ঢাকারবিবার , ২৭ অক্টোবর ২০২৪
আজকের সর্বশেষ সবখবর

বরিশালে জাতীয় গ্রীষ্মকালীন ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন

ক্রাইম টাইমস রিপোর্ট
অক্টোবর ২৭, ২০২৪ ১২:৩১ পূর্বাহ্ণ
Link Copied!

সংবাদটি শেয়ার করুন....

নিজস্ব প্রতিবেদক :: বরিশালে জাতীয় গ্রীষ্মকালীন ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন।

ক্রীড়া নৈপুণ্যে গড়বো দেশ বৈষম্যহীন বাংলাদেশ’ এই স্লোগান নিয়ে বরিশালে ৫১তম জাতীয় স্কুল, মাদ্রাসা ও কারিগরি শিক্ষা গ্রীষ্মকালীন ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন করা হয়েছে।

শনিবার বাংলাদেশ জাতীয় স্কুল, মাদ্রাসা ও কারিগরি শিক্ষা ক্রীড়া সমিতির আয়োজনে এবং মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ড বরিশালের ব্যবস্থাপনায় জেলা শিল্পকলা একাডেমিতে ফিতা কেটে, বেলুন ও শান্তির পায়রা উড়িয়ে উদ্বোধন করা হয়।

বরিশাল মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ড চেয়ারম্যান প্রফেসর মো. ইউনুস আলী সিদ্দিকীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিভাগীয় কমিশনার মো. শওকত আলী। উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, সুস্থ শরীর ও সুন্দর মন গঠনে খেলাধুলার ভূমিকা অপরিসীম।

এই ধরনের প্রতিযোগিতার মাধ্যমে শিক্ষার্থীদের নেতৃত্ব গঠনে উপযোগী করে গড়ে তোলা হয়। পড়ালেখার পাশাপাশি খেলাধুলা শিক্ষার্থীদের শারীরিক এবং মানসিক বিকাশে ভূমিকা রাখে। তাই পড়ালেখার পাশাপাশি খেলাধুলায় মনোনিবেশ করলে ভালো মানুষ হতে সহজ হবে।

সমাজ সম্পর্কে সম্যক ধারণা তৈরি হবে। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, শারীরিক শিক্ষা, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর বাংলাদেশ উপ-পরিচালক মো. শহিদুল ইসলাম।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. শফিকুল ইসলাম, জেলা প্রশাসক মোহাম্মদ দেলোয়ার হোসেন, জেলা পুলিশ সুপার মোহাম্মদ বেলায়েত হোসেন, মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বরিশাল অঞ্চলের আঞ্চলিক পরিচালক প্রফেসর মো. মোয়াজ্জেম হোসেনসহ প্রমুখ।

এবারের প্রতিযোগিতায় সাঁতার, কাবাডি, দাবা এই তিনটি ইভেন্টে স্কুল এবং মাদ্রাসার ২৭২ জন শিক্ষার্থী অংশ নেবে।