মঙ্গলবার, ২০ অক্টোবর ২০২০, ০৫:১৮ অপরাহ্ন

আপনার প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন :
আপনার প্রতিষ্ঠানের বিশ্বব্যাপী প্রচারের জন্য বিজ্ঞাপন দিন
সংবাদ শিরোনাম :
বরগুনা ঘরে ঢুকে সহপাঠীকে ‘ধর্ষণচেষ্টা’ ও ভিডিও ধারণ, স্কুলছাত্র আটক দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় ১৮ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৩৮০ জন পুলিশ ফাঁড়িতে ‘রায়হানকে হত্যা’ অবশেষে এস.আই আকবর গ্রেপ্তার বরিশালে সরকারি কলেজ শিক্ষকদের কর্মসূচি ও মানববন্ধন লন্ডনে নির্মিত হচ্ছে বলিউডের সুপারহিট জুটি শাহরুখ-কাজলের ভাস্কর্য যে টাকা বেতন পান তাতে সংসার চলে না, পদত্যাগ করতে চান ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন বরিশালে দুর্গাপূজা উপলক্ষে ফ্রি চিকিৎসা দেবে ‘পূজোর ভ্যান’ কৃষক লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য হলেন, সেরনিয়াবাত মঈন আব্দুল্লাহ বাকেরগঞ্জে সেই ৪ শিশুর বিরুদ্ধে ‘ধর্ষণ মামলা’ মেডিকেল রিপোর্টে মেলেনি ধর্ষণের কোন আলামত এস.আই. আকবরকে ধরিয়ে দিতে পারলেই ১০ লাখ টাকা পুরস্কার দেয়া হবে সিলেটি রবিউল ও রায়হান হত্যায় জড়িতদের দ্রুত গ্রেপ্তারের দাবীতে দাদু ভাই ছইল ফাউন্ডেশনের উদ্দোগে মানববন্ধন চলমান কর্মসূচী অর্থনৈতিক মুক্তি অর্জনের হাতিয়ার, পিরোজপুরে ড. সায়েম আমীর ফয়সাল বাস্থ্যবিধি মেনে পূজা উদযাপন করুন: ডিসি মোঃ খাইরুল আলম বরিশালে সড়ক অবরোধ করে বাম গণতান্ত্রিক জোটের বিক্ষোভ -মিছিল বরিশাল নৌবন্দরে জেলা প্রশাসক এস.এম. অজিয়র রহমানের সুরক্ষাসামগ্রী বিতরণ সাহসী হিরো আলমকে দেখতে ভিড়, সিনেমা হলে দর্শক নেই দেশে করোনায় আরও ২১ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৬৩৭ জন শেখ হাসিনা ইয়্যুথ ভলান্টিয়ার অ্যাওয়ার্ডের লোগো উন্মোচন করেছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী ভোটার বিহীন সরকার বাংলাদেশকে ধর্ষণের মহা উৎসবের দেশে পরিনত করেছেন, সাবেক সংসদ সদস্য শিরিন বিকেলে মাইকিং, সন্ধ্যায় মিলল শিশুর হাত-পা মোড়ানো লাশ পরিত্যক্ত টয়লেটে
করোনাভাইরাস : বিশ্বব্যাপী মৃত্যু ১১ লাখ ছুঁই ছুঁই

করোনাভাইরাস : বিশ্বব্যাপী মৃত্যু ১১ লাখ ছুঁই ছুঁই

আন্তর্জাতিক ডেস্ক : বিশ্বব্যাপী মহামারী প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্তের হয়ে মৃত্যুর সংখ্যা ১০ লাখ ৯৭ হাজার ছাড়িয়েছে। করোনা ভাইরাসের সার্বক্ষণিক তথ্য রাখা জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের তথ্য অনুযায়ী, বাংলাদেশ সময় আজ (শুক্রবার ১৬ অক্টোবর) সকাল ৮টা নাগাদ বিশ্বে করোনায় মৃত্যু হয়েছে ১০ লাখ ৯৭ হাজার ১৮৯ জনের। এদের মধ্যে প্রায় অর্ধেক মারা গেছে যুক্তরাষ্ট্র, ব্রাজিল এবং ভারতে।

