বুধবার, ২৩ সেপ্টেম্বর ২০২০, ১০:০৩ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহকে সাতলার নৌকার প্রার্থী লিটনের ফুলেল শুভেচ্ছা নিষ্পত্তিযোগ্য মামলার তদন্ত দ্রুত করতে বললেন বিএমপি’র অতিরিক্ত কমিশনার, প্রলয় চিসিম সকলে ঐক্যবদ্ধভাবে বিট পুলিশিং কার্যক্রম এগিয়ে নিয়ে যেতে হবে, মোঃ ডিসি মোকতার হোসেন কুয়াকাটা পৌরসভার ৭নং ওয়ার্ডে কাউন্সিলর প্রার্থী হিসেবে, শহীদ দেওয়ান কে দেখতে চায় এলাকাবাসী দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় আরও ২৮ জনের মৃত্যু, নতুন আক্রান্ত ১৫৫৭ জন বৈশ্বিক চ্যালেঞ্জ মোকাবেলায় ‘বাস্তবসম্মত রোডম্যাপ’ তৈরির আহ্বান জানিয়েছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজও বরিশালসহ দেশের ২০টি অঞ্চলের ওপর দিয়ে ঝড়- বৃষ্টির সম্ভাবনা, ঐ সব নদীবন্দরকে ১ নম্বর সর্তকতা সংকেত আগামী ১ অক্টোবর থেকে সৌদিতে ফ্লাইটের অনুমতি পেলো বিমান বরিশাল নগরীর রাস্তার নির্মাণ কাজ পরিদর্শন করেন সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ বরিশালে সিআইডির ডিআইজিকে ডিসি মোঃ খাইরুল আলমের ফুলেল শুভেচ্ছা তথ্যপ্রযুক্তি আইনের মামলা থেকে বরিশালের ৬ নবীন সাংবাদিককে অব্যাহতি দেশে গত ২৪ ঘন্টায় করোনায় আরও ৪০ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৭০৫ জন বরিশালে বিএমপি (পুনাক) বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী উপলক্ষে বৃক্ষরোপণ কর্মসূচি পালন নৃত্যশিল্পী ইভান শাহরিয়ার সোহাগ ৭ দিনের রিমান্ডে গৌরনদীতে অপহরণের পর এক মাদরাসার ছাত্রীকে ২দিন আটকে রেখে ধর্ষণ, থানায় মামলা গুলশান-২ এর থাই অ্যাপল স্পা সেন্টারে অভিযান আটক ২৮ বিশ্বে করোনায় আক্রান্ত ৩ কোটি ১২ লাখ ৩১ হাজার ২০৯জন মানুষ ‘মুক্তিযোদ্ধা কোটায় কলেজে ভর্তি’ প্রমাণে কাগজপত্র দেখাতে না পারলে ভর্তি বাতিল বরিশাল জেলা প্রশাসকের সাথে ‘নবগঠিত সম্পাদক, পরিষদের সৌজন্য সাক্ষাত লাভ ফর ফ্রেন্ডসের উদ্দ্যেগে বরিশাল হাতেম আলী কলেজে বৃক্ষরোপন রোপন কর্মসূচী সম্পন্ন
বন্দুকযুদ্ধ সাজিয়ে “৩ জনকে খুন” ওসি প্রদীপ কুমারসহ ৪১ জনের বিরুদ্ধে মামলা

বন্দুকযুদ্ধ সাজিয়ে “৩ জনকে খুন” ওসি প্রদীপ কুমারসহ ৪১ জনের বিরুদ্ধে মামলা

অনলাইন ডেস্ক :
চট্টগ্রাম বিভাগের কক্সবাজার জেলার টেকনাফে বন্দুকযুদ্ধের নাটক সাজিয়ে একসঙ্গে ৩ জনকে হত্যার অভিযোগ এনে বহিষ্কৃত ওসি প্রদীপ কুমার দাশকে প্রধান আসামি করে ৪১ জনের বিরুদ্ধে আদালতে আরেকটি এজাহার দায়ের করা হয়েছে। আজ (সোমবার ৩১ আগস্ট) সুলতানা রাবিয়া মুন্নী (২২) বাদী হয়ে কক্সবাজার আদালতে এ এজাহার দায়ের করেন।

