহির্ভুত ভবন নির্মাণ ‘৪ ব্যক্তিকে’ ৬৪ লাখ ৯৭ হাজার ২৮০ টাকা জরিমানা দেশে গত ২৪ ঘন্টায় করোনায় আরও ৩৬ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৫৯৩ জন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার খনি দুর্নীতি মামলা, শুনানি আগামী ১৭ নভেম্বর বরিশাল অঞ্চলের ২৫ জন সহ এমপিওভুক্ত হচ্ছেন ২ হাজারের বেশি শিক্ষক-কর্মচারী বিশ্বে করোনায় আক্রান্ত ২ কোটি ৯৭ লাখ ছাড়িয়েছে, মৃতের সংখ্যা ৯ লাখের ও বেশি মানুষ বরিশাল সিটি কর্পোরেশনের মেয়র সাদেক আব্দুল্লাহ’র সাথে, সম্পাদক পরিষদের শুভেচ্ছা বিনিময় ‘ছাত্র অধিকার পরিষদ’ বরিশাল সরকারী বিএম কলেজ শাখার কমিটি অনুমোদন ঝালকাঠির রাজাপুরে নির্মাণাধীন ছাদ থেকে পড়ে এক শ্রমিকের মৃত্যু বরিশাল জেলার ৮১টি স্বেচ্ছাসেবী সংগঠনের মাঝে আর্থিক অনুদানের ১৬ লাখ ২০ হাজার টাকার চেক বিতরণ আজ  দুপুর ১টার দিকে বিএম কলেজে মুখোশধারীদের হামলা, লন্ডভন্ড সমাজকল্যান বিভাগ দেশে গত ২৪ ঘন্টায় করোনায় প্রাণ গেল আরও ২১ জনের, নতুন শনাক্ত ১৬১৫ জন করোনা : সরকারি চাকরিতে বয়সে ছাড় দিচ্ছে সরকার বরিশালে পারাবত-১১ লঞ্চের ৩৯১ নম্বর কেবিনে নারী ধর্ষণের পরে খুন, অবেশেষে খুনি আটক বিশ্বে করোনায় আক্রান্ত ২ কোটি ৯৪ লাখ মানুষ , মৃত্যু ৯ লাখ ৩৩ হাজার ২২৮ জন ভারতে করোনা ভাইরাসে আক্রান্ত ৫০ লাখ ২০ হাজার ৩৬০ জন
স্ট্যাটাস দিয়ে কলেজছাত্রীর আত্মহত্যা, অবশেষে শিক্ষকের বিরুদ্ধে মামলা

স্ট্যাটাস দিয়ে কলেজছাত্রীর আত্মহত্যা, অবশেষে শিক্ষকের বিরুদ্ধে মামলা

বিয়ের প্রলোভনে পড়ে ৩ বছর ধরে শিক্ষক কর্তৃক ধর্ষিত হওয়ার বিষয়ে ফেসবুকে স্টেটাস দিয়ে কিশোরগঞ্জের পাকুন্দিয়া উপজেলার কলেজছাত্রীর আত্মহত্যার ঘটনায় মামলা হয়েছে।

আত্মহননকারী কলেজশিক্ষার্থী সুমাইয়ার বাবা মোঃ শামীম মিয়া আজ (রোববার ২৩ আগস্ট) দুপুরে পাকুন্দিয়া থানায় মামলা করেন। মামলার একমাত্র আসামি উপজেলার কালিয়াচাপড়া সুগার মিল হাইস্কুলের সাবেক খণ্ডকালীন গণিত শিক্ষক করিমগঞ্জ উপজেলার নোয়াবাদ ইউনিয়নের পাড়া বালিয়া গ্রামের রহমত আলীর ছেলে রাসেল আহমেদ।

পাকুন্দিয়া উপজেলার চণ্ডীপাশা ইউনিয়নের ষাইটকাহন গ্রামের শামীম মিয়ার মেয়ে এবং কিশোরগঞ্জ সরকারি মহিলা কলেজের বিএসএস প্রথম বর্ষের শিক্ষার্থী সুমাইয়া আক্তার শনিবার ভোরে নিজ বাড়িতে আত্মহত্যা করেন।

