মঙ্গলবার, ২০ অক্টোবর ২০২০, ০৬:০৩ অপরাহ্ন

আপনার প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন :
আপনার প্রতিষ্ঠানের বিশ্বব্যাপী প্রচারের জন্য বিজ্ঞাপন দিন
সংবাদ শিরোনাম :
মুক্তিযোদ্ধাদের নতুন তালিকায় আগের ‘৫ থেকে ৭ শতাংশ বাদ যাবেন’ মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী, আ ক ম মোজাম্মেল হক বরগুনা ঘরে ঢুকে সহপাঠীকে ‘ধর্ষণচেষ্টা’ ও ভিডিও ধারণ, স্কুলছাত্র আটক দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় ১৮ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৩৮০ জন পুলিশ ফাঁড়িতে ‘রায়হানকে হত্যা’ অবশেষে এস.আই আকবর গ্রেপ্তার বরিশালে সরকারি কলেজ শিক্ষকদের কর্মসূচি ও মানববন্ধন লন্ডনে নির্মিত হচ্ছে বলিউডের সুপারহিট জুটি শাহরুখ-কাজলের ভাস্কর্য যে টাকা বেতন পান তাতে সংসার চলে না, পদত্যাগ করতে চান ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন বরিশালে দুর্গাপূজা উপলক্ষে ফ্রি চিকিৎসা দেবে ‘পূজোর ভ্যান’ কৃষক লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য হলেন, সেরনিয়াবাত মঈন আব্দুল্লাহ বাকেরগঞ্জে সেই ৪ শিশুর বিরুদ্ধে ‘ধর্ষণ মামলা’ মেডিকেল রিপোর্টে মেলেনি ধর্ষণের কোন আলামত এস.আই. আকবরকে ধরিয়ে দিতে পারলেই ১০ লাখ টাকা পুরস্কার দেয়া হবে সিলেটি রবিউল ও রায়হান হত্যায় জড়িতদের দ্রুত গ্রেপ্তারের দাবীতে দাদু ভাই ছইল ফাউন্ডেশনের উদ্দোগে মানববন্ধন চলমান কর্মসূচী অর্থনৈতিক মুক্তি অর্জনের হাতিয়ার, পিরোজপুরে ড. সায়েম আমীর ফয়সাল বাস্থ্যবিধি মেনে পূজা উদযাপন করুন: ডিসি মোঃ খাইরুল আলম বরিশালে সড়ক অবরোধ করে বাম গণতান্ত্রিক জোটের বিক্ষোভ -মিছিল বরিশাল নৌবন্দরে জেলা প্রশাসক এস.এম. অজিয়র রহমানের সুরক্ষাসামগ্রী বিতরণ সাহসী হিরো আলমকে দেখতে ভিড়, সিনেমা হলে দর্শক নেই দেশে করোনায় আরও ২১ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৬৩৭ জন শেখ হাসিনা ইয়্যুথ ভলান্টিয়ার অ্যাওয়ার্ডের লোগো উন্মোচন করেছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী ভোটার বিহীন সরকার বাংলাদেশকে ধর্ষণের মহা উৎসবের দেশে পরিনত করেছেন, সাবেক সংসদ সদস্য শিরিন
৫টি ঘরোয়া প্যাকেই আপনার মুখের কালো দাগ দূর করুন

৫টি ঘরোয়া প্যাকেই আপনার মুখের কালো দাগ দূর করুন

মুখের সৌন্দর্য দিনে দিনে নষ্ট হয়ে যাচ্ছে কি? মুখের সৌন্দর্য নষ্ট করে মুখের কালো দাগ। আপনি যতই আকর্ষণীয় হোন না কেন, মুখের কালো দাগে সব সৌন্দর্য চাপা পরে যায়। কিছু ঘরোয়া প্যাকের মাধ্যমে মুখের কালো দাগ দূর করুন: –

লেবুর রস :

মুখের কালো দাগ দূর করার সবচেয়ে সহজ উপায় হল লেবুর রস। লেবুতে ভিটামিন সি আছে এবং এর প্রাকৃতিক ব্লিচিং উপাদান আছে যা ত্বকের কালো দাগ দূর করতে সাহায্য করে।লেবুর রসে একটি তুলার বল ভিজিয়ে নিন। এবার এটি মুখের কালো দাগের ওপর ঘষুন। শুকানোর পর্যন্ত অপেক্ষা করুন। শুকিয়ে গেলে পানি দিয়ে ধুয়ে ফেলুন। দুই সপ্তাহ ব্যবহার করুন। দেখবেন কালো দাগ দূর হয়ে গেছে। আপনি চাইলে লেবুর রসের  সাথে পানি বা গোলাপ জল মিশিয়ে নিন।

টক দই :

টক দই ত্বকের কালো দাগ প্রাকৃতিকভাবে হালকা করে থাকে । কালো দাগের ওপর টক দই লাগান। শুকানোর জন্য অপেক্ষা করুন। শুকিয়ে গেলে পানি দিয়ে ধুয়ে ফেলুন। ভাল ফল পেতে চাইলে রাতে ঘুমাতে যাওয়ার আগে টক দই কালো দাগের ওপর লাগিয়ে রাখুন। সকালে ঘুম থেকে উঠে মুখ ধুয়ে ফেলুন। এছাড়া ১ টেবিল চামচ টক দই, ২ টেবিল চামচ ওটমিল গুঁড়া এবং ১ চা চামচ লেবুর রস মিশিয়ে প্যাক তৈরি করে নিন। তারপর এটি মুখে লাগান। শুকিয়ে গেলে ঠান্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন। এভাবে সপ্তাহে একবার করুন।

আলু ও মধুর প্যাক :

একটি ছোট আলু কুচি করে নিন। এখন তার সাথে মধু মেশান। আলু কুচি এবং মধুর প্যাকটি মুখে লাগান। ১৫ মিনিট পর পানি দিয়ে ধুয়ে ফেলুন। এছাড়া এক টুকরা আলু নিয়ে ত্বকের কালো জায়গা ঘষুন। নিয়মিত এই কাজটি করুন। দেখবেন কালো দাগ একদম দূর হয়ে গেছে।

পেঁয়াজের রস :

একটি পেঁয়াজের রস করে নিন। এবার একটি তুলোর বল পেঁয়াজের রসে ভিজিয়ে ত্বকের কালো দাগের ওপর ঘষুন। শুকিয়ে গেলে পানি দিয়ে ধুয়ে ফেলুন। এছাড়া এক টেবিল চামচ পেঁয়াজের রস এবং দুই টেবিল চামচ মধু মিশিয়ে নিন। এবার এটি ত্বকের কালো দাগের ওপর লাগান। ২০ মিনিট পর শুকিয়ে গেলে ধুয়ে ফেলুন। আপনি যদি তৈলাক্ত ত্বকের অধিকারী হন তবে ভিনেগার ব্যবহার করতে পারেন।

অ্যালোভেরা :

অ্যালোভেরার গুনাগুন এর শেষ নেই, রূপচর্চায় ও অ্যালোভেরার গুণের কথা সবার জানা। কালো দাগ দূর করতেও এর জুড়ি নেই। অ্যালোভেরা পাতা থেকে এর জেল বের করে নিন। এবার জেলটি ত্বকের কালো দাগের ওপর ম্যাসাজ করুন। সপ্তাহে এক থেকে দুই বার এটি করুন। দেখবেন আপনার দাগ অনেকটা হালকা হয়ে গেছে।

Spread the love
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  





আমাদের ভিজিটর

  • 7,839 জন ভিজিট করেছেন
© All rights reserved © 2019 ajkercrimetimes.com
Design By Rana