ঢাকাশুক্রবার , ২৫ অক্টোবর ২০২৪
আজকের সর্বশেষ সবখবর

পটুয়াখালীতে ৭২ মিলিমিটার বৃষ্টির রেকর্ড

ক্রাইম টাইমস রিপোর্ট
অক্টোবর ২৫, ২০২৪ ১২:২৮ পূর্বাহ্ণ
Link Copied!

সংবাদটি শেয়ার করুন....

নিজস্ব প্রতিবেদক ::  পটুয়াখালীতে ৭২ মিলিমিটার বৃষ্টির রেকর্ড, বিপাকে নিম্নআয়ের মানুষ

ঘূর্ণিঝড় দানার প্রভাবে পটুয়াখালীতে ভারী বৃষ্টি ও ঝড়ো হাওয়া হয়েছে। জেলায় গত ২৪ ঘণ্টায় ৭২ দশমিক ৮ মিলিমিটার বৃষ্টি রেকর্ড করেছে আবহাওয়া অধিদপ্তর।

 

বৃহস্পতিবার (২৫ অক্টোবর) সন্ধ্যায় আবহাওয়া অফিসের তথ্য কর্মকর্তা আক্তার জাহান বিষয়টি নিশ্চিত করেন।

আবহাওয়া অফিস সূত্রে জানা যায়, বুধবার সন্ধ্যা ৬টা থেকে বৃহস্পতিবার সন্ধ্যা ৬টা পর্যন্ত ৭২ দশমিক ৮ মিলিমিটার বৃষ্টি রেকর্ড করা হয়েছে। এ সময় বাতাসের গতিবেগ ছিল ঘণ্টায় ১৫-২০ কিলোমিটার। এ ছাড়া আজ মধ্যরাতে স্বাভাবিক জোয়ারের থেকে দুই-তিন ফিট জলোচ্ছ্বাস হতে পারে।

 

সারাদিন ভারী বৃষ্টি হওয়ায় বিপাকে পরেছে নিম্ন আয়ের মানুষ, স্থবির হয়ে পরেছে জনজীবন। পাশাপাশি আতঙ্কে দিন পার করছে জেলার চরাঞ্চল ও নদীর পারের মানুষ। সাগর উত্তাল থাকায় কুয়াকাটা সমুদ্র সৈকতে পর্যটক প্রবেশ নিষিদ্ধ করেছে জেলা প্রশাসন।

 

 

জেলা প্রশাসক আবু হাসনাত মুহাম্মদ আরেফিন বলেন, দুর্যোগ মোকাবিলায় জেলা প্রশাসনের পক্ষ থেকে সর্বোচ্চ প্রস্তুতি নেওয়া হয়েছে। মির্জাগঞ্জে ঘরের নিচে চাপা পরে তিনজন আহত হয়েছেন। তাদেরকে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ত্রাণ সহায়তা প্রদানের পাশাপাশি চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে। এ ছাড়াও সাগর উত্তাল থাকার কারণে কুয়াকাটা সমুদ্র সৈকতে পর্যটক প্রবেশ নিষিদ্ধ করা হয়েছে। সৈকতে ট্যুরিস্ট পুলিশ মোতায়েন রয়েছে এবং জেলায় ৪৩৩টি সিপিপি স্বেচ্ছাসেবক টিমও কাজ করছে।