এছাড়া শুক্রবার সকাল পর্যন্ত করোনা ভাইরাসে  আক্রান্ত হয়েছেন ৩ কোটি ৮৮ লাখ ৩৩ হাজার ৩২ জন। করোনায় আক্রান্ত রোগীদের মধ্যে বিশ্বজুড়ে সুস্থ হয়ে উঠেছেন ২ কোটি ৬৮ লাখ ৯ হাজার ৪৭৪ জন।

বিশ্বে করোনাভাইরাসে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা সবচেয়ে বেশি যুক্তরাষ্ট্রে। বুধবার সকাল পর্যন্ত দেশটিতে আক্রান্তের সংখ্যা ৭৯ লাখ ৭৭ হাজার ৯৭ জন। মৃত্যু হয়েছে ২ লাখ ১৭ হাজার ৭৫৪ জনের।

যুক্তরাষ্ট্রের পর মৃত্যু বিবেচনায় করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ হচ্ছে ব্রাজিল। আক্রান্তের দিক থেকে তৃতীয় স্থানে থাকলেও মৃত্যুর দিক থেকে দেশটির অবস্থান দ্বিতীয়।

আক্রান্তের দিক থেকে দ্বিতীয় স্থানে থাকা ভারত মৃত্যু বিবেচনায় আছে তৃতীয় স্থানে।

মৃত্যু বিবেচনায় যুক্তরাষ্ট্রের প্রতিবেশী মেক্সিকো চতুর্থ স্থানে থাকলেও আক্রান্ত বিবেচনায় দেশটির অবস্থান দশ নম্বরে।

ইউরোপের দেশ যুক্তরাজ্য মৃত্যু বিবেচনায় রয়েছে পঞ্চম স্থানে, তবে আক্রান্তের দিক থেকে দেশটির অবস্থান ১২তম।

এছাড়া আক্রান্তের দিক থেকে চতুর্থ অবস্থানে রাশিয়া। দেশটিতে করোনায় আক্রান্ত হয়েছে ১৩ লাখ ৪৬ হাজার ৩৮০ জন, মারা গেছে ২৩ হাজার ৩৫ জন। ৫ম অবস্থানে থাকা আর্জেন্টিনা করোনায় আক্রান্ত ৯ লাখ ৪৯ হাজার ৬৩ জন।

আক্রান্ত বিবেচনায় ৬ষ্ঠ, ৭ম ও অষ্টম অবস্থানে উঠে এসেছে কলম্বিয়া, স্পেন ও পেরু। দেশগুলোতে আক্রান্তের সংখ্যা যথাক্রমে ৯ লাখ ৩৬ হাজার ৯৮২ জন, ৯ লাখ ২১ হাজার ৩৭৪ জন এবং ৮ লাখ ৫৬ হাজার ৯৫১ জন।

করোনায় মৃত্যুর দিক থেকে ৬ষ্ঠ, ৭ম ও অষ্টম অবস্থানে রয়েছে ইতালি, পেরু ও স্পেন। দেশগুলোতে মৃতের সংখ্যা যথাক্রমে ৩৬ হাজার ৩৭২ জন, ৩৩ হাজার ৫৫৩ জন এবং ৩৩ হাজার ৫১২ জন।

গত বছরের ডিসেম্বরে চীন থেকে সংক্রমণ শুরু হওয়ার পর বিশ্বব্যাপী এ পর্যন্ত ১৮৮টি দেশে ছড়িয়েছে প্রাণঘাতী করোনাভাইরাস। গত ১১ মার্চ করোনাভাইরাস সংকটকে মহামারী ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

 

Spread the love
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  





আমাদের ভিজিটর

  • 7,802 জন ভিজিট করেছেন
© All rights reserved © 2019 ajkercrimetimes.com
Design By Rana