আত্মহত্যার আগে সুমাইয়া নিজের ফেসবুক টাইমলাইনে দেয়া স্ট্যাটাসে স্কুলশিক্ষক রাসেলের ছবি সংযুক্ত করে তিন বছর ধরে তাকে বিয়ে করার প্রলোভন দেখিয়ে ধর্ষিত হওয়ার বিষয়টি প্রকাশ করেন।

সুমাইয়া ফেসবুক লেখেন- ‘বিয়ের প্রতিশ্রুতি দিয়ে তিন বছর ধরে ছাত্রীকে ধর্ষণের পর অন্য মেয়েকে বিয়ে করে ছাত্রীকে আত্মহত্যা করতে বাধ্য করা আমার প্রিয় শিক্ষক। আর সেই ভাগ্যবান ছাত্রী আমি নিজে। আল্লাহ আমায় মাফ করো। দেশে এমন শিক্ষক আর কোনো ছাত্রীর জীবনে না আসুক। সবাই আমায় মাফ করবেন। সদ্য এসএসসি পাস করা একটা মেয়ে বিয়ে মানে এসব জানতামই না। ভদ্র স্যারকে বিশ্বাস করতাম; যা বলতো তাই শুনতাম। যাই হোক ভালো থাক সে… বিদায়’

মামলার এজাহারে উল্লেখ করা হয়, সুমাইয়ার এ স্ট্যাটাস দেখে চট্টগ্রাম প্রবাসী সুমাইয়ার চাচা বাড়িতে ফোন করে তার মাকে খোঁজ নিতে বলেন। তার মা সুমাইয়ার মা-বাবাকে এ ঘটনা জানালে তারা শনিবার ভোর ৭টার দিকে দৌড়ে সুমাইয়ার কক্ষে গিয়ে দেখেন সুমাইয়া ওই কক্ষে আত্মহত্যা করেছে।

মামলার এজাহার ও পরিবার সংশ্লিষ্ট একাধিক সূত্রে জানা গেছে, ২০১৭ সালে সুমাইয়া উপজেলার কালিয়াচাপড়া চিনিকল উচ্চ বিদ্যালয়ের এসএসসি পরীক্ষার্থী ছিল। সেই সময় জেলার করিমগঞ্জ উপজেলার নোয়াবাদ গ্রামের রহমত আলীর ছেলে কালিয়াচাপড়া চিনিকল উচ্চ বিদ্যালয়ের গণিত বিভাগের সহকারী শিক্ষক রাসেল আহমেদের কাছে প্রাইভেট পড়ত। প্রাইভেট পড়ার সময় বিয়ের প্রলোভন দেখিয়ে সুমাইয়ার সঙ্গে প্রেমের সম্পর্ক গড়ে তুলেন শিক্ষক রাসেল আহম্মেদ। দীর্ঘদিন ধরে এ সম্পর্ক চলে আসার সময় বিয়ের প্রলোভনে দৈহিক সম্পর্কও গড়ে তুলেন ওই শিক্ষক।

২০১৯ সালে রাসেল আহম্মেদ ঢাকার একটি কলেজে প্রভাষক হিসেবে যোগদান করার পর থেকে সুমাইয়ার সঙ্গে ভিন্নরকম আচরণ শুরু করেন। শেষ পর্যন্ত ওই শিক্ষক সুমাইয়াকে প্রতারিত করে গত ২১ আগস্ট অন্য এক মেয়েকে বিয়ে করেন। আর প্রতারণার শিকার কলেজছাত্রী সুমাইয়া দুঃখ-ক্ষোভ ও অভিমানে শনিবার ভোর ৭টার দিকে আত্মহত্যা করেন।

 

পাকুন্দিয়া থানার ওসি মোঃ মফিজুর রহমান জানান, কলেজছাত্রী সুমাইয়ার বাবা রোববার দুপুরে শিক্ষক রাসেল আহম্মেদের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছেন। অভিযোগ তদন্ত করে যথাযথ আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

Spread the love
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  





© All rights reserved © 2019 ajkercrimetimes.com
Design By Rana