মঙ্গলবার, ২৯ নভেম্বর ২০২২, ০৮:৫৮ অপরাহ্ন

শিরোনাম
বরিশালে মাদক মামলার সাজাপ্রাপ্ত পলাতক আসামি গ্রেফতার বরগুনায় সড়ক দুর্ঘটনায় নিহত ২ বরিশালে ওয়ার্ডের বরাদ্দকৃত সারের ডিলার বিক্রির অভিযোগ, কৃষকের ভোগান্তি ২৬ শর্তে বিএনপিকে সোহরাওয়ার্দীতে গণসমাবেশের অনুমতি: ডিএমপি আগৈলঝাড়ায় প্রশাসনের অভিযানে বিপুল পরিমাণ অবৈধ কারেন্ট ও চায়না দুয়ারী জাল জব্দ আর্জেন্টিনা ব্রাজিল নিয়ে চাঁদপুরে তর্ক গড়ালো খুন পর্যন্ত। বরিশালে লঞ্চ চলাচল শুরু হওয়ায় সাধারন যাত্রীদের মাঝে ফিরেছে স্বস্তি পার্বত্য শান্তিচুক্তির ২৫ বছর পূর্তি উপলক্ষে বরিশালে আ’লীগের কর্মসূচি ঘোষণা বরিশালে জমি লিখে না দেওয়ায় স্বামীকে কুপিয়ে হত্যা, স্ত্রী গ্রেফতার সারাদেশে হাসপাতালে আরও ৩৬৬ ডেঙ্গুরোগী
নয় দিনের মাথায় নামাজ বাধ্যাতামূলকের নিয়ম বাতিল

নয় দিনের মাথায় নামাজ বাধ্যাতামূলকের নিয়ম বাতিল

গাজীপুর সিটি করপোরেশনের কাশিমপুর এলাকায় মাল্টিফ্যাবস লিমিটেড নামের একটি কারখানায় স্টাফদের মসজিদে গিয়ে জোহর, আসর ও মাগরিবের নামাজ আদায় বাধ্যতামূলক করা হয়েছিলো। নয় দিনের মাথায় এসে সেই আদেশ বাতিল করেছে কারখানা কর্তৃপক্ষ।

কারখানার নির্বাহী পরিচালক আব্দুল কুদ্দুস স্বাক্ষরিত নতুন জারি করা এক নোটিশে বলা হয়, গত ৯ ফেব্রুয়ারি নোটিশের পরিপ্রেক্ষিতে নামাজের জন্য মুসলমান কর্মকর্তাবৃন্দের উপস্থিতি বাড়ানোর জন্য যে নোটিশ দেয়া হয়েছিল এটি শুধু নামাজের উৎসাহ প্রদানের জন্য করা হয়েছিল। প্রকৃতপক্ষে বেতন কর্তনের কোনো উদ্দেশ্য ছিল না।

ভুলবশত বেতন কর্তনের বিষয়টি উল্লেখ থাকায় আমরা আন্তরিকভাবে দুঃখিত। এ নোটিশ জারির পর পূর্ববর্তী নোটিশটি বাতিল বলে গণ্য হলো। পূর্ববর্তী নোটিশ দ্বারা যদি কেউ বিভ্রান্ত হয়ে থাকেন বা মনে কষ্ট পেয়ে থাকেন এর জন্য আমরা পুনরায় সকলের কাছে আন্তরিকভাবে দুঃখ প্রকাশ করছি।

রোববার মাল্টিফ্যাবস কারখানার অ্যাকাউন্টস অ্যান্ড ফাইন্যান্স বিভাগের সহকারী মহাব্যবস্থাপক মোস্তাক আহমেদ জানান, ৯ ফেব্রুয়ারি জারি করা নোটিশটি হয়েছিল মূলত কারখানার সহকারী ব্যবস্থাপক থেকে তদুর্ধ্ব পদধারী কর্মকর্তাদের জন্য। সব মিলিয়ে এরকম কর্মকর্তা হবে প্রায় ৭০ জন। বিষয়টি কেউ কেউ মনে কষ্ট পাওয়ায় সোমবার সেই নোটিশটি প্রত্যাহার করে নেয়া হয়েছে। বিষয়টি ছিল কারখানার একান্ত নিজস্ব ব্যাপার।

কারখানার উৎপাদন ব্যবস্থাপক ফরহাদুর রেজা ফারিন জানান, এ কারখানায় প্রতিমাসে ১৮ লাখ পিস তৈরি পোশাক উৎপাদন হয়। এ কারখানায় সকল ধর্মের লোক নির্বিগ্নে তাদের ধর্ম-কর্ম পালন করতে পারেন। কাউকে বাধ্য করা হয় না। সবাই তাদের উৎসব বোনাস পেয়ে থাকেন। কারখানাটি রফতানিতে জাতীয় পুরস্কার পায়। এ কোম্পানি জাপান, রাশিয়া ও আমেরিকার বেশ কিছু দেশে তাদের ব্যবসা করছে। ২০১৬ সালে তাদের রফতানি আয় ছিল ৯ কোটি ডলার।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




আমাদের ভিজিটর

  • 207,614 জন ভিজিট করেছেন
© All rights reserved © 2019 ajkercrimetimes.com

Design and Developed By Sarjan Faraby