ঢাকাবৃহস্পতিবার , ১৫ আগস্ট ২০২৪
আজকের সর্বশেষ সবখবর

বরিশালে বিআরটিসি বাসে শিক্ষার্থীদের ভাড়া ৩০ শতাংশ মওকুফ : টিকিট সংগ্রহের সময় আইডি কার্ড প্রদর্শন করতে হবে

ক্রাইম টাইমস রিপোর্ট
আগস্ট ১৫, ২০২৪ ১১:১৮ অপরাহ্ণ
Link Copied!

সংবাদটি শেয়ার করুন....

নিজস্ব প্রতিবেদক :: বরিশালে বিআরটিসি বাসে শিক্ষার্থীদের ভাড়া ৩০ শতাংশ মওকুফ : টিকিট সংগ্রহের সময় আইডি কার্ড প্রদর্শন করতে হবে।

দেশের বিভিন্ন গন্তব্যে ৩০ শতাংশ কম ভাড়ায় যাতায়াত করতে পারবে বরিশালের সব শিক্ষাপ্রতিষ্ঠানের ছাত্রছাত্রীরা। শিক্ষার্থীদের দাবির প্রেক্ষিতে বৃহস্পতিবার (১৫ আগস্ট) থেকে এ সুবিধা চালু হয়েছে বলে নিশ্চিত করেছেন বিআরটিসির বরিশাল ডিপো ম্যানেজার জামিল হোসেন। শুধুমাত্র বরিশাল ডিপো থেকে এ সুবিধা গ্রহণ করা যাবে। ফিরতি পথে দক্ষিণাঞ্চলের বিআরটিসি বাসের ক্ষেত্রেও একই সুবিধা মিলবে। তবে টিকিট সংগ্রহের সময় শিক্ষাপ্রতিষ্ঠানের আইডি কার্ড প্রদর্শন করতে হবে।

এর আগে বুধবার (১১ আগস্ট) রাতে কোটা সংস্কার আন্দোলনের বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) সমন্বয়ক সুজয় শুভসহ সাধারণ শিক্ষার্থীরা ডিপো ম্যানেজারের সঙ্গে মিটিং করেন। সেই মিটিংয়ে ভাড়া মওকুফের দাবি তোলা হলে তা মেনে নেয় বিআরটিসি কর্তৃপক্ষ।

ববি সমন্বয়ক সুজয় শুভ বলেন, বরিশাল বিআরটিসির ডিপো ম্যানেজারের আহ্বানে শিক্ষার্থীদের পক্ষ থেকে বিভিন্ন দাবি তুলে ধরা হয়। এসময় যাত্রী হয়রানি বন্ধ করে সেবার মান আরও বৃদ্ধিসহ শিক্ষার্থীদের ভাড়ার কিছু অংশ মওকুফের দাবি করা হয়। বিআরটিসি কর্তৃপক্ষ আমাদের দাবি মেনে নিয়ে চাঁদাবাজি ও যাত্রী হয়রানি বন্ধে শিক্ষার্থীদের সহযোগিতা প্রত্যাশা করেন। ভাড়া মওকুফের ফলে শিক্ষার্থীরা কম ভাড়া দেশের বিভিন্ন গন্তব্যে যাওয়া-আসা করতে পারবে বলে জানান তিনি।

বরিশাল বিআরটিসির ডিপো ম্যানেজার জামিল হোসেন বলেন, বরিশাল বিআরটিসি টার্মিনাল থেকে সকল শিক্ষার্থীরা আইডি কার্ড দেখালে ৩০ শতাংশ ভাড়া মওকুফের সুবিধা পাবেন। বরিশাল থেকে দেশের যেকোনো গন্তব্যে আসা যাওয়ার ক্ষেত্রে বরিশাল ডিপোর বাসগুলো এ সুবিধা দেবে। বর্তমানে দেশে ক্রান্তিকাল চলমান থাকায় যাত্রী সংকট চলছে। পাশাপাশি শিক্ষার্থীরা ভাড়া কমানোর দাবি জানিয়েছে। দাবির প্রেক্ষিতে শিক্ষার্থীদের প্রতি কৃতজ্ঞতা স্বরূপ এ সুবিধা অনির্দিষ্টকালের জন্য চলবে।