জ্যেষ্ঠ বিচারিক হাকিম আদালত-৩ এর বিচারক মোঃ হেলাল উদ্দীন এজাহারটি আমলে নিয়ে এ বন্দুকযুদ্ধের ঘটনায় ইতোমধ্যে কোনো মামলা হলে তার সর্বশেষ অবস্থা ও অগ্রগতির প্রতিবেদন আগামী ১৫ সেপ্টেম্বরের মধ্যে আদালতে দাখিল করতে টেকনাফ থানার ওসিকে আদেশ দিয়েছেন। বাদীর আইনজীবী মো. কাসেম আলী এ তথ্য নিশ্চিত করেন।

আদালতে দাখিল করা এজাহারে তিনি উল্লেখ করেন, তার স্বামী সৈয়দ আলম, সৈয়দ আলমের আপনভাই নুরুল আলম ও তাদের ভাগিনা সৈয়দ হোসেনকে গত ৬ মে রাত দুইটায় নিজ বাড়ি থেকে ধরে নিয়ে যায় মামলায় উল্লেখিত আসামিরা। পর ওসি প্রদীপ কুমার দাশ ও এসআই মশিউর রহমান ওই তিন জনের পরিবারের কাছ থেকে ৫০ লক্ষ টাকা চাঁদা দাবি করেন। চাঁদা দিতে অপারগতা প্রকাশ করায় একইদিন রাত চারটা ৪০ মিনিটে ওই তিন জনকে তাদের বসতবাড়ির পশ্চিম পাশে পাহাড়ের নীচে ধানক্ষেতে নিয়ে কথিত বন্দুকযুদ্ধের নাটক সাজিয়ে অভিযুক্ত আসামিরা যোগসাজশে গুলি করে হত্যা করে। এ ছাড়া, আসামিরা ৩ জনের বাড়িতে গভীর রাতে সশস্ত্র অবস্থায় প্রবেশ করে লুটপাট, ভাঙচুর ও বাড়ির মানুষদের মারধর করেন।

এজাহারে আরও উল্লেখ করা হয়েছে, ওসি প্রদীপ প্রদীপ কুমার দাশ ও এসআই মশিউর রহমান ৩ জনকে হত্যার পরে বাদী ও নিহত ৩ জনের পরিবারের সদস্যদের সরাসরি হুমকি দিয়ে আসছিলেন- হত্যার ঘটনা কাউকে বললে কিংবা মামলা দায়ের করলে সকলের পরিণতি ওই তিনজনের মতো হবে। ৩ জনকে বন্দুকযুদ্ধের নামে হত্যা করে তাদের একজন আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সদস্য নুরুল আলমকে মিয়ানমারের নাগরিক বলে গণমাধ্যমে প্রচার করেন।

মামলায় আসামি করা হয়েছে- ওসি প্রদীপ কুমার দাশ, এসআই মশিউর রহমান, রাসেল আহমেদ, এসআই নাজিমউদ্দীন কামরুজ্জামান, জামশেদ আহমদ, সুজিত চন্দ্র দে, অরুণ কুমার চাকমা ও মো. নাজিম উদ্দীন ভুঁইয়া, এএসআই কাজী সাইফুদ্দীন, ফকরুজ্জামান, মো. জামাল উল্লাহ, মো. মাজহারুল ইসলাম, মাঈন উদ্দীন, নাইমুল হক, মিশকাত উদ্দীন, রামধন চন্দ্র দাশ, আমির হোসেন, অহিদ উল্লাহ, সনজিব দত্ত ও মিঠুন কুমার ভৌমিক, কনস্টেবল সাগর দেব, আবু হানিফ, হেলাল উদ্দীন, আমজাদ হোসেন, মো. মামুন, নাজমুল হাসান, জসীম উদ্দিন, মো. আমজাদ হোসেন, কামরুল হাসান, মো. জাহাঙ্গীর, মো. হাবীব, মো. নুর নবী, আনোয়ার হোসেন ও সৈকত বড়ুয়া, স্থানীয় পুলিশের সোর্স গিয়াস উদ্দীন, আনোয়ার হোসেন, লুৎফুর রহমান, সরোয়ার আলম, নুরুন্নবী ও বোরহান উদ্দীন।

এ এজাহারটি দায়েরের আগে গত দুই সপ্তাহে ওসি প্রদীপ কুমার , কিছু পুলিশ সদস্য, স্থানীয় পুলিশের সোর্স ও গ্রাম পুলিশের বিরুদ্ধে হত্যার অভিযোগ এনে ৪টি এজাহার দায়ের হয় আদালতে।

Spread the love
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  





© All rights reserved © 2019 ajkercrimetimes.com
Design By Rana