বুধবার, ২৩ সেপ্টেম্বর ২০২০, ০৮:০৫ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহকে সাতলার নৌকার প্রার্থী লিটনের ফুলেল শুভেচ্ছা নিষ্পত্তিযোগ্য মামলার তদন্ত দ্রুত করতে বললেন বিএমপি’র অতিরিক্ত কমিশনার, প্রলয় চিসিম সকলে ঐক্যবদ্ধভাবে বিট পুলিশিং কার্যক্রম এগিয়ে নিয়ে যেতে হবে, মোঃ ডিসি মোকতার হোসেন কুয়াকাটা পৌরসভার ৭নং ওয়ার্ডে কাউন্সিলর প্রার্থী হিসেবে, শহীদ দেওয়ান কে দেখতে চায় এলাকাবাসী দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় আরও ২৮ জনের মৃত্যু, নতুন আক্রান্ত ১৫৫৭ জন বৈশ্বিক চ্যালেঞ্জ মোকাবেলায় ‘বাস্তবসম্মত রোডম্যাপ’ তৈরির আহ্বান জানিয়েছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজও বরিশালসহ দেশের ২০টি অঞ্চলের ওপর দিয়ে ঝড়- বৃষ্টির সম্ভাবনা, ঐ সব নদীবন্দরকে ১ নম্বর সর্তকতা সংকেত আগামী ১ অক্টোবর থেকে সৌদিতে ফ্লাইটের অনুমতি পেলো বিমান বরিশাল নগরীর রাস্তার নির্মাণ কাজ পরিদর্শন করেন সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ বরিশালে সিআইডির ডিআইজিকে ডিসি মোঃ খাইরুল আলমের ফুলেল শুভেচ্ছা তথ্যপ্রযুক্তি আইনের মামলা থেকে বরিশালের ৬ নবীন সাংবাদিককে অব্যাহতি দেশে গত ২৪ ঘন্টায় করোনায় আরও ৪০ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৭০৫ জন বরিশালে বিএমপি (পুনাক) বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী উপলক্ষে বৃক্ষরোপণ কর্মসূচি পালন নৃত্যশিল্পী ইভান শাহরিয়ার সোহাগ ৭ দিনের রিমান্ডে গৌরনদীতে অপহরণের পর এক মাদরাসার ছাত্রীকে ২দিন আটকে রেখে ধর্ষণ, থানায় মামলা গুলশান-২ এর থাই অ্যাপল স্পা সেন্টারে অভিযান আটক ২৮ বিশ্বে করোনায় আক্রান্ত ৩ কোটি ১২ লাখ ৩১ হাজার ২০৯জন মানুষ ‘মুক্তিযোদ্ধা কোটায় কলেজে ভর্তি’ প্রমাণে কাগজপত্র দেখাতে না পারলে ভর্তি বাতিল বরিশাল জেলা প্রশাসকের সাথে ‘নবগঠিত সম্পাদক, পরিষদের সৌজন্য সাক্ষাত লাভ ফর ফ্রেন্ডসের উদ্দ্যেগে বরিশাল হাতেম আলী কলেজে বৃক্ষরোপন রোপন কর্মসূচী সম্পন্ন
পিন ভুলে গেলে নিজেই “পিন রিসেট করতে পারবেন” বিকাশ গ্রাহক

পিন ভুলে গেলে নিজেই “পিন রিসেট করতে পারবেন” বিকাশ গ্রাহক

পিন ভুলে গেলে বা কয়েকবার ভুল পিন দেওয়ার কারণে বিকাশ অ্যাকাউন্ট ব্লক হয়ে গেলে এখন নিজেই নিজের বিকাশ অ্যাকাউন্টের তথ্য যাচাই (ভেরিফাই) করে পিন রিসেট করতে পারবেন গ্রাহক। সর্বাধুনিক প্রযুক্তির মাধ্যমে গ্রাহকের বিকাশ অ্যাকাউন্টের সর্বোচ্চ নিরাপত্তা নিশ্চিত করার পাশাপাশি প্রকৃত গ্রাহককে আরো বেশি সক্ষম করে তুলতে  এই ডিজিটাল সেবা চালু করেছে দেশের সব থেকে জনপ্রিয় মোবাইল আর্থিক সেবা প্রদানকারী প্রতিষ্ঠান বিকাশ।

ধাপে ধাপে কিভাবে পিন রিসেট করতে পারবেন তা https://www.bkash.com/bn/pin-reset এই লিংকে ক্লিক করে জেনে নিতে পারবেন গ্রাহক।

