বুধবার, ২৩ সেপ্টেম্বর ২০২০, ০৮:২৫ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহকে সাতলার নৌকার প্রার্থী লিটনের ফুলেল শুভেচ্ছা নিষ্পত্তিযোগ্য মামলার তদন্ত দ্রুত করতে বললেন বিএমপি’র অতিরিক্ত কমিশনার, প্রলয় চিসিম সকলে ঐক্যবদ্ধভাবে বিট পুলিশিং কার্যক্রম এগিয়ে নিয়ে যেতে হবে, মোঃ ডিসি মোকতার হোসেন কুয়াকাটা পৌরসভার ৭নং ওয়ার্ডে কাউন্সিলর প্রার্থী হিসেবে, শহীদ দেওয়ান কে দেখতে চায় এলাকাবাসী দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় আরও ২৮ জনের মৃত্যু, নতুন আক্রান্ত ১৫৫৭ জন বৈশ্বিক চ্যালেঞ্জ মোকাবেলায় ‘বাস্তবসম্মত রোডম্যাপ’ তৈরির আহ্বান জানিয়েছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজও বরিশালসহ দেশের ২০টি অঞ্চলের ওপর দিয়ে ঝড়- বৃষ্টির সম্ভাবনা, ঐ সব নদীবন্দরকে ১ নম্বর সর্তকতা সংকেত আগামী ১ অক্টোবর থেকে সৌদিতে ফ্লাইটের অনুমতি পেলো বিমান বরিশাল নগরীর রাস্তার নির্মাণ কাজ পরিদর্শন করেন সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ বরিশালে সিআইডির ডিআইজিকে ডিসি মোঃ খাইরুল আলমের ফুলেল শুভেচ্ছা তথ্যপ্রযুক্তি আইনের মামলা থেকে বরিশালের ৬ নবীন সাংবাদিককে অব্যাহতি দেশে গত ২৪ ঘন্টায় করোনায় আরও ৪০ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৭০৫ জন বরিশালে বিএমপি (পুনাক) বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী উপলক্ষে বৃক্ষরোপণ কর্মসূচি পালন নৃত্যশিল্পী ইভান শাহরিয়ার সোহাগ ৭ দিনের রিমান্ডে গৌরনদীতে অপহরণের পর এক মাদরাসার ছাত্রীকে ২দিন আটকে রেখে ধর্ষণ, থানায় মামলা গুলশান-২ এর থাই অ্যাপল স্পা সেন্টারে অভিযান আটক ২৮ বিশ্বে করোনায় আক্রান্ত ৩ কোটি ১২ লাখ ৩১ হাজার ২০৯জন মানুষ ‘মুক্তিযোদ্ধা কোটায় কলেজে ভর্তি’ প্রমাণে কাগজপত্র দেখাতে না পারলে ভর্তি বাতিল বরিশাল জেলা প্রশাসকের সাথে ‘নবগঠিত সম্পাদক, পরিষদের সৌজন্য সাক্ষাত লাভ ফর ফ্রেন্ডসের উদ্দ্যেগে বরিশাল হাতেম আলী কলেজে বৃক্ষরোপন রোপন কর্মসূচী সম্পন্ন
বিশ্বে করোনায় আক্রান্ত ২ কোটি ৮৮ লাখ, মৃত্যু ৯ লাখ ২০ হাজারের ও বেশি মানুষ

বিশ্বে করোনায় আক্রান্ত ২ কোটি ৮৮ লাখ, মৃত্যু ৯ লাখ ২০ হাজারের ও বেশি মানুষ

আর্ন্তজাতিক ডেস্ক : বিশ্বজুড়ে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ২ কোটি ৮৮ লাখ ছাড়িয়ে গেছে। আর মৃতের সংখ্যা ৯ লাখ ২০ হাজারের ও বেশি মানুষ   মারা গেছে।

জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের সেন্টার ফর সিস্টেম সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিংয়ের (সিএসএসই) তথ্য অনুযায়ী, আজ ( সোমবার১৪ সেপ্টেম্বর)  সকাল পর্যন্ত বিশ্বব্যাপী মরণব্যাধি করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২ কোটি ৮৮ লাখ ৯১ হাজার ৬৭৬ জনে। এদের মধ্যে মৃত্যু হয়েছে ৯ লাখ ২২ হাজার ৪৪১ জনের। আর এ পর্যন্ত সেড়ে উঠেছে ১ কোটি ৯৫ লাখ ৩৮ হাজার ৩০২ জন।

বিশ্বে কোভিড-১৯  (করোনাভাইরাসে) আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা সবচেয়ে বেশি যুক্তরাষ্ট্রে। সোমবার সকাল পর্যন্ত দেশটিতে আক্রান্তের সংখ্যা ৬৫ লাখ ১৯ হাজার ১২১ জন। মৃত্যু হয়েছে ১ লাখ ৯৪ হাজার ৪১ জনের।

যুক্তরাষ্ট্রের পর মৃত্যু বিবেচনায় করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ হচ্ছে ব্রাজিল। আক্রান্তের দিক থেকে তৃতীয় স্থানে থাকলেও মৃত্যু বিবেচনায় দেশটির অবস্থান দ্বিতীয়। লাতিন আমেরিকার দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছে ৪৩ লাখ ৩০ হাজার ৪৫৫ জন এবং মৃত্যু হয়েছে ১ লাখ ৩১ হাজার ৬২৫ জনের।

আক্রান্তের দিক থেকে দ্বিতীয় স্থানে উঠে আসা ভারত মৃত্যু বিবেচনায় আছে তৃতীয় স্থানে। এ পর্যন্ত দেশটিতে আক্রান্তের সংখ্যা ৪৭ লাখ ৫৪ হাজার ৩৫৬ জন। আর মৃত্যু হয়েছে ৭৮ হাজার ৫৮৬ জনের।

মৃত্যু বিবেচনায় যুক্তরাষ্ট্রের প্রতিবেশী মেক্সিকো চতুর্থ স্থানে থাকলেও আক্রান্ত বিবেচনায় দেশটির অবস্থান সাত নম্বরে। মেক্সিকোতে সোমবার সকাল পর্যন্ত আক্রান্ত হয়েছে ৬ লাখ ৬৮ হাজার ৩৮১ জন এবং মৃত্যু হয়েছে ৭০ হাজার ৮২১ জনের।

ইউরোপের দেশ যুক্তরাজ্য মৃত্যু বিবেচনায় রয়েছে পঞ্চম স্থানে।

গত বছরের ডিসেম্বরে চীন থেকে সংক্রমণ শুরু হওয়ার পর বিশ্বব্যাপী এ পর্যন্ত ১৮৮টি দেশে ছড়িয়েছে মহামারী প্রাণঘাতী করোনাভাইরাস। গত ১১ মার্চ করোনাভাইরাস সংকটকে মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

বাংলাদেশের স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য অনুযায়ী, দেশে রোববার সকাল ৮টা পর্যন্ত আগের ২৪ ঘণ্টায় ১ হাজার ৪৭৬ জনের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে এবং মৃত্যু হয়েছে আরও ৩১ জনের। সবমিলিয়ে রোববার সকাল ৮টা পর্যন্ত দেশে ৩ লাখ ৩৭ হাজার ৫২০ জনের দেহে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। মোট মৃত্যু হয়েছে ৪ হাজার ৭৩৩ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন ২ লাখ ৪০ হাজার ৬৪৩ জন।

Spread the love
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  





© All rights reserved © 2019 ajkercrimetimes.com
Design By Rana