ঢাকাসোমবার , ২৫ ডিসেম্বর ২০২৩
আজকের সর্বশেষ সবখবর

গুঁড়ি গুঁড়ি বৃষ্টির শঙ্কা, আসছে শৈত্যপ্রবাহ

ক্রাইম টাইমস রিপোর্ট
ডিসেম্বর ২৫, ২০২৩ ১০:৫৯ অপরাহ্ণ
Link Copied!

সংবাদটি শেয়ার করুন....

নিউজ ডেস্ক :: পৌষের শুরু থেকেই ঝলমলে আকাশ খুব কমই দেখা মিলেছে। আকাশ মেঘাচ্ছন্ন থাকায় শীতের অনুভূতি কম ছিল। তবে আবহাওয়া অফিস বলছে, শিগগিরই মেঘ সরে সারা দেশে রাত এবং দিনের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে। পাশাপাশি দেশের দুই বিভাগে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি এবং বছরের শুরুর দিকে শৈত্যপ্রবাহের একটা শঙ্কাও রয়েছে।

সোমবার (২৫ ডিসেম্বর) সন্ধ্যায় আবহাওয়ার ৭২ ঘণ্টার পূর্বাভাসে এসব তথ্য জানানো হয়েছে।

পূর্বাভাসে বলা হয়েছে, সিলেট ও চট্টগ্রাম বিভাগের দু-এক জায়গায় হালকা বৃষ্টি/গুঁড়ি গুঁড়ি বৃষ্টির শঙ্কা রয়েছে। এছাড়া দেশের অন্যত্র আংশিক মেঘলা আকাশসহ সারা দেশের আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত সারা দেশের কোথাও কোথাও মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে।

আবহাওয়াবিদ মো. বজলুর রশিদ সংবাদমাধ্যমকে বলেন, ‘আগামী তিন দিন আবহাওয়ার তেমন পরিবর্তন দেখা যাবে না। আকাশ মেঘাচ্ছন্ন থাকায় দিনে ঠান্ডা এবং রাতে তুলনামূলক গরম অনুভূত হচ্ছিল। এখন তেমন থাকবে না, তাপমাত্রা কিছুটা হ্রাস পাবে। তবে কুয়াশা কুয়াশা ভাব থাকবে। আকাশ আংশিক মেঘলা থাকতে পারে।

তিনি বলেন, ‘আগামী ২৯-৩০ ডিসেম্বরের দিকে তাপমাত্রা ক্রমান্বয়ে কমতে শুরু করবে। জানুয়ারির শুরুর দিকে শৈত্যপ্রবাহের একটা শঙ্কা দেখা যাচ্ছে। তবে শৈত্যপ্রবাহ আসতে আরেকটু দেরি হতে পারে।’

আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, সোমবার সকালে তেঁতুলিয়ায় এ বছর দেশের সর্বনিম্ন ১১ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। তবে দেশের অন্যান্য জেলায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৩ ডিগ্রি সেলসিয়াসের উপরে।

পূর্বাভাস অনুযায়ী, আগামী কয়েক দিন মধ্যরাত থেকে সকাল পর্যন্ত নদী অববাহিকার কোথাও কোথাও মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে। দেশের অন্যান্য এলাকায় হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা থাকবে।