ঢাকামঙ্গলবার , ২৪ সেপ্টেম্বর ২০২৪
আজকের সর্বশেষ সবখবর

জনগণ সন্ত্রাস, চাঁদাবাজ ও দখলদারিত্বের অবসান চায়: মুফতী ফয়জুল করীম

ক্রাইম টাইমস রিপোর্ট
সেপ্টেম্বর ২৪, ২০২৪ ৮:৪১ অপরাহ্ণ
Link Copied!

সংবাদটি শেয়ার করুন....

নিজস্ব প্রতিবেদক :: জনগণ সন্ত্রাস, চাঁদাবাজ ও দখলদারিত্বের অবসান চায়: মুফতী ফয়জুল করীম

সংখ্যানুপাতিক (PR) পদ্ধতিতে নির্বাচনসহ নয় দফা দাবীতে ইসলামী আন্দোলনের গণসমাবেশ অনুষ্ঠিত।

আজ ২৪ সেপ্টেম্বর’২৪, রোজ: মঙ্গলবার, বিকাল ৩টায় রূপাতলী বাসস্ট্যান্ড-এ ইসলামী আন্দোলন বাংলাদেশ মডেল থানা দক্ষিণ এর সভাপতি আলহাজ্ব মোঃ জাকির হোসেন কাফরা ও সেক্রেটারী, মাওলানা মোঃ আব্দুল মান্নান এর সঞ্চালনায় উক্ত গণ-সমাবেশ অনুষ্ঠিত হয়।

প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর সিনিয়র নাবেয়ে আমীর আলহাজ্ব হযরত মাওলানা মুফতী সৈয়দ মুহাম্মাদ ফয়জুল করীম, শায়খে চরমোনাই।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন- ইসলামী আন্দোলন বাংলাদেশ দেশ ও জাতির ক্রান্তিলগ্নে বিগত দিনে সকল আন্দোলন সংগ্রামে সক্রিয় অংশ গ্রহণ করেছে। ন্যায়ের পক্ষে অন্যায়ের বিপক্ষে সর্বদা সোচ্ছার ছিলো, আছে এবং থাকবে। আমাদের কর্মীরা ৫ ই আগস্ট এর পরে হিন্দুদের মন্দির পাহাড়া, বন্যা কবলিত বিভিন্ন ইস্যুতে ত্রান তৎপরতায় সাধ্যের সবটুকু চেষ্টা করছে।

তিনি আরো বলেন, জুলাই-আগস্টের স্বৈরাচার বিরোধী আন্দোলনের শুরু থেকে ইসলামী আন্দোলন বাংলাদেশ এবং সকল সহযোগী সংগঠনগুলো বিশেষ ভূমিকা পালন করেছে। এতে সংগঠনের ১৮জন কর্মী শাহাদাত বরণ করেছে এবং প্রায় ৫ শতাধিক কর্মী আহত অবস্থায় এখনো চিকিৎসাধীন আছে। সুতরাং দেশের যেকোনো গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত ইসলামকে বাদ দিয়ে করা যাবেনা। তিনি বিগত দিনে হিন্দু সম্প্রদায়কে রাজনৈতিক উদ্দেশ্যে ব্যবহারের নিন্দা জানিয়ে দেশ গড়ায় হিন্দু-মুসলিম সহ সর্বস্তরের গণমানুষকে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানান।

গত ৫ আগস্ট স্বৈরাচার পতনের পর ইসলামী আন্দোলনের আমীর পীর সাহেব চরমোনাই দেশের সার্বিক পরিস্থিতি বিচার বিশ্লেষণ করে দেশ সংস্কারে নয় দফা দাবী প্রস্তাব করেন। দাবী আদায়ে সকল জেলা, মহানগর এবং উপজেলা পর্যায়ে গণসমাবেশের কর্মসূচি ঘোষণা করেন। তাঁর বক্তব্যে অন্তরবর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মাদ ইউনুসকে ইসলামী আন্দোলন বাংলাদেশ ঘোষিত পিআর পদ্ধতিতে নির্বাচন এবং নয় দফা দাবী বাস্তবায়নের আহবান করেন তিনি।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- প্রফেসর মোঃ লোকমান হাকীম, সভাপতি, ইসলামী আন্দোলন বাংলাদেশ, বরিশাল মহানগর, মাওলানা সৈয়দ নাছির আহমাদ কাওছার, সিনিয়র সহ-সভাপতি, ইসলামী আন্দোলন বাংলাদেশ, বরিশাল মহানগর, মাওলানা জাকারিয়া হামিদী, সহ-সভাপতি, ইসলামী আন্দোলন বাংলাদেশ, বরিশাল মহানগর, মাওলানা আবুল খায়ের, সেক্রেটারী, ইসলামী আন্দোলন বাংলাদেশ, বরিশাল মহানগর, আলহাজ্ব মোঃ এনামুল হক শামীম রাঢ়ী, সাংগঠনিক সম্পাদক, ইসলামী আন্দোলন বাংলাদেশ বরিশাল মহানগর, মাওলানা মোঃ রফিকুল ইসলাম, সভাপতি, ইসলামী যুব আন্দোলন বাংলাদেশ, বরিশাল মহানগর, তানভীর আহমেদ শোভন, সভাপতি, ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ, বরিশাল মহানগর।

উক্ত গণসমাবেশে এছাড়াও বক্তব্য রাখেন বরিশাল মহানগর, থানা, ও ওয়ার্ড নেতৃবৃন্দ।