ঢাকাশনিবার , ১৩ জানুয়ারি ২০২৪
আজকের সর্বশেষ সবখবর

হাজারো নেতাকর্মীরা কারাগারে মানবেতর জীবন কাটাচ্ছেন: রিজভী

ক্রাইম টাইমস রিপোর্ট
জানুয়ারি ১৩, ২০২৪ ৪:০৯ অপরাহ্ণ
Link Copied!

সংবাদটি শেয়ার করুন....

নিউজ ডেস্ক :: হাজারো নেতাকর্মীরা কারাগারে মানবেতর জীবন কাটাচ্ছেন: রিজভী

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ বলেছেন, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াসহ দলের হাজার হাজার নেতাকর্মী কারাবন্দি হয়ে মানবেতর জীবনযাপন করছেন।

শনিবার (১৩ জানুয়ারি) রাজধানীর নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

রিজভী বলেন, কারাবন্দি বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, আমীর খসরু মাহমুদ চৌধুরী ও হাজার হাজার নেতাকর্মীরা অসুস্থ অবস্থায় চিকিৎসা না পেয়ে অমানবিক জীবনযাপন করছেন। গণতন্ত্রকামী বিরোধী দলসহ গণতান্ত্রিক বিশ্ব বাংলাদেশে বিরোধীদের ওপর সরকারি নিপীড়নের বিরুদ্ধে সোচ্চার হলেও সরকার সেগুলোকে ভ্রুক্ষেপ করছে না।

উত্তর কোরিয়া মডেলের এই নির্বাচনে শেখ হাসিনা নিজেই নিজের প্রতিদ্বন্দ্বী ছিলেন মন্তব্য করে রিজভী বলেন, কেউ মনোনীত, কেউ নৌকা- সবাই তার প্রার্থী। কোন আসনে কে পাস, কে ফেল তা সব ছিল পূর্ব নির্ধারিত। সামান্য ভোট থেকে ৪১ পার্সেন্ট ভোট কাউন্ট করার ফর্মুলাও তার। যদিও ভোটার উপস্থিতি ছিল মাইক্রোস্কোপিক।

রিজভী আরও বলেন, যুক্তরাষ্ট্রভিত্তিক আন্তর্জাতিক মানবাধিকার সংগঠন হিউম্যান রাইটস ওয়াচসহ বিশ্বের প্রায় সব মানবাধিকার সংগঠন, অস্ট্রেলিয়ার প্রভাবশালী সিনেটর ডেভিড শুব্রিজসহ বিভিন্ন দেশের কূটনীতিক-রাজনৈতিক প্রভাবশালীরা এই নির্বাচন বাতিল করে, রাজনৈতিক বন্দিদের মুক্তি দিয়ে, নতুন করে জাতীয় নির্বাচনের আহ্বান জানিয়েছে। সেই কারণে কেবল দেশে নয়, ৭ জানুয়ারির তামাশার নির্বাচন বাতিল ও কারাবন্দিদের মুক্তির দাবি এখন আন্তর্জাতিক অঙ্গনেও ধ্বনিত হচ্ছে।

সংবাদ সম্মলনে বিএনপির সকল পর্যায়ের কারাবন্দি নেতাকর্মীদের তালিকা তুলে ধরেন তিনি