রবিবার, ২৫ অক্টোবর ২০২০, ০৬:০০ পূর্বাহ্ন

আপনার প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন :
আপনার প্রতিষ্ঠানের বিশ্বব্যাপী প্রচারের জন্য বিজ্ঞাপন দিন
সংবাদ শিরোনাম :
সিটি মেয়ের সেরনিয়াবাত সাদেক আব্দুল্লাহ কে নবনির্বাচিত সাতলা ইউপি চেয়ারম্যানের ফুলেল শুভেচ্ছা কমতে শুরু করেছে শ্রীপুরের নদীভাঙন-পানিসম্পদ প্রতিমন্ত্রী, জাহিদ ফারুক শামীম বরিশালে সকল ধরনের অশ্লীলতা বন্ধের দাবীতে তৌহিদী জনতার বিক্ষোভ ও সমাবেশ দেশে করোনায় আরও ১৯ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১০৯৪ জন শারদীয় দুর্গাপূজা উপলক্ষে বরিশালে ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত দেশের সড়ক নেটওয়ার্কে বৈপ্লবিক পরিবর্তন হবে, ওবায়দুল কাদের পটুয়াখালীতে নুপুর নামে এক কলেজ ছাত্রীর ঝুলন্ত লাশ উদ্ধার মান্দা বাসীকে শারদীয় দুর্গা পূজার শুভেচ্ছা জানালেন সাবেক যুবলীগ সভাপতি এ্যাডঃ নাহিদ র্মোশেদ বাবু বরিশালে আজ থেকে অভ্যন্তরীণ নৌরুটে লঞ্চ চলাচল স্বাভাবিক সাবেক অ্যাটর্নি জেনারেল ও ব্যারিস্টার রফিক-উল হক আর নেই আজও সারাদেশে বৃষ্টির শঙ্কা, আগামীকাল থেকে উন্নতির পূর্বাভাস দিয়েছেন, আবহাওয়া অধিদপ্তর বরিশাল শেবাচিমে স্বাস্থ্য সেবা নিশ্চিতে কঠোর পদক্ষেপ নেবেন সিটি মেয়র, সাদিক আবদুল্লাহ দেশে করোনায় প্রাণ গেলো আরও ১৪ জনের, নতুন শনাক্ত ১৫৮৬ জন বরিশালে আজ সবচেয়ে বেশি বৃষ্টিপাতের রেকর্ড, আবহাওয়া অধিদপ্তর ১৫ টি পূজা মন্ডপে অনুদান দিলেন ঝালকাঠি পৌর মেয়র, লিয়াকত আলী তালুকদার ঢাকা সদরঘাটের ইজারা বাতিল, আরকোনো ফি দিতে হবে না যাত্রীদের প্রবল বৃষ্টিতে বরিশাল নগরীর প্রাণকেন্দ্র সহ নিম্ন অঞ্চল প্লাবিত বরিশালে ৪ ফুট উচ্চতার জলোচ্ছ্বাসের আশঙ্কা জানালেন, আবহাওয়া অধিদপ্তর বঙ্গোপসাগরে ‘নিম্নচাপ’ ঢাকা-বরিশালসহ দেশের ১৫টি অঞ্চলে বৃষ্টির পূর্বাভাস, আবহাওয়া অধিদপ্তর বরিশালের অভ্যন্তরীণ রুটে লঞ্চ চলাচল বন্ধ
নারী ও শিশু নির্যাতন রোধে সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে, বিএমপি কমিশনার মোঃ শাহাবুদ্দিন খান

নারী ও শিশু নির্যাতন রোধে সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে, বিএমপি কমিশনার মোঃ শাহাবুদ্দিন খান

নিজস্ব প্রতিবেদক : বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনার বলেন, নারী ও শিশু নির্যাতন সমাজে আজ একটি ত্রাসরুপে আর্বিভুত হয়েছে। এখান থেকে উত্তরণ চাইলে শুধুমাত্র পুলিশই নয়, সেবাগ্রহণকারী ও সেবাপ্রদানকারী সকলকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে। আজ (শনিবার ১৭ অক্টোবর)   সকাল ১০টায় নগরীর অশ্বিনী কুমার হলে মেট্রোপলিটন পুলিশ আয়োজিত ‘ধর্ষণ ও নারী নির্যাতন বন্ধে সমাবেশ’-এ এসব কথা বলেন তিনি।

 

 

প্রধান অতিথির বক্তব্যে পুলিশ কমিশনার বলেন- ‘মুজিব বর্ষের অঙ্গীকার, পুলিশ হবে জনতার’ এ শ্লোগানকে ধারণ করে বরিশাল শহরের প্রত্যেকটি থানায় নারী ও শিশুদের জন্য আলাদ হেল্প ডেস্ক চালু করা হয়েছে। শুধুমাত্র নারী ও শিশুদের সেবা প্রদানের জন্য যে হেল্প ডেস্কে নারী অফিসার সার্বক্ষণিক দায়িত্ব পালন করছেন। এবং বরিশাল মেট্রোপলিটন পুলিশ শিশু ও নারী নির্যাতন প্রতিরোধে জিরো টলারেন্স নীতিতে কাজ করে যাচ্ছে। সামাজিক প্রতিরোধ গড়ে তুলতে পারলেই আমরা আমাদের মায়েদের-নারীদের সুরা নিশ্চিত করা সম্ভব।

আয়োজিত সমাবেশে বিশেষ অতিথি ছিলেন বরিশাল আদালতের পিপি ও বরিশাল মহানগর আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট একে.এম জাহাঙ্গীর, বিএম কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ প্রফেসর ড. মোঃ গোলাম কিবরিয়া, প্রবীণ সাংবাদিক ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব অ্যাডভোকেট এসএম ইকবাল প্রমুখ।

সমাবেশে বক্তারা বলেন, ধর্ষণ একটি সামাজিক ব্যাধি। এ ব্যাধি নির্মূলে সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে। দেশের সামাজিক শৃঙ্খলা এবং জনগণের শান্তি ও নিরাপত্তা বিধানকল্পে ধর্ষণ, নারী ও শিশু নির্যাতনের প্রতিটি ঘটনায় অপরাধীকে আইনের আওতায় আনতে পেশাদারিত্বের সাথে দায়িত্ব পালন করছেন বরিশাল মেট্রোপলিটন পুলিশ।

নারী-পুরুষ সবাইকে এক হয়ে কাজ করতে হবে। এছাড়া প্রত্যেকটি সন্তানকে তার বাবা-মায়ের কাছে জবাবদিহি নিশ্চিত করতে পারলে অপরাধ অনেকাংশে কমে আসবে বলে মনে করেন তিনি ।’

Spread the love
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  





আমাদের ভিজিটর

  • 9,457 জন ভিজিট করেছেন
© All rights reserved © 2019 ajkercrimetimes.com
Design By Rana