মঙ্গলবার, ২০ অক্টোবর ২০২০, ০৫:২৬ অপরাহ্ন

আপনার প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন :
আপনার প্রতিষ্ঠানের বিশ্বব্যাপী প্রচারের জন্য বিজ্ঞাপন দিন
সংবাদ শিরোনাম :
বরগুনা ঘরে ঢুকে সহপাঠীকে ‘ধর্ষণচেষ্টা’ ও ভিডিও ধারণ, স্কুলছাত্র আটক দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় ১৮ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৩৮০ জন পুলিশ ফাঁড়িতে ‘রায়হানকে হত্যা’ অবশেষে এস.আই আকবর গ্রেপ্তার বরিশালে সরকারি কলেজ শিক্ষকদের কর্মসূচি ও মানববন্ধন লন্ডনে নির্মিত হচ্ছে বলিউডের সুপারহিট জুটি শাহরুখ-কাজলের ভাস্কর্য যে টাকা বেতন পান তাতে সংসার চলে না, পদত্যাগ করতে চান ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন বরিশালে দুর্গাপূজা উপলক্ষে ফ্রি চিকিৎসা দেবে ‘পূজোর ভ্যান’ কৃষক লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য হলেন, সেরনিয়াবাত মঈন আব্দুল্লাহ বাকেরগঞ্জে সেই ৪ শিশুর বিরুদ্ধে ‘ধর্ষণ মামলা’ মেডিকেল রিপোর্টে মেলেনি ধর্ষণের কোন আলামত এস.আই. আকবরকে ধরিয়ে দিতে পারলেই ১০ লাখ টাকা পুরস্কার দেয়া হবে সিলেটি রবিউল ও রায়হান হত্যায় জড়িতদের দ্রুত গ্রেপ্তারের দাবীতে দাদু ভাই ছইল ফাউন্ডেশনের উদ্দোগে মানববন্ধন চলমান কর্মসূচী অর্থনৈতিক মুক্তি অর্জনের হাতিয়ার, পিরোজপুরে ড. সায়েম আমীর ফয়সাল বাস্থ্যবিধি মেনে পূজা উদযাপন করুন: ডিসি মোঃ খাইরুল আলম বরিশালে সড়ক অবরোধ করে বাম গণতান্ত্রিক জোটের বিক্ষোভ -মিছিল বরিশাল নৌবন্দরে জেলা প্রশাসক এস.এম. অজিয়র রহমানের সুরক্ষাসামগ্রী বিতরণ সাহসী হিরো আলমকে দেখতে ভিড়, সিনেমা হলে দর্শক নেই দেশে করোনায় আরও ২১ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৬৩৭ জন শেখ হাসিনা ইয়্যুথ ভলান্টিয়ার অ্যাওয়ার্ডের লোগো উন্মোচন করেছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী ভোটার বিহীন সরকার বাংলাদেশকে ধর্ষণের মহা উৎসবের দেশে পরিনত করেছেন, সাবেক সংসদ সদস্য শিরিন বিকেলে মাইকিং, সন্ধ্যায় মিলল শিশুর হাত-পা মোড়ানো লাশ পরিত্যক্ত টয়লেটে
নেইমার-ফিরমিনো জাদুতে ব্রাজিলের হুংকার

নেইমার-ফিরমিনো জাদুতে ব্রাজিলের হুংকার

ম্যাচে গোল পেলেন না নেইমার। কিন্তু ফুটবলে সব সময় কী গোলের হিসাব করলে চলে?

গোল না পেলেও নেইমার গোটা ম্যাচে যেভাবে খেললেন, ব্রাজিল সমর্থকদের আকর্ণবিস্তৃত হাসি আসবেই। ২০২২ বিশ্বকাপের বাছাইপর্বে নিজেদের প্রথম ম্যাচে আজ বলিভিয়ার বিপক্ষে ব্রাজিলের সবচেয়ে বড় তারকা গোটা খেলা নিয়ন্ত্রণ করেছেন, খেলিয়েছেন ফিরমিনো-কুতিনিওদের। সব মিলিয়ে ঘরের মাটিতে ম্যাচটাতে ব্রাজিল দুমড়ে-মুচড়ে দিয়েছে বলিভিয়াকে, মাঠ ছেড়েছে ৫-০ গোলের জয় নিয়ে।

