ঢাকাশনিবার , ১৪ সেপ্টেম্বর ২০২৪
আজকের সর্বশেষ সবখবর

দেশের ১৫টি অঞ্চলে ভয়াবহ ঝড়ের আভাস

ক্রাইম টাইমস রিপোর্ট
সেপ্টেম্বর ১৪, ২০২৪ ১০:০৪ অপরাহ্ণ
Link Copied!

সংবাদটি শেয়ার করুন....

আবহাওয়া ডেস্ক :: দেশের ১৫টি অঞ্চলে ভয়াবহ ঝড়ের আভাস

দেশের ১৫টি অঞ্চলে ভয়াবহ ঝড়ের আভাস দিয়েছে আবহাওয়া অধিদফতর। এর মধ্যে ৯টি অঞ্চলে ৮০ কিলোমিটার বেগে ও ৬টি অঞ্চলে ৬০ কিলোমিটার বেগে ঝড় হতে পারে বলে জানা গেছে। এসব অঞ্চলের নদীবন্দর সমূহকে সতর্ক থাকতে বলা হয়েছে।

শনিবার আবহাওয়াবিদ ড. মুহাম্মদ আবুল কালাম মল্লিক দেশের অভ্যন্তরীণ নদীবন্দরসমূহের জন্য দেওয়া আবহাওয়ার পূর্বাভাসে এ তথ্য জানান।

পূর্বাভাস অনুযায়ী, শনিবার সকাল ৯টার মধ্যে যশোর, কুষ্টিয়া, খুলনা, বরিশাল, পটুয়াখালী, নোয়াখালী, কুমিল্লা, চট্টগ্রাম এবং কক্সবাজারের ওপর দিয়ে দক্ষিণ বা দক্ষিণ-পূর্ব দিক থেকে ঘণ্টায় ৬০-৮০ কিলোমিটার বেগে অস্থায়ীভাবে দমকা বা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এ সময়ে এসব এলাকার নদীবন্দরগুলোকে ২ নম্বর নৌ সতর্ক সংকেত দেখাতে নির্দেশনা দেওয়া হয়েছে।

একই সময়ের মধ্যে রাজশাহী, রংপুর, ঢাকা, ফরিদপুর, সিলেট এবং ময়মনসিংহ অঞ্চলগুলোর ওপর দিয়ে দক্ষিণ বা দক্ষিণ-পূর্ব দিক থেকে ঘণ্টায় ৪৫-৬০ কিলোমিটার বেগে অস্থায়ীভাবে দমকা বা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এসব এলাকার নদীবন্দর সমূহকে ১ নম্বর সতর্ক সংকেত দেখাতে নির্দেশনা দেওয়া হয়েছে।