বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০২২, ১১:০৮ অপরাহ্ন

হিজলায় ভাষা দিবসে ভাষা সৈনিককে সম্মাননা ক্রেস্ট প্রদান

হিজলায় ভাষা দিবসে ভাষা সৈনিককে সম্মাননা ক্রেস্ট প্রদান

Exif_JPEG_420

বরিশালের হিজলা উপজেলা প্রশাসনের আয়োজনে, উপজেলা নির্বাহী অফিসার মোঃ আমীনুল ইসলাম এর সভাপতিত্বে যথাযোগ্য মর্যাদায় পালিত হলো, মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ২০২০। শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে একুশের প্রথম প্রহরে (রাত ১২ টা ০১ মিনিটে) উপজেলা প্রশাসন, হিজলউপজেলা কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করে। এরপর রাজনৈতিক নেতৃবৃন্দ ও অন্যান্য সংগঠনের নেতৃবৃন্দ ভাষা শহীদদের প্রতি ফুল দিয়ে সম্মান জানান।

সকাল ৭ টা ৩০ মিনিটে রাজনৈতিক নেতৃবৃন্দ,শিক্ষক, শিক্ষার্থী এবং বিভিন্ন সংগঠনের সমন্বয়ে প্রভাতফেরি অনুষ্ঠিত হয়েছে। জুমার নামাজ শেষে মসজিদে শহীদদের রুহের মাগফিরাত কামণা করে দোয়া ও মোনাজাতের অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। বিকেলে উপজেলা পরিষদ সভাকক্ষে শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন করা হয়। সন্ধ্যায় উপজেলা চত্বরে প্রামাণ্য চিত্র প্রদর্শনী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

আলোচনা সভায় ১৯৫২ সালের ২১ ফেব্রুয়ারির ভাষা আন্দোলনের ভাষা সৈনিক নায়েব আবদুল কুদ্দুস( ৮৫), তার বক্তব্যে সেই দিনের স্মৃতি তুলে ধরেন। আলোচনা সভার শেষে উপজেলা প্রশাসনের উদ্যোগে ” ভাষা সৈনিক নায়েব আবদুল কুদ্দুস ” এর হাতে, মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ২০২০ এর সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়েছে।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার কাজী সফিউল আলম এর সঞ্চালনায়, এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ বেলায়েত হোসেন ঢালী, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভাইস চেয়ারম্যান মোঃ আলতাফ হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান মোসাঃ নাজমা বেগম।

এছাড়াও উপস্থিত ছিলেন উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ, ওসি(তদন্ত ) মোঃ ইলিয়াস হোসেন তালুকদার, বড়জালিয়া ইউপি চেয়ারম্যান পন্ডিত শাহাবুদ্দিন আহমেদ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক মন্ডলী, মুক্তিযোদ্ধা আবুল বাশার সহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2019 ajkercrimetimes.com

Design and Developed By Sarjan Faraby