বিকাশ অ্যাকাউন্টের সমস্ত লেনদেন সম্পন্ন করতে পারসোনাল আইডেন্টিফিকেশন নম্বর (পিন) নম্বর প্রয়োজন। পিন নম্বর সুরক্ষিত এবং গোপন রেখেই বিকাশ অ্যাকাউন্টের নিরাপত্তা নিশ্চিত করা সম্ভব। বিকাশ গ্রাহকের পিন তিনি নিজেই সেট করে নেন, ফলে একজন গ্রাহকের পিন কেবল তিনিই জানেন। অর্থ্যাৎ পিন সেট করা হয়ে গেলে স্বয়ংক্রিয় পদ্ধতিতে তা সুরক্ষিত হয়ে যায় এবং কারো পক্ষেই বিকাশ সিস্টেম থেকে ঐ পিন জানার কোন ধরনের সুযোগ থাকে না। তাই পিন ভুলে গেলে গ্রাহকের সেট করা আগের পিন ফিরিয়ে দেয়ার কোন সুযোগ নেই।

গ্রাহক পিন ভুলে গেলে নতুন ১টি অস্থায়ী (টেম্পোরারি) পিন রিসেট করে আবার গ্রাহককেই পিন রিসেট করার সুযোগ দেয় বিকাশ। সাধারণত কাস্টমার কেয়ার সেন্টারের ফোন নম্বর ১৬২৪৭, বিকাশ ফেসবুক পেজ এর লাইভ চ্যাট অপশন এবং ইমেইল এর মাধ্যমে যথাযথ তথ্য দিয়ে নতুন পিন রিসেট এর জন্য অস্থায়ী পিন পেতে পারেন গ্রাহক।

বিকাশের নতুন এই সেবায় গ্রাহক এখন ইউএসএসডি চ্যানেল *২৪৭# ডায়াল করে নিজেই নিজের অ্যাকাউন্ট ভেরিফাই করে অস্থায়ী পিন পেয়ে যাবেন। *২৪৭# ডায়াল করে ৯ নম্বর অপশনের পিন রিসেট ডায়াল করতে হবে। পরের ধাপে জাতীয় পরিচয়পত্র/ড্রাইভিং লাইসেন্স/পাসপোর্ট যে পরিচয়পত্র দিয়ে অ্যাকাউন্ট খোলা হয়েছে সেই নম্বরটি দিতে হবে। পরের ধাপে জন্ম সালের ৪টি সংখ্যা দিতে হবে। এরপর গ্রাহককে বিগত ৯০ দিনের মধ্যে তার করা শেষ ১০টি আউটগোয়িং ট্রানজেকশনের যেকোন একটির তথ্য দিতে হবে। আর যদি শেষ ৯০ দিনের মধ্যে কোন আউটগোয়িং ট্রানজেকশন না করে থাকনে তাহলে ‘নো ট্রানজেকশন’ অপশন নির্বাচন করবেন। গ্রাহকের দেয়া সব তথ্য সঠিক থাকলে তিনি পাঁচ সংখ্যার অস্থায়ী পিন পেয়ে যাবেন।

এরপর *২৪৭# ডায়াল করে অথবা বিকাশ অ্যাপ থেকে নিজেই নতুন পিন রিসেট করে নিতে পারবেন গ্রাহক।

অস্থায়ী পিন এসএমএস-এ পাবার পর বিকাশ অ্যাপে পিন রিসেট করতে লগইন পেজ থেকে ‘পিন ভুলে গিয়েছেন’ বাটনে ট্যাপ করতে হবে। এরপর বিকাশ অ্যাকাউন্ট নম্বর দিতে হবে। পরের ধাপে ওয়ান টাইম পাসওর্য়াড (ওটিপি) এবং অস্থায়ী পিন দিয়ে গ্রাহক নিজের পছন্দ অনুসারে এলোমেলো ৫টি সংখ্যার নতুন পিন দিয়ে আর ১ বার রিএন্টার করে সফলতার সাথে পিন রিসেট করে নিতে পারবেন।

ইউএসএসডি চ্যানেলে পিন রিসেট করতে *২৪৭# ডায়াল করে মাই বিকাশ থেকে ‘চেঞ্জ মোবাইল মেন্যু পিন’ নির্বাচন করতে হবে। পরের ধাপে পুরাতন পিন চাইলে অস্থায়ী পিন নম্বরটি দিতে হবে। এরপর গ্রাহক নিজের পছন্দ অনুসারে পাঁচ সংখ্যার নতুন এলোমেলো পিন দিয়ে আর ও ১ বার রিএন্টার করে সফলতার সাথে পিন রিসেট করে নিতে পারবেন।

Spread the love
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  





© All rights reserved © 2019 ajkercrimetimes.com
Design By Rana