ঢাকাশনিবার , ৫ অক্টোবর ২০২৪
আজকের সর্বশেষ সবখবর

জিয়াউর রহমান বলেছে বাংলাদেশে জাতিগত ভেদাভেদ বিবেচনা করা চলবে না, আমরা সকলেই বাংলাদেশী  : বিএনপির যুগ্ম মহাসচিব প্রিন্স

ক্রাইম টাইমস রিপোর্ট
অক্টোবর ৫, ২০২৪ ৬:৫৫ অপরাহ্ণ
Link Copied!

সংবাদটি শেয়ার করুন....

শমীম আহমেদ :: কেন্দ্রীয় বিএনপি নির্বাহী কমিটির যুগ্ম মহাসচিব সৈয়দ এমরান সালেহ প্রিন্স বলেছেন, শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান বলেছে বাংলাদেশে জাতিগত ভেদাভেদ বিবেচনা করা চলবে না, আমরা সকলেই বাংলাদেশী। এটা কিছু লোকের পছন্দ হয়নি কারণ তারা সব সময় ধর্মীয় বিভাজন করে বাংলাদেশে ঘোলাপানিতে মাছ শিকার করতে চেয়েছে, এদের এজেন্ট হচ্ছে আওয়ামী লীগ। আমরা ক্ষমতায় ছিলাম না তারপরেও আমাদের উপর দোষ চাপায়। তারা ক্ষমতায় থেকে প্রশাসনকে ব্যবহার করে এ কাজগুলো করে বিএনপির উপর দোষ চাপিয়েছে।

তিনি আরো বলেন- ক্ষমতা আমাদের হাতছানি দিয়ে ডাকছে, এমন কিছু করা যাবে না ক্ষমতায় যাওয়ার আগেই যেন ক্ষমতাচ্যুত হয়ে যাই। আমাদের বিরুদ্ধে দেশি-বিদেশী ষড়যন্ত অব্যাহত রয়েছে তাই সকল নেতাকর্মীদের সজাগ ও সতর্ক থাকার জন্য নেতাকর্মীদের প্রতি আহবান জানান।

তিনি এসময় আরো বলেন- আন্দোলন সংগ্রামে স্বৈরাচারি হাসিনার পতন হয়েছে কিন্ত হাসিনার দোসর পেতাত্বারা বসে নেই, দেশে-বিদেশে বসে ষড়যন্ত করছে। এখন হিন্দুদের দূর্গাপূজাকে কেন্দ্র করে তারা এ কাজ করছে। আপনার অত্যন্ত সতর্ক থাকবেন এই দূর্গাপূজাকে কেন্দ্র করে তারা যেন কোন দেশী-বিদেশী ষড়যন্ত করতে না পারে। আওয়ামী লীগ শাষণ আমলে বিভিন্ন স্থানে দখলবাজি করেছে।

তিনি আরো বলেন- অনেক হিন্দু সম্প্রদায় আওয়ামী লীগের ক্ষমতা ব্যবহার করে অনেক কিছু করেছে। এখন যদি হিন্দু সম্প্রদায়ের উপর আঘাত করা হয়েছে বলে সম্প্রদায়িক সৃষ্টি করতে না পারে। আপনারা অনেকেই হামলার শিকার হয়েছেন। এ ব্যাপারে মামলাতো হবেই সেই মামলার ব্যাপারে দেখেশুনেই মামলা করার কথা বলেন তিনি।

আজ শনিবার (৫ অক্টোবর) সদররোডস্থ জেলা ও মহানগর বিএনপির দলীয় কার্যালয়ে মহানগর বিএনপি আহবায়ক মনিরুজ্জামান খান ফারুকের সভাপতিত্বে ও সদস্য সচিব জিয়া উদ্দিন সিকদারের সঞ্চলনায় আসন্ন দূর্গাপূজা উপলক্ষে দলের নির্দেশনাবলী অবহিতকরণ সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি একথা বলেন।

এ সময় বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন কেন্দ্রীয় বিএনপি সহ-সাংগঠনিক সম্পাদক আকন কুদ্দুসুর রহমান ও মহানগর বিএনপি ১নং যুগ্ম আহবায়ক আফরোজ খানম নাসরিন।

এরপূর্বে কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব এমরান সালেহ প্রিন্স দলীয় কার্যালয়ে আগমন করলে তাকে ফুলেল শুভেচ্ছ জানান মহানগর বিএনপির নেতৃবৃন্দরা।

এদিকে মহানগরের ৩০ ওয়ার্ড বিএনপির আহবায়ক ও সদস্য সচিবরা নিজ নিজ এলাকার পূজা মন্ডপে দলীয় সিদ্ধান্ত মোতাবেক দায়িত্ব পালনের অঙ্গিকার করেন।