শনিবার, ০৮ মে ২০২১, ০৬:৩৯ অপরাহ্ন

শিরোনাম
সিটি মেয়র সাদিক আব্দুল্লাহ নি‌জেই বরিশাল নগরীর খাল প‌রিষ্কার করলেন করোনায় আরও ৪৫ জনের মৃত্যু, নতুন আক্রান্ত ১,২৮৫ জন রিকশাচালকের ৬০০ টাকা নিয়ে নেয়ার অভিযোগে পুলিশের ব্যবস্থা পরমাণু বিজ্ঞানী ড. ওয়াজেদ মিয়ার আজ ১২তম মৃত্যুবার্ষিকী আনসার ও ভিডিপির পক্ষ থেকে ত্রাণ সহায়তা কার্যক্রম অনুষ্ঠিত স্বেচ্ছাসেবী সংগঠন আবিষ্কার এর উদ্যোগে সুবিধাবঞ্চিত মানুষের মধ্যে খাদ্য বিতরণ চরফ্যাশনে ঢালচরে দুর্বৃত্তের আগুনে ২০ ব্যবসাপ্রতিষ্ঠান পুড়ে ছাই বরিশালসহ দেশের ৮ বিভাগেই ঝড়বৃষ্টির সম্ভাবনা রবীন্দ্রনাথ ঠাকুরের আজ ১৬০তম জন্মদিন আজ থেকে দিনে ফেরি চলাচল ‘বন্ধ’ রাতে হবে পণ্যবাহী পরিবহন পারাপার
কর্ণিকার ল্যাপটপ, কর্ণিকার ইন্ট্রোডাকশন

কর্ণিকার ল্যাপটপ, কর্ণিকার ইন্ট্রোডাকশন

কর্ণিকা- বাংলা সাহিত্যের জগতে প্রথম এক মহিলা প্যারানরমাল ইনভেস্টিগেটর চরিত্র, যে তার লেখনী সত্তার মাধ্যমে মানুষের কাছে পরলৌকিক তত্ত্বগুলিকে নিপুণতার সাথে তুলে ধরেছে ।এই গল্পগুলির ক্ষেত্রে প্রাধান্য পেয়েছে তার ল্যাপটপটি ।

 

 

 

লেখিকা কর্ণিকা, ভারতবর্ষের বিভিন্ন অঞ্চলে পরিভ্রমণ করে গল্প লিখতে চেয়েছিলো ।জীবণের বিমর্ষতাগুলিকে কাটানোর ক্ষেত্রে এর চেয়ে বড় মাধ্যম তার কাছে আর ছিলোনা । কিন্তু জীবন তার নিজের খেলা খেলেই নেয় । নিয়তির লিখন ।

 

 

 

লৌকিক বিষয় নিয়ে চর্চাকারী কর্ণিকা হঠাৎ আবিষ্কার করে নিজেকে এক অলৌকিক জগতের মধ্যে । যা ছিলো তার কাছে নতুন ও এক অবর্ণনীয় সত্য । ধীরে ধীরে দৃশ্যমান সবকিছুকে লিখে ফেলতে থাকে ল্যাপটপের পর্দায় । হঠাৎ সবকিছু ওলোটপালোট হয়ে যায় । কর্ণিকার লেখনীর বাইরে গিয়েও ল্যাপটপ লিখতে থাকে বহু ঘটনার ইতিবৃত্ত । কর্ণিকা যার কোনটিই জানে না । কর্ণিকার সাথে বাস্তবে ঘটতে শুরু করে একের পর এক অলৌকিক ঘটনা । সেগুলি তার লেখার আগেই ল্যাপটপে কেউ লিখে দিতে শুরু করে । গল্প লিখতে গিয়ে সে নিজের জীবনে ঘটা ঘটনাগুলিকেই গল্প আকারে ফুটে উঠতে দেখে ল্যাপটপের পর্দায় । লেখিকা কর্ণিকার মনে পরলৌকিক জগতের প্রতি বিশ্বাস জন্মাতে থাকে। সে এই জগতের প্রতিটি ছন্দের সাথে তাল মিলিয়ে এগোতে শুরু করে । কখন লেখিকা সত্তাটি বদলে গিয়ে এক পরলৌকিক অনুসন্ধানকারীর রূপ নেয়, কর্ণিকা তা বুঝতেও পারেনা । এই যাত্রায় তার সঙ্গে থাকে সঙ্গী ঋভু । সেও সাক্ষী থাকে এই অলৌকিক আবর্তের । এভাবেই ঘটনার বিন্যাস হয়েছে আর এভাবেই তৈরী হয়েছে এক সম্পূর্ণ নতুন চরিত্র কর্ণিকার, যা ভৌতিক সাহিত্যের ইতিহাসে আলোড়ন ফেলার জন্য যথেষ্ট।

 

 

 

