ঢাকাবৃহস্পতিবার , ৬ জুন ২০২৪
আজকের সর্বশেষ সবখবর

বরিশাল বিশ্ববিদ্যালয়ে প্রকৃতি ও জীবন ক্লাবের যাত্রা শুরু

ক্রাইম টাইমস রিপোর্ট
জুন ৬, ২০২৪ ৮:২৫ অপরাহ্ণ
Link Copied!

সংবাদটি শেয়ার করুন....
ববি প্রতিনিধি :: প্রকৃতি ও পরিবেশের সংরক্ষণ ও উন্নয়নের ব্রত নিয়ে বরিশাল বিশ্ববিদ্যালয়ে (ববি) যাত্রা শুরু করলো ‘প্রকৃতি ও জীবন ক্লাব, বরিশাল বিশ্ববিদ্যালয়’।
 বৃহস্পতিবার  (৬ জুন) বরিশাল বিশ্ববিদ্যালয়ের ছাত্রশিক্ষক  কেন্দ্রে (টিএসসি) স্বেচ্ছাসেবী এ ক্লাবের শুভ উদ্বোধন করা হয়।
এটি প্রকৃতি ও জীবন ক্লাবের শাখা সংগঠন হিসেবে বরিশাল বিশ্ববিদ্যালয়ে কার্যক্রম পরিচালনা করবে। এদিন বেলা ১১ টায় বরিশাল বিশ্ববিদ্যালয়ের ছাত্রশিক্ষক কেন্দ্রে শিক্ষক-শিক্ষার্থী ও গণমাধ্যম কর্মীদের উপস্থিতিতে একটি সৌজন্যে সভা, আহ্বায়ক কমিটি ঘোষণা এবং এর কার্যক্রম এর সূচনা করা হয়।
 আহ্বায়ক কমিটিতে তানজিদ শাহ জালাল ইমন কে আহ্বায়ক, জাকিয়া সুলতানা শিমু কে সদস্য সচিব এবং রিংকু হোসেন, ইফতেখার হোসেন খান, মিসবাহ উদ্দিন, প্রণয় চন্দ্র কর, মোহন হোসেন শুভ কে সদস্য করে সাত সদস্য বিশিষ্ট  কমিটি ঘোষণা করা হয়।
এ সময় উপস্থিত ছিলেন শিক্ষক সমিতির সভাপতি ও শেরে বাংলা হলের প্রভোস্ট , ইতিহাস বিভাগের সহযোগী অধ্যাপক ড আব্দুল বাতেন চৌধুরী, বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের সহযোগী অধ্যাপক ও প্রক্টর  ড আব্দুল কাইউম, চ্যানেল আইয়ের বরিশাল ব্যুরো চীফ সাইদ পান্থ এবং দেশ টিভির বরিশাল অফিস প্রধান শফিক মুন্সি।
বক্তব্য প্রদান কালে দেশ টিভির বরিশাল অফিস প্রধান শফিক মুন্সি জানান,  ‘বর্তমান বৈশ্বিক উষ্ণায়নের যুগে আমরা প্রকৃতি ও পরিবেশের গুরুত্ব সময়ে সময়ে টের পাচ্ছি। সদিচ্ছার মাধ্যমে আমরা সেই সকল প্রকৃতি ও পরিবেশ সচেতন মানুষকে নিয়ে পরিবেশের উন্নয়নে কাজ করে যাবো।
 ক্লাবের শুভ সূচনা করে চ্যানেল আইয়ের বরিশাল ব্যুরো চীফ সাইদ পান্থ বলেন, ‘দেশের সর্বস্তরের জনসাধারণ, বিশেষ করে তরুণ প্রজন্মকে প্রকৃতি সংরক্ষণে সম্পৃক্ত করে তৃণমূল পর্যায়ে গণসচেতনতা সৃষ্টি, বিভিন্ন জাতীয়-আন্তর্জাতিক দিবস উদযাপন ও প্রকৃতি শিক্ষা কার্যক্রম পরিচালনা করাই প্রকৃতি ও জীবন ক্লাবের উদ্দেশ্য ও লক্ষ্য।’
ইতিহাস বিভাগের সহযোগী অধ্যাপক ড আব্দুল বাতেন চৌধুরী জানান, ’ বরিশাল বিশ্ববিদ্যালয়ে আমরা এমন একটি সংগঠনের প্রয়োজনীয়তা দীর্ঘদিন থেকে উপলব্ধি করে আসছি। আশা রাখি দৃশ্যমান কর্মকাণ্ডের মাধ্যমে এই সংগঠন তাদের কাঙ্ক্ষিত লক্ষ্যে পৌঁছাতে পারবে। আমরা বিশ্ববিদ্যালয় প্রশাসন তাদের সাথে আছি এবং যেকোনো প্রয়োজনে সর্বাত্মক সহযোগিতা করবো।
সংশ্লিষ্টরা জানান, নবগঠিত এই ক্লাবটি প্রকৃতি ও জীবন ফাউন্ডেশনের একটি অঙ্গ-সংগঠন হিসেবে কাজ করবে।