রবিবার, ২৫ অক্টোবর ২০২০, ০৬:০৪ পূর্বাহ্ন

আপনার প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন :
আপনার প্রতিষ্ঠানের বিশ্বব্যাপী প্রচারের জন্য বিজ্ঞাপন দিন
সংবাদ শিরোনাম :
সিটি মেয়ের সেরনিয়াবাত সাদেক আব্দুল্লাহ কে নবনির্বাচিত সাতলা ইউপি চেয়ারম্যানের ফুলেল শুভেচ্ছা কমতে শুরু করেছে শ্রীপুরের নদীভাঙন-পানিসম্পদ প্রতিমন্ত্রী, জাহিদ ফারুক শামীম বরিশালে সকল ধরনের অশ্লীলতা বন্ধের দাবীতে তৌহিদী জনতার বিক্ষোভ ও সমাবেশ দেশে করোনায় আরও ১৯ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১০৯৪ জন শারদীয় দুর্গাপূজা উপলক্ষে বরিশালে ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত দেশের সড়ক নেটওয়ার্কে বৈপ্লবিক পরিবর্তন হবে, ওবায়দুল কাদের পটুয়াখালীতে নুপুর নামে এক কলেজ ছাত্রীর ঝুলন্ত লাশ উদ্ধার মান্দা বাসীকে শারদীয় দুর্গা পূজার শুভেচ্ছা জানালেন সাবেক যুবলীগ সভাপতি এ্যাডঃ নাহিদ র্মোশেদ বাবু বরিশালে আজ থেকে অভ্যন্তরীণ নৌরুটে লঞ্চ চলাচল স্বাভাবিক সাবেক অ্যাটর্নি জেনারেল ও ব্যারিস্টার রফিক-উল হক আর নেই আজও সারাদেশে বৃষ্টির শঙ্কা, আগামীকাল থেকে উন্নতির পূর্বাভাস দিয়েছেন, আবহাওয়া অধিদপ্তর বরিশাল শেবাচিমে স্বাস্থ্য সেবা নিশ্চিতে কঠোর পদক্ষেপ নেবেন সিটি মেয়র, সাদিক আবদুল্লাহ দেশে করোনায় প্রাণ গেলো আরও ১৪ জনের, নতুন শনাক্ত ১৫৮৬ জন বরিশালে আজ সবচেয়ে বেশি বৃষ্টিপাতের রেকর্ড, আবহাওয়া অধিদপ্তর ১৫ টি পূজা মন্ডপে অনুদান দিলেন ঝালকাঠি পৌর মেয়র, লিয়াকত আলী তালুকদার ঢাকা সদরঘাটের ইজারা বাতিল, আরকোনো ফি দিতে হবে না যাত্রীদের প্রবল বৃষ্টিতে বরিশাল নগরীর প্রাণকেন্দ্র সহ নিম্ন অঞ্চল প্লাবিত বরিশালে ৪ ফুট উচ্চতার জলোচ্ছ্বাসের আশঙ্কা জানালেন, আবহাওয়া অধিদপ্তর বঙ্গোপসাগরে ‘নিম্নচাপ’ ঢাকা-বরিশালসহ দেশের ১৫টি অঞ্চলে বৃষ্টির পূর্বাভাস, আবহাওয়া অধিদপ্তর বরিশালের অভ্যন্তরীণ রুটে লঞ্চ চলাচল বন্ধ
ধর্ষকদের বিরুদ্ধে সবাইকে একযোগে কাজ করতে হবে, ডিসি মোঃ খাইরুল আলম

ধর্ষকদের বিরুদ্ধে সবাইকে একযোগে কাজ করতে হবে, ডিসি মোঃ খাইরুল আলম

শামীম আহমেদ : বরিশাল মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার (উত্তর) মোঃ খাইরুল আলম বলেছেন, ধর্ষণ একটি খারাপ ও ঘৃর্নিত কাজ। যারা এর সাথে জড়িত তারা পশুতুল্য। ধর্ষকদের কোন জাতি ধর্ম নেই এরা সমাজের সবচেয়ে নিকৃস্ট একটি প্রানী তুল্য। নারী ধর্ষক ও নির্যাতনদেরকে আমরা আইনের আওতায় নিয়ে আসবো,তাদের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদন্ড নিশ্চিত করতে আইন সংশোধন করা হয়েছে।যারা নারী ধর্ষক নারী নির্যাতন কারী তাদের নিস্তার নাই। ধর্ষকদের বিরুদ্ধে নারী পুরুষ সবাইকে একযোগে কাজ করতে হবে।আজকের এই সমাবেশের মাধ্যমে আমরা দেশবাসীকে জানান দিতে চাই যে আমরা নারীবান্ধব,নারীদের প্রতি সহনশীল। নারীদের সুরক্ষা প্রদানে বাংলাদেশ পুলিশ কাজ করে যাচ্ছেন।

 

 

আজ (শনিবার ১৭ অক্টোবর) সকাল ১০ টায় বরিশাল মেট্রোপলিটন উত্তর বিভাগের কাউনিয়া থানাধীন আছমত মাস্টার (বালক) সরকারী প্রাথমিক বিদ্যালয়ে অনুষ্ঠিত নারী ধর্ষণ ও নির্যাতন বিরোধী বিট পুলিশিং সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

 

 

সময় তিনি আরও বলেন, বর্তমানে উন্নয়নের অগ্রযাত্রায় বিশ্বের কাছে বাংলাদেশ একটি রোল মডেল।  প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমার গ্রাম আমার শহর প্রকল্পের মাধ্যমে বাংলাদেশকে একটি উন্নত আধুনিক রাষ্ট্রে পরিনত করতে দিনরাত পরিশ্রম করে যাচ্ছেন। এখন থেকে আপনাদের পুলিশের কাছে যেতে হবেনা। বিট পুলিশিংয়ের মাধ্যমে পুলিশ আপনাদের বাড়ি বাড়ি গিয়ে কাংক্ষিত সেবা পৌঁছে দেবে। পুলিশ জনতার পুলিশ হতে কাজ করছে। আমরা বৃটিশ বা পাকিস্তানি পুলিশ নই। আমরা বাংলাদেশের জনগনের পুলিশ। আমরা বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার দেশের পুলিশ।

 

 

উপ-পুলিশ কমিশনার উত্তর মোঃ খাইরুল আলম বলেছেন,আই এমএফ এর তথ্যমতে মহামারি করোনা কালে সারা পৃথিবী আজ অর্থনৈতিক ভাবে পিছিয়ে পড়লেও  প্রধানমন্ত্রীর সুযোগ্য নের্তৃত্বে আমরা সারা পৃথীবীর মধ্যে জিডিপি প্রবৃদ্ধিতে ২য় স্থান অর্জন করবো। সমাজের সকল প্রকার অপরাধ সম্পর্কে বিট অফিসারকে তথ্য দিয়ে সহায়তা করুন।আমরা পুলিশ বাহীনী আপনাদের নিরাপত্তা দিতে অঙ্গীকারাবদ্ধ।

বিসিসি ৭ নং ওয়ার্ডের কমিউনিটি পুলিশিংয়ের সভাপতি মোঃ হুমায়ুন কবিরের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বিসিসি ৭ নং ওয়ার্ডের কাউন্সিলর ও প্যানেল মেয়র এ্যাড. রফিকুল ইসলাম খোকন, তিনি বলেন,সমাজে নারী-পুরুষ একে অপরের পরিপূরক।নারী ধর্ষণ ও নির্যাতনের বিরুদ্ধে আমাদের সামাজিক ভাবে ঐক্যবদ্ধ ভাবে আন্দোলন গড়ে তুলতে হবে।ধর্ষকদেরকে সমাজ থেকে বয়কট করতে হবে।সরকারের একার পক্ষে সমাজ থেকে ধর্ষন রোধ করা সম্ভব নয়।আমরা সবাই সচেতন হয়ে সম্মিলিত ভাবে প্রচেষ্টা চালালে ধর্ষন প্রতিরোধ করা সম্ভব হবে।

বিসিসি ৭ নং ওয়ার্ড ১৭, ১৮ ও ১৯ নং এলাকার বিট অফিসার এসআই নুসরাত জাহান বলেন, কোন অপরাধ যাতে সংঘঠিত না হয় সে জন্য আগে থেকেই পুলিশের পক্ষ থেকে নানা ধরনের উদ্যোগ গ্রহন করা হয়েছে।যার মধ্যে স্কুল ভিজিটিং প্রোগ্রামের মাধ্যমে শিক্ষার্থীদের পর্নগ্রাফি আসক্তির বিষয়ে সচেতনতা সৃস্টি করা হয়। এছাড়াও ৯৯৯,ভিকটিম সাপোর্ট সেন্টার,নারী নির্যাতন বিরোধী সেল সহ নারীদের সহায়তার জন্য আরো নানা ধরনের উদ্যোগ গ্রহন করা হয়েছে, যার মাধ্যমে আমরা নারী ভিকটিমকে সাপোর্ট দিয়ে থাকি।নারী ধর্ষনের বিরুদ্ধে আমাদের সোচ্চার হতে হবে। নিজের ঘর থেকেই পরিবর্তন শুরু করতে হবে।আমাদের পরিবার থেকে কেউ যেন ধর্ষক না হয় এবং কেউ যেন ধর্ষনের শিকার না হয় সেদিকে বিশেষ ভাবে সজাগ দৃষ্টি রাখতে হবে।আজকের এই সমাবেশের মাধ্যমে আমরা সবাইকে সচেতন করে তুলতে চাই।যাতে সমাজে আর কোন নারী ধর্ষণ ও নির্যাতনের শিকার না হয়।

এ সময় আরও উপস্থিত ছিলেন- বিসিসি ৭ নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারন সম্পাদক মোঃ আসলাম, সাবেক কাউন্সিলর আব্দুল খালেক বিশ্বাস কায়সার, সাবেক কাউন্সিলর নিগার সুলতানা হনুফা, এএসআই মোঃ আঃ হালিম, এএসআই শহিদুল ইসলাম, প্রমুখ ।

 

 

 

Spread the love
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  





আমাদের ভিজিটর

  • 9,457 জন ভিজিট করেছেন
© All rights reserved © 2019 ajkercrimetimes.com
Design By Rana