শনিবার, ২৮ নভেম্বর ২০২০, ১০:২৮ অপরাহ্ন

আপনার প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন :
আপনার প্রতিষ্ঠানের বিশ্বব্যাপী প্রচারের জন্য বিজ্ঞাপন দিন
সংবাদ শিরোনাম :
বানারীপাড়ায় ভিজিডি কার্ডে দূর্নীতি ও অনিয়ম করায় চেয়ারম্যান মাইনুলনের বিরুদ্ধে অভিযোগ দাখিল স্ত্রীকে শ্বাসরোধ করে ‘হত্যা’ স্বামী পলাতক সারাদেশে ‘দুর্বল নেটওয়ার্ক ও ইন্টারনেটে ধীরগতি’ ব্যবস্থা নিতে লিগ্যাল নোটিশ নিয়োগ বিজ্ঞপ্তি , ৪১ জনকে চাকরি দেবে শিক্ষা মন্ত্রণালয় আগামীকাল বঙ্গবন্ধু শেখ মুজিব রেলসেতুর ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা করোনায় আজও ৩৬ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৯০৮ জন ভিজিডি ও রেশন কার্ড দেয়ার লোভ দেখিয়ে জেলের স্ত্রীকে ধর্ষণচেষ্টা নৈতিক ও মানবিক গুণাবলীর উৎকর্ষ সাধনে একাত্ম হতে হবে, পীরজাদা মোস্তফা আমীর ফয়সল মুজাদ্দেদী ঢাকা সিটি করপোরেশনের প্রথম মেয়র হানিফের আজ ১৪তম মৃত্যুবার্ষিকী বিশ্বে করোনা ভাইরাসে আক্রান্ত ৬ কোটি ১৯ লাখের ও বেশি মানুষ এবার করোনায় বিপর্যস্ত জার্মানি, আক্রান্তের সংখ্যা ১০ লাখ ২৭ হাজার ছাড়ালো প্রেমিকার সাথে ‘ব্রেকআপ হাওয়ায়’ বন্ধুকে হত্যা করে নদীতে লাশ ভাসিয়ে দিলেন বন্ধু বিদেশি কর্মীদের জন্য কোভিড-১৯ টেস্ট বাধ্যতামূলক করল মালয়েশিয়া বরিশালের ফায়জুল হক খান ৫৬ হাজার ৩০০ পিস ইয়াবাসহ আটক শ্বশুরকে গলা কেটে হত্যা করল জামাতা আইজিপি ড. বেনজীর আহমেদের নামে সোশ্যাল মিডিয়ায় ‘গুজব’ ছড়ানো হচ্ছে, পুলিশ হেডকোয়ার্টার্স মায়ের ওপর অভিমান করে ৮ম শ্রেণীর স্কুলছাত্রের আত্মহত্যা মেসির নামে ‘বার্সার স্টেডিয়াম’ ঘোষণা দিয়েছেন, এমিলি রউসাদ ‘আ.লীগ-বিএনপির লড়াই নাই, দেশের মানুষ ভাই ভাই’ হেফাজতের আমির, জুনায়েদ বাবুনগরী বরিশালে সভা-সমাবেশ করার আগে প্রশাসনের অনুমতি নেওয়ার পরামর্শ
সরকারী উন্নয়নমূলক কাজে কারো গুন্ডামি, দূর্নীতি প্রতিরোধে জিরো টলারেন্স থাকব, প্রাণিসম্পদ মন্ত্রী

সরকারী উন্নয়নমূলক কাজে কারো গুন্ডামি, দূর্নীতি প্রতিরোধে জিরো টলারেন্স থাকব, প্রাণিসম্পদ মন্ত্রী

শামীম আহমেদ  : মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ.ম. রেজাউল করিম বলেছেন, বরিশাল একটি প্রাকৃতিক অপার সম্ভবনা সম্পদের এলাকা এখানে প্রাণি সম্পদের ভান্ডার গড়ে তোলা হবে। প্রয়োজনে এখান থেকে বিদেশে মাংশ রপ্তানী করা হবে। এখানে আমরা সরকারী সহযোগীতায় গভেষনা কেন্দ্র করা হয়ে যেখান থেকে বেকাল ছেলে-মেয়েরা ডিপ্লোমা শেষ করার পূর্বে চাকুরীতে যোগদান করার মাধ্যমে তারে বেকারত্বা, দারিদ্রতা দুর করে স্বাভলম্ভি হয়ে ঘুড়ে দাঁড়াবে।