সঞ্চারী ভট্টাচাৰ্য্য,জন্ম ৩রা জানুয়ারী, ১৯৯০ সালে কলকাতায় ।কলকাতার মধ্যমগ্রামের বাসিন্দা। ছোটবেলা থেকেই লিখতে ও পড়তে ভালোবাসেন ।ইতিহাস বিষয়টি নিয়ে রবীন্দ্রভারতী ইউনিভার্সিটি থেকে স্নাতকোত্তর ডিগ্রী নেওয়ার পর লেখালিখির বিষয়টির প্রতি আরও আগ্রহী হয়ে ওঠেন।|নিজস্ব ফেসবুক গ্রূপে লেখালিখির করে জনপ্রিয়তা অর্জনের পর সাহিত্যের এক নতুন দিক আবিষ্কার করেন তিনি ।ভৌতিক গল্পের ক্ষেত্রে ধীরে ধীরে জনপ্রিয়তা অর্জনের পরে ভূততত্ত্ব ম্যাগাজিনে প্রথম লেখার সুযোগ পান ২০১৯ সালে |এরপর নিজস্ব ভৌতিক উপন্যাসটি প্রকাশিত হয় ২০২০ সালের কলকাতা বইমেলায় “মেহেরুন্নিসা”।

 

 

 

 

খোয়াই পাবলিসিং হাউস থেকে এই সমাদরটি অর্জনের পরেও থেমে থাকেননি তিনি। সাঁঝবাতি, সূচনা, শিল্পনীড় সাংস্কৃতিক পত্রিকা, প্রগতি পত্রিকা, বৃত্তের বাইরে, হিয়ার কথা, বইবাড়ি(বাংলাদেশ), চন্দ্রপ্রভা(বাংলাদেশ), কান্ডারি, রোদের ডানা, বুক রিডার্স পাবলিকেশন, স্টোরি মিরর,প্রভৃতি জনপ্রিয় পত্র পত্রিকাতেও লেখালিখি করেছেন এবং বর্তমানেও করে চলেছেন নিয়মিতভাবে।অনুরাগীদের ভালোবাসা এবং সমর্থনকেই পাথেয় করে চলতে চান তিনি ।

 

 

 

২০২১ সালে বসাক বুক স্টোর প্রাইভেট লিমিটেড থেকে কর্ণিকার ল্যাপটপ প্রকাশিত হয়েছে । এটিও একটি ভৌতিক উপন্যাস ।প্রতিলিপি এপেও তিনি একজন টপ রেটেড লেখিকা ।প্রতিলিপিতে তার পাঠকসংখ্যা প্রায় তিন লক্ষেরও বেশি ।

 

 

অনলাইন থেকে পাবেন নিচের লিঙ্ক গুলোতে গেলে-
বসাক বুক স্টোর প্রাইভেট লিমিটেড থেকে প্রকাশিত কর্ণিকার ল্যাপটপ এখন পাওয়া যাচ্ছে বাংলাদেশের বাতিঘরে । বাংলাদেশের সমস্ত পাঠকবন্ধুদের জানাই শুভেচ্ছা ও অভিনন্দন ।আপনারা বইটি খুব তাড়াতাড়ি সংগ্রহ করে নিন । বইটা অতি অবশ্যই আপনারা কিনবেন এবং বাতিঘরে অনলাইনেও বইটি পাওয়া যাচ্ছে ।

কর্ণিকার ল্যাপটপ
সঞ্চারী ভট্টাচার্য্য
মূল্য ৳ ৩৭৪

 

অনলাইনে অর্ডার করুন : baatighar.com/shop/product/21174

‘কর্ণিকা’ চরিত্র সৃষ্টি বাংলা ভৌতিক এবং আধিভৌতিক সাহিত্যে এক নতুন ধারা সংযােজন করল। অতীতের নিষ্ঠুরতাকে বর্তমানের ভয়ঙ্কর অভিঘাতে বাস্তব এবং অবাস্তবের কল্পনায় ব্যক্ত করে চলেছে ‘কর্ণিকার ল্যাপটপ’। বাস্তবের মাটিতে পা রেখেও অবাস্তব জগতের এক অবিস্মরণীয় রূপকে তুলে ধরেছে ‘ কর্ণিকার ল্যাপটপ’। নীলগিরির বিভীষিকা, চন্দ্রচূড়গড়ের আতঙ্ক, জব্বলপুরের অভিশপ্ত আংটি, জর্জসাহেবের পুরােনাে কুঠি ও অপূরিত মায়াংয়ের মায়াবী মন্দির — এই প্রতিটি গল্পেই একটির সাথে আরেকটির মেলবন্ধন রচিত হয়েছে। বাংলা সাহিত্যে প্রথম মহিলা প্যারানর্মাল ইনভেস্টিগেটরের কাহিনী ‘কর্ণিকার ল্যাপটপ’।

 

 

বাতিঘরের যে কোন শাখায় অর্ডার করতে ইনবক্স করুন : linktr.ee/baatighar
ঢাকা : +88 01973 304344
চট্টগ্রাম : +88 01733 067005
সিলেট : +88 01842 304344
বাংলাবাজার : +88 01707 768959

 

 

 

Srot publication
https://srotpublication.com/product/kornikar-laptop/

Amazon

 

 

 

Read Bengali books
https://readbengalibooks.com/index.php/karnikar-laptop.html

 

 

 

 

flipkart
https://www.flipkart.com/karnikar-laptop/p/itmda484fb52afae?pid=RBKFZYNFGSSYAJUW

Bookiecart

Kornikar Laptop By Sanchari Bhattyacharya

 

 

Boichoi

https://www.boichoi.com/Karnikar_Laptop

Whatsapp এ নিতে হলে যোগাযোগ করুন পাঠক বন্ধুর whatsapp number ( +91 74391 12665)

 

Spread the love
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  





আমাদের ভিজিটর

  • 61,483 জন ভিজিট করেছেন
© All rights reserved © 2019 ajkercrimetimes.com

Design and Developed By Sarjan Faraby