বুধবার, ২৫ নভেম্বর ২০২০, ০৫:১৩ অপরাহ্ন

আপনার প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন :
আপনার প্রতিষ্ঠানের বিশ্বব্যাপী প্রচারের জন্য বিজ্ঞাপন দিন
সংবাদ শিরোনাম :
নোয়াখালীর বেগমগঞ্জে অস্ত্রসহ রয়েল গ্রুপের সেকেন্ড ইন কমান্ড আটক বেসরকারী উন্নয়ন সংস্থা ডাক দিয়ে যাইর উদ্দোগে সিবিও নেতাদের নিয়ে আন্তঃজেলা শিক্ষা সফর বরিশালে নারী নির্যাতন প্রতিরোধ দিবস পালন গৃহবধূকে ধর্ষণের পর ‘ভিডিও ধারণ’ চেয়ারম্যান, বাদল আটক বাবার চাকরিটা পেতে বাবাকেই খুন করল ৩৫ বছরের, বেকার ছেলে আরও শক্তিশালী আকার ধারণ করেছে ঘূর্ণিঝড় ‘নিভার’ ১৪৪ ধারা জারি এবার পরীক্ষা নয়, লটারির মাধ্যমে ‘স্কুলে ভর্তি’ শিক্ষামন্ত্রী ড.দীপু মনি ঘরে বসেই তৈরি করুন ‘পান্তোয়া পিঠা’ রেসিপি জেনে নেয়া যাক বরিশালে ‘থানার পাশে সহ বেশ কয়েকটি সড়কে Sorry’ লেখা নিয়ে রহস্য বরিশালের পিরোজপুরে গণতান্ত্রিক সুশাসনে জনসম্পৃক্ত প্রতিষ্ঠানের অংশগ্রহনে রিফ্রেশার্স প্রশিক্ষন সভা অনুষ্ঠিত আগৈলঝাড়ায় নো মাস্ক ,নো সার্ভিস প্রচারণায় মাস্ক ব্যবহারে উদ্বুদ্ধ করতে ৬ জনতে জরিমানা পটুয়াখালীতে জমি বিক্রি করে টাকা না দেয়ায় বাবাকে হত্যা, ছেলে ইমরান আটক ঢাকাকে ২ রানে হারাল রাজশাহী ‘সন্ধায় খেলবে’ ফরচুন বরিশাল-জেমকন খুলনা বানারীপাড়ায় জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ পালন দেশে করোনা ভাইরাসের সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে ডেঙ্গু জ্বরে আক্রান্ত রোগী বরিশালে হৃদরোগ ঝুঁকি এবং করনীয় বিষয়ক বিভাগীয় সেমিনার অনুষ্ঠিত বরিশালে শিশুদের মাঝে খাদ্য বিতরণ বরিশালে মাস্ক ব্যবহার না করায় ৬২ জনকে ১১,২০০ টাকা জরিমানা বরিশালে স্বেচ্ছাসেবী মহিলা সমিতির মাঝে ২০১৯-২০২০ অর্থ বছরের অনুদানের চেক বিতরণ বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপের উদ্বোধন
ফেসবুক “আইডি হ্যাক হওয়ার” সাথে সাথেই যা করতে হবে

ফেসবুক “আইডি হ্যাক হওয়ার” সাথে সাথেই যা করতে হবে

তথ্য প্রযুক্তির এই যুগে সামাজিক যোগাযোগমাধ্যমের কারণে জীবন যেমন সহজ হয়েছে তেমনি বেড়েছে ব্যক্তিগত নিরাপত্তার ঝুঁকি। আপনার ফেসবুক আইডি যদি হ্যাক হয় বা অন্যের দখলে চলে যায় তাহলে সেটি আপনার জন্য ভয়াবহ বিপদ ডেকে আনতে পারে। কারণ হ্যাকার আপনার আইডি ব্যবহার করে যদি কোনো অপরাধ করে তবে তার দায়ভার আপনার ওপরই পড়বে।

তাই আপনার ফেসবুক আইডি হ্যাক হওয়া মাত্রই কী পদক্ষেপ নিতে হবে সে বিষয়ে নির্দেশনা দিয়েছেন বাংলাদেশ পুলিশ।

১. প্রথমে http://www.facebook.com/hacked লিঙ্কে প্রবেশ করুন।

২. এরপর “My account is compromised”-এ ক্লিক করুন। হ্যাক হওয়া একাউন্টটির তথ্য চাওয়া হলে সেখানে উল্লেখ করা ২ টি অপশনের (ইমেইল বা ফোন নাম্বার) যেকোনো একটির ইনফরমেশন দিন।

৩. প্রদত্ত তথ্য সঠিক হলে প্রকৃত একাউন্টটিই দেখাবে এবং আপনার বর্তমান অথবা পুরাতন পাসওয়ার্ড চাইবে; এখানে আপনার পুরাতন পাসওয়ার্ডটি দিয়ে “Continue” করুন।

৪. হ্যাকার যদি ইমেইল অ্যাড্রেস পরিবর্তন না করে থাকে তবে আপনার ইমেইলে রিকভারি অপশন পাঠানো হবে।

৫. হ্যাকার যদি আপনার ইমেইল অ্যাড্রেস, অথবা ফোন নম্বরসহ লগইন করার জন্য প্রয়োজনীয় তথ্য পরিবর্তন করে থাকে তবে Need another way to authentication? -> Submit a request to Facebook এ ক্লিক করলে ফেসবুক প্রোফাইলটি উদ্ধারের জন্য প্রয়োজনীয় তথ্য ও আইডি সরবরাহের ফর্ম পূরণের মাধ্যমে হ্যাকড অ্যাকাউন্ট উদ্ধার করা সম্ভব।

সোশ্যাল মিডিয়া হ্যাকিংয়ের শিকার হলে আপনি সশরীরেও সিআইডির সাইবার পুলিশ সেন্টারে গিয়ে অভিযোগ জানাতে পারেন। এছাড়া যোগাযোগ করতে পারেন ০১৭৩০৩৩৬৪৩১ নম্বরে অথবা smmcpc2018@gmail.com ঠিকানায় বিস্তারিত ইমেইল করতে পারেন।

ছাড়াও, সোশ্যাল মিডিয়া একাউন্ট হ্যাকের মাধ্যমে ব্ল্যাকমেইলিং এর শিকার হলে কালক্ষেপণ না করে নিকটস্থ থানা পুলিশকে অবহিত করুন।

 

Spread the love
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  





আমাদের ভিজিটর

  • 19,900 জন ভিজিট করেছেন
© All rights reserved © 2019 ajkercrimetimes.com
Design By Rana