ঢাকাবুধবার , ২০ ডিসেম্বর ২০২৩
আজকের সর্বশেষ সবখবর

বরিশালে লোকালয়ে ধরা পড়ল দুটি চিত্রা হরিন

ক্রাইম টাইমস রিপোর্ট
ডিসেম্বর ২০, ২০২৩ ৯:১৬ অপরাহ্ণ
Link Copied!

সংবাদটি শেয়ার করুন....

নিজস্ব প্রতিবেদক :: বরিশালে লোকালয়ে ধরা পড়ল দুটি চিত্রা হরিন

 

বরিশাল বিভাগের পটুয়াখালীর গলাচিপায় লোকালয়ে ধরা পড়েছে দুটি চিত্রা হরিণ। হরিণ দুটিকে উদ্ধার করে আবার বনে অবমুক্ত করতে কাজ করছে উপজেলা প্রশাসন ও বনবিভাগ।

জানা যায়, বুধবার ভোর ৬টায় উপজেলার চর বিশ্বাস ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের তৌহিদুল ইসলাম গাজীর বাড়ির পাশে একটা হরিণ আটক করে স্থানীয় তরমুজ ক্ষেতের শ্রমিকরা। অন্যটি ধরা পড়ে চর আগস্তি সেলিম বিশ্বাসের বাড়িতে।

হরিণ দুটিকে দেখতে উৎসুক জনতা বাড়িতে ভিড় করে। পরে স্থানীয় সিপিপি সদস্য ও অভিযাত্রীক ফাউন্ডেশনের সদস্য আল-আমিন বিষয়টি উপজেলা নির্বাহী অফিসার মহিউদ্দিন আল হেলালকে অবহিত করেন।
খবর পেয়ে হরিণ দুটি উদ্ধার করতে উপজেলা নির্বাহী অফিসার তাৎক্ষণিক বনবিভাগের রেঞ্জ কর্মকর্তা জাহাঙ্গীর হোসেন ও উপজেলা প্রাণিসম্পদ বিভাগ, অ্যানিমল লাভারস পটুয়াখালীর সদস্যদের ঘটনাস্থলে পাঠান।

প্রাণী সম্পদ দপ্তরের ডা. ফেরদৌস জানান, দুইটি হরিণের একটি অসুস্থ এবং প্রাথমিক চিকিৎসা দেয়া হচ্ছে।

আশা করি খুব দ্রুতই সুস্থ হয়ে উঠবে।
এ বিষয়ে উপজেলা বনবিভাগের রেঞ্জ কর্মকর্তা জাহাঙ্গীর হোসেন বলেন, খবর পেয়ে আমরা ঘটনাস্থলে গিয়ে হরিণ দুটিকে উদ্ধার করি। হয়তো ক্ষুধার কারণে চরবাংলা বন থেকে হরিণ দুটি লোকালয়ে বেড়িয়েছে। হরিণ দুটিকে চিকিৎসা দেয়া হচ্ছে।

সুস্থ হলে উপজেলা প্রশাসনের সহযোগিতায় বনে অবমুক্ত করা হবে।
এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মহিউদ্দিন আল হেলাল বলেন, হরিণ ধরার খবর জানতে পেয়ে তাৎক্ষণিক ঘটনাস্থলে বনবিভাগ ও সংশ্লিষ্ট কর্মকর্তাদের পাঠানো হয়েছে। হরিণ দুটিকে উদ্ধার করা হয়েছে। চিকিৎসা সেবা দিয়ে হরিণ দুটিকে বনে অবমুক্ত করা হবে।