ঢাকাসোমবার , ২৩ সেপ্টেম্বর ২০২৪
আজকের সর্বশেষ সবখবর

বরিশাল বিএম কলেজের সমন্বয়ক শাহাবুদ্দিনকে ছাত্রবাসে সিট ফিরিয়ে দেওয়ার দাবিতে মানববন্ধন

ক্রাইম টাইমস রিপোর্ট
সেপ্টেম্বর ২৩, ২০২৪ ২:৩৮ অপরাহ্ণ
Link Copied!

সংবাদটি শেয়ার করুন....

নিজস্ব প্রতিবেদক :: বরিশাল বিএম কলেজের সমন্বয়ক শাহাবুদ্দিনকে ছাত্রবাসে সিট ফিরিয়ে দেওয়ার দাবিতে মানববন্ধন

মাদক সেবনের অভিযোগে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের বিএম কলেজ শাখার সমন্বয়ক শাহাবুদ্দিনকে গত ৭ সেপ্টেম্বর ছাত্রাবাস থেকে বহিষ্কার করা হয়েছে। অর্ধশত শিক্ষার্থীদের অভিযোগের ভিত্তিতে মহাত্মা অশ্বিনী কুমার ছাত্রাবাস কর্তৃপক্ষ তাঁর সিট বাতিল করে।

তবে সিট বাতিল হওয়ার ১৫ দিন পরে শাহাবুদ্দিনের পক্ষে মানববন্ধন ও সংবাদ সম্মেলন করেছে একদল শিক্ষার্থী।

রোববার (২২ সেপ্টেম্বর) বেলা ১২টায় বিএম কলেজের প্রশাসনিক ভবনের সামনে মানববন্ধন ও সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। তাঁদের দাবি, শাহাবুদ্দিন মাদকসেবী নন। তার সিট পুনর্বহাল করতে হবে।

শাহাবুদ্দিন সরকারি ব্রজমোহন কলেজের অর্থনীতি বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র। তিনি অশ্বিনী কুমার ছাত্রাবাসের বি–ব্লকের ৩১৫ নং কক্ষের আবাসিক ছাত্র। বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের বিএম কলেজের অন্যতম সমন্বয়ক তিনি।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে দাবি করা হয়, হলে দখল ও অবাধে মাদক সেবন চলত। শাহাবুদ্দিন মিয়া তাতে বাধা দিলে মাদকসেবীরা তাঁর ওপর ক্ষুব্ধ হয়। এরপর তাঁর বিরুদ্ধে কলেজ প্রশাসনের কাছে অভিযোগ দিয়ে তাঁকে হল থেকে বহিষ্কার করে। ছাত্রাবাস সুপার শাহাবুদ্দিনের চেহারা দেখে নিশ্চিত হয়েছেন যে তিনি মাদকসেবী! এটি কোনোভাবে গ্রহণযোগ্য নয়। শাহাবুদ্দিন মিয়া যে মাদকসেবী নন তা ডোপ টেস্টের মাধ্যমে নিশ্চিত হওয়া গেছে। তাই অবিলম্বে শাহাবুদ্দিন মিয়ার ছাত্রাবাসের বরাদ্দকৃত সিট পুনর্বহাল না করা হলে কঠোর আন্দোলনের ঘোষণা দেন তাঁরা।

অভিযুক্ত শাহাবুদ্দিন মিয়া বলেন, বেআইনিভাবে তার সিট বাতিল করা হয়েছে। তিনি মাদকসেবী নন, বিষয়টি প্রমাণ করার জন্য ডোপ টেস্ট করেছেন। যেখানে স্পষ্ট প্রমাণিত হয়েছে তিনি মাদকসেবী নন। বিষয়টি ছাত্রাবাস সুপার এবং কলেজ অধ্যক্ষকে জানানো হয়েছে। তাঁরা ২৪ ঘণ্টার মধ্যে ব্যবস্থা নেওয়ার জন্য সময় চেয়েছেন।

এ ব্যাপারে অশ্বিনী কুমার ছাত্রাবাসের তত্ত্বাবধায়ক অধ্যাপক আসাদুজ্জামান বলেন, এ বিষয়টি নিয়ে কলেজ অধ্যক্ষের সঙ্গে আলোচনা চলছে।