ঢাকাবৃহস্পতিবার , ২৪ অক্টোবর ২০২৪
আজকের সর্বশেষ সবখবর

বরিশালের অভ্যন্তরীণ রুটের লঞ্চ চলাচল বন্ধ, সমুদ্র বন্দরে  ৩ নম্বর  সতর্ক সংকেত

ক্রাইম টাইমস রিপোর্ট
অক্টোবর ২৪, ২০২৪ ১২:১৬ অপরাহ্ণ
Link Copied!

সংবাদটি শেয়ার করুন....

নিজস্ব প্রতিবেদক :: বৈরী আবহাওয়ার কারণে বরিশাল থেকে অভ্যন্তরীণ রুটে লঞ্চ চলাচল বন্ধ ঘোষণা করেছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ)।

বৃহস্পতিবার (২৪ অক্টোবর) বেলা ১১টার দিকে লঞ্চ চলাচল বন্ধ করে দেয়া হয়েছে বলে জানান বরিশাল নৌবন্দর কর্মকর্তা আব্দুর রাজ্জাক।

তিনি আরও জানান, ঘূর্ণিঝড় দানার প্রভাবে বৃষ্টি ও দমকা বাতাসের কারণে বারিশাল থেকে অবভ্যন্তরীণ রুটে এক তলা বিশিষ্ট লঞ্চ চলাচল বন্ধ থাকবে। তবে রাতে দূরপাল্লার লঞ্চ চলাচলে নিষেধাজ্ঞার ব্যাপারে এখনো কোনো সিদ্ধান্ত আসেনি।

এ দিকে বরিশাল আবহাওয়া অফিস জানায়, ঘূর্ণিঝড় দানার কারণে আজ বৃহস্পতিবার এবং আগামীকাল শুক্রবার খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগে হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি হতে পারে। বাতাসের গতিবেগ ৩০ থেকে ৪০ কিলোমিটার থাকতে পারে। তবে শনিবার থেকে আবহাওয়া স্বাভাবিক থাকবে।

ঘূর্ণিঝড় দানা এখন উত্তর-পশ্চিম বঙ্গোপসাগরে রয়েছে। তবে এই ঘূর্ণিঝড় বাংলাদেশের সমতলে আসার কোনো আশঙ্কা নেই। মধ্যরাতে ওড়িশা ও পশ্চিমবঙ্গে আঘাত হানবে।

ঘূর্ণিঝড় দানা এখন মংলা থেকে ৪৮৫, পায়রা থেকে ৪৭৫ কিলোমিটার দূরে আছে। কক্সবাজার থেকে ৪৫৫ আর চট্টগ্রাম থেকে ৫৯৫ কিলোমিটার দূরে অবস্থান করছে। চারটি সমুদ্র বন্দরকে তিন নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে।