ঢাকাবুধবার , ৩১ জুলাই ২০২৪
আজকের সর্বশেষ সবখবর

বরিশালে সাংবাদিকদের ওপর পুলিশের হা*ম*লার ঘটনায় প্রেসক্লাবের ক্ষোভ-নিন্দা

ক্রাইম টাইমস রিপোর্ট
জুলাই ৩১, ২০২৪ ৭:১৮ অপরাহ্ণ
Link Copied!

সংবাদটি শেয়ার করুন....

খবর বিজ্ঞপ্তি ::: বরিশালে কোটা আন্দোলনকারী শিক্ষার্থীদের কর্মসূচিতে পেশাগত দায়িত্বপালনকালে পুলিশের হামলা ও লাঠিচার্জের শিকার হয়েছেন সাংবাদিকরা। এতে অন্তত ৭ জন সাংবাদিক আহত হয়েছেন।

তাদের মধ্যে গুরুতর আহত দৈনিক যুগান্তর বরিশাল অফিসের ফটো সাংবাদিক ও শহীদ আব্দুর রব সেরনিয়াবাত বরিশাল প্রেসক্লাবের সহযোগী সদস্য শামীম আহমেদ, এনটিভির ক্যামেরাপার্সন ও প্রেসক্লাবের সহযোগী সদস্য গোবিন্দ সাহা, যমুনা টিভির ক্যামেরাপার্সন হৃদয় চন্দ্র শীল ও অনলাইন নিউজ পোর্টাল বার্তা২৪ এর প্রতিনিধি এসএলটি তুহিনকে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

 

 

পেশাগত দায়িত্বপালনকালে সাংবাদিকতের ওপর পুলিশের এমন ন্যাক্কারজনক হামলা ও লাঠিচার্জের ঘটনায় ক্ষোভ এবং নিন্দা জানিয়েছেন শহীদ আব্দুর রব সেরনিয়াবাত বরিশাল প্রেসক্লাবের সভাপতি (ভারপ্রাপ্ত) কাজী আল মামুন ও সাধারণ সম্পাদক এসএম