ঢাকামঙ্গলবার , ৯ জানুয়ারি ২০২৪
আজকের সর্বশেষ সবখবর

বিশ্বের সবচেয়ে দীর্ঘমেয়াদি নারী সরকার প্রধান  শেখ হাসিনা

ক্রাইম টাইমস রিপোর্ট
জানুয়ারি ৯, ২০২৪ ১২:২৪ পূর্বাহ্ণ
Link Copied!

সংবাদটি শেয়ার করুন....

নিজস্ব প্রতিবেদক :: বিশ্বের সবচেয়ে দীর্ঘমেয়াদি নারী সরকার প্রধান  শেখ হাসিনা ।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অর্ধেকেরও বেশি সংসদীয় আসনে জয়লাভ করার পর বিশ্বের সবচেয়ে দীর্ঘ মেয়াদী মহিলা সরকার প্রধান হিসেবে নিজের খেতাব ধরে রাখতে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধান বিরোধী দল বিএনপি বর্জন করলেও নির্বাচন কমিশন জানিয়েছে, শেখ হাসিনা টানা চতুর্থবারের মতো ক্ষমতায় আসতে চলেছেন।

এই বছর দক্ষিণ এশিয়ার প্রথম দেশ হিসেবে ১৭ কোটি জনসংখ্যার আবাসস্থল এই বাংলাদেশে নির্বাচনে অনুষ্ঠিত হয়ে গেল। ভোটার উপস্থিতি কম হলেও ১২ কোটি ভোটারের মধ্যে ৪০ শতাংশ ভোটার নিজেদের ভোটাধিকার প্রয়োগ করেছেন বলে প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আওয়াল জানিয়েছেন।

যদিও গোপালগঞ্জ থেকে প্রতিদ্বন্দ্বিতা করেছেন; শেখ হাসিনা ঢাকায় তার ভোট দিয়েছেন এবং ২০০৯ সাল থেকে ক্ষমতায় থাকা আওয়ামী লীগ নেতৃত্বাধীন জোটের জন্য পঞ্চমবারের মত বিজয় চিহ্ন দেখাতে পেড়েছেন। এই সময় সাংবাদিকদের তিনি বলেন, আমাদের দেশ একটি স্বাধীন এবং সার্বভৌম দেশ– আমরা হয়তো ভোগৌলিক ভাবে ছোট হতে পারি কিন্তু আমাদের একটি বড় জনসংখ্যা রয়েছে। আমরা জনগণের গণতান্ত্রিক অধিকার প্রতিষ্ঠা করেছি এবং উন্নত জীবনের অধিকারও প্রতিষ্ঠা করেছি। এটাই আমাদের মূল লক্ষ্য।

তিনি আরও বলেন, আমি আমার দেশে গণতন্ত্র ধরে রাখতে চাই কারণ গণতন্ত্র ছাড়া উন্নয়ন সম্ভব নয়। শেখ হাসিনার পদত্যাগ এবং তত্ত্বাবধায়ক সরকারের দাবিতে রাজপথের প্রধান বিরোধী দল বিএনপি এই নির্বাচন বর্জন করে। রাজনৈতিক সমস্যা ছাড়াও বাংলাদেশে অর্থনৈতিক সংকট এখন ঘনীভূত। যার কারণে গত বছর আইএমএফ’র কাছ থেকে ৫ বিলিয়ন ডলার তহবিল সহায়তা নিয়েছে বাংলাদেশ। এই সহায়তার শর্ত হিসেবে ডলারের দর বাজারের উপর ছেড়ে দেওয়া হয়েছে যা উচ্চ মূল্যস্ফীতি নিয়ন্ত্রণে সাহায্য করবে।

সূত্র: সিএনএন