ঢাকাশুক্রবার , ২৮ জুন ২০২৪
আজকের সর্বশেষ সবখবর

বাবুগঞ্জে কৃষকদের মাঝে আমন ধানের বীর, সার ও নারিকেল চারা বিতরণ 

ক্রাইম টাইমস রিপোর্ট
জুন ২৮, ২০২৪ ১:৩২ পূর্বাহ্ণ
Link Copied!

সংবাদটি শেয়ার করুন....
বাবুগঞ্জ (বরিশাল) প্রতিনিধিঃ বরিশালের বাবুগঞ্জে আমন ধান আবাদ বৃদ্ধি ও বসতবাড়িতে নারিকেলের উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে ৫’শ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে বিনামূল্যে উফশী আমন বীজ ও সার এবং নারিকেল চারা বিতরণ করা হয়েছে।
বৃহস্পতিবার (২৭ জুন) দুপুরে বাবুগঞ্জ উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে কৃষকদের হাতে এ প্রণোদনার মালামাল তুলে দেন বাবুগঞ্জ উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান মোসাঃ ফারজানা বিনতে ওহাব।
অনুষ্ঠানে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন বাবুগঞ্জ উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ মোঃ মামুনুর রহমান।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাবুগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ওবায়দুল হক জুয়েল, মহিলা ভাইস চেয়ারম্যান রিফাত জাহান তাপসী, রহমতপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মৃধা মুহাম্মদ আক্তার উজ জামান মিলন, মাধবপাশা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ সিদ্দিকুর রহমান, জাহাঙ্গীর নগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ কামরুল আহসান খান হিমু, বাবুগঞ্জ উপজেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক মোঃ ওমর ফারুক বাবুল আকন, বিমানবন্দর প্রেসক্লাব সভাপতি মোঃ আরিফ উদ্দিন আহমেদ মুন্না, বাবুগঞ্জ উপজেলা প্রেসক্লাব সভাপতি মোঃ সাইফুল ইসলাম সহ শতাধিক কৃষক কৃষাণী উপস্থিত ছিলেন।
প্রণোদনা কর্মসূচিতে ৫০০ জন কৃষকের প্রতিজন কৃষককে ৫ কেজি বীজ, ১০ কেজি ডিএপি সার, ১০ কেজি এমওপি সার বিতরণ করা হয়।
এ ছাড়া একই কর্মসূচির আওতায় ৫’শ জন কৃষকের প্রত্যেককে পাঁচটি করে মোট ২ হাজার ৫’শ টি উন্নত জাতের নারিকেল চারা বিতরণ করা হয়।
অতিথিরা কৃষি বান্ধব সরকারের কৃষি উন্নয়নে প্রদত্ত প্রণোদনার সুযোগকে কাজে লাগিয়ে কৃষি উৎপাদন বৃদ্ধিতে কাজ করে যাওয়ার জন্য কৃষকদের প্রতি আহবান জানান।