সাও পাওলোতে বাংলাদেশ সময় আজ ভোরে ম্যাচটাতে নেইমারকে পাশে পেয়ে উজ্জীবিত হয়ে উঠেছিলেন স্ট্রাইকার রবার্তো ফিরমিনোও। লিভারপুলের জার্সিতে ফর্মহীন এই স্ট্রাইকার নেইমারের ছোঁয়ায় ফিরে পেলেন ফর্ম, করলেন জোড়া গোল। গোল করেছেন পিএসজির সেন্টারব্যাক মার্কিনিওস, বার্সেলোনার মিডফিল্ডার কুতিনিও। বাকি গোলটা বলিভিয়ার আত্মঘাতী।
গত নভেম্বরের পর জাতীয় দলের জার্সি গায়ে নামা হয়নি নেইমারদের। সেই ম্যাচে দক্ষিণ কোরিয়াকে ৩-০ গোলে হারানো ব্রাজিলের খেলা দেখে মনে হল না, করোনাভাইরাসের কারণে এতদিন মাঠে না নামার কারণে তাদের পায়ে বিন্দুমাত্রও মরচে পড়েছে। বছরে প্রথমবারের মতো নীল-হলুদ জার্সি গায়েই বিধ্বংসী নেইমার-ফিরমিনোরা।

৪-২-৩-১ ছকে নামা ব্রাজিলের গোলবারে ছিলেন না আলিসন, এদেরসনদের কেউ। সে জায়গায় নেমেছিলেন পালমেইরাসের ওয়েভারতন। সামনে সেন্ট্রাল ডিফেন্সে থিয়াগো সিলভা-মার্কিনিওসের জুটি, দুই ফুলব্যাক হিসেবে আতলেতিকো মাদ্রিদের রেনান লোদি (বাম) ও জুভেন্টাসের দানিলো (ডান)।

প্রথম থেকে ব্রাজিল এতটাই দুর্দান্ত খেলছিল যে, ম্যাচ শুরুর তিন মিনিটের মাথায় দুটি বড় সুযোগ পেয়ে যায় তাঁরা। এভারতন ও মার্কিনিওস নষ্ট করেন ওই দুই সুযোগ। কিন্তু ১৬ মিনিটে আর আটকে রাখা যায়নি মার্কিনিওসকে। ডান থেকে আসা দানিলোর মাপা ক্রসে মাথা ছুঁইয়ে গোল করেন পিএসজির এই তারকা। ৩০ মিনিটে স্কোরশিটে নাম লেখা ফিরমিনো। বাঁ দিকে নেইমার আর রেনান লোদির দুর্দান্ত রসায়নে বলিভিয়ার রক্ষণভাগ খেই হারিয়ে ফেলে, লোদির মাটিঘেঁষা এক কাটব্যাকে পা ছুঁইয়ে ব্যবধান বাড়ান লিভারপুলের এই স্ট্রাইকার।

দ্বিতীয়ার্ধে ব্রাজিলের আক্রমণের ধার আরও বাড়ে যেন। নিজের দ্বিতীয় গোল পেয়ে যান ফিরমিনো। এবার ফিরমিনোকে সরাসরি সাহায্য করেন নেইমার। বাঁ প্রান্ত থেকে নেইমারের এক সুযোগসন্ধানী পাস খুঁজে নেয় ডি-বক্সে ওঁত পেতে থাকা ফিরমিনোকে। বলিভিয়ার গোলরক্ষক কার্লোস লাম্পে আরেকটু মনোযোগী হলে হয়তো শটটা আটকাতে পারতেন, তাঁর পায়ের ফাঁক দিয়ে জালে জড়ায় বল।
৫৯ মিনিটে এভারতন সোয়ারেসের জায়গায় মাঠে নামান হয় রিয়াল মাদ্রিদের তরুণ প্রতিভা রদ্রিগোকে কিন্তু বল ফিরমিনোর কাছে না গিয়ে বলিভিয়ার ডিফেন্ডার হোসে মারিয়া কারাসকোর গায়ে লেগে ঢুকে যায় জালে।

শেষ গোলেও যথারীতি নেইমারের ছোঁয়া। বাঁ প্রান্ত থেকে তাঁর মাপা ক্রসে মাথা ছুঁইয়ে ব্যবধান ৫-০ করে ফেলেন কুতিনিও। গোল না পেলেও, জোড়া অ্যাসিস্টে মন জয় করেছেন নেইমার।

আগামী বুধবার সকাল ছয়টায় পেরুর বিপক্ষে আবারও মাঠে নামবেন নেইমাররা।

Spread the love
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  





আমাদের ভিজিটর

  • 7,802 জন ভিজিট করেছেন
© All rights reserved © 2019 ajkercrimetimes.com
Design By Rana