 

এখানকার কোন উন্নয়নমূলক কাজে কেহ প্রতিকুলতা বাধার সৃষ্টি করতে এলে আমরা গুন্ডামি,দূর্নীতি প্রতিরোধে জিরো টলারেন্স থাকব। তারপরেও কেহ যদি এসব কাজে
জড়িয়ে পড়ে তাহলে তাদের জন্য কঠিন ব্যবস্থা গ্রহন করা হবে।

 

আজ (শনিবার ২১) নভেম্বর বেলা ১২টায় বরিশাল নগরীর কাশিপুরে সরকারী ছাগল উন্নয়ন খামার, কার্যক্রমের উদ্বোধন এবং ব্লাক বেঙ্গল জাতের শ্রেষ্ট খামারী ও পাঁঠা পালনকারীদের উপকরণ পুরস্কার বিতরণী অনুষ্ঠানের পূর্বে প্রধান অতিথি প্রাণি সম্পদ মন্ত্রী শ.ম. রেজাউল করিম স্থানীয় বিভিন্ন গণমাধ্যম কর্মীদের কয়েকটি প্রশ্নের উত্তরে তিনি একথা বলেন।

 

 

সরকারী ছাগল উন্নয়ন খামার এলাকায় ব্লাক বেঙ্গল জাতের ছাগল উন্নয়ন ও সম্প্রসারণ প্রকল্পের আয়োজনে ও জেলা প্রাণি সম্পদ দপ্তরের সহযোগীতা, বরিশাল জেলা প্রশাসক
এস এম অজিয়র রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানের প্রধান অতিথি প্রাণি সম্পদ মন্ত্রী শ.ম. রেজাউল করিম বলেন, বিশ্ব যখন  করোনায় বিপর্যস্ত তখন আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনার যাদুঘড়ি পরিচালনায় এদেশে কেহ মারা যায়নি।

আজ বাংলাদেশকে একটি উন্নত রাষ্ট্রের দিকে নিয়ে যাবার নেতৃত্ব দিচ্ছেন প্রধানমন্ত্রী। আমার গ্রামের সাধারন মানুষকে সুদমুক্ত ঋন দিয়ে বেকারত্বতা দুর করার প্রকল্প গ্রহন করেছি।

 

তিনি আরো বলেন বরিশালে একটি চিড়িয়া খানা নির্মাণের পাশাপাশি মহিষ গভেষনা কেন্দ্র নির্মাণ করা হবে। এবং বরিশালেই হবে বড় খামার। এখানে বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন বরিশাল সদর সংসদ সদস্য ও পাণিসম্পদ প্রতি মন্ত্রী কর্ণেল (অবঃ) জাহিদ ফারুক শামীম, প্রাণিসম্পদ অধিদপ্তর মহা পরিচালক (গ্রড-১) ডাঃ আব্দুল মালেক,বরিশাল বিভাগীয় কমিশনার (অতিরিক্ত সচিব) অমিতাভ সরকার, সাবেক সংসদ ও বরিশাল জেলা আওয়ামী লীগ সম্পাদক এ্যাড, তালুকদার মোঃ ইউনুস।

 

এছাড়া আরো বক্তব্য রাখেন ব্লাক বেঙ্গল জাতের ছাগল উন্নয়ন প্রকল্প পরিচালক মোঃ শরিফুল হক,ডাঃ শেখ আজিজুর রহমান,ও বরিশাল বিভাগীয় উপ-পরিচালক ডাঃ কানাই
লাল স্বর্ণকার।

 

উদ্বোধনী অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ মোঃ নুরুল আলম, পরে বিভিন্ন খামারীদের মাঝে উপকরন তুলে দেন মন্ত্রী শ.ম. রেজাউল করিম।

 

এর পূর্বে তিনি ফলক উম্মোচন ও দেয়া-মোনাজাতের মাধ্যমে প্রকল্পের উদ্বোধন করে এবং বিভিন্ন খামারের সেড পরিদর্শন করে সকল কর্মকর্তাদের সাথে নিয়ে।

 

 

 

Spread the love
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  





আমাদের ভিজিটর

  • 20,763 জন ভিজিট করেছেন
© All rights reserved © 2019 ajkercrimetimes.com
Design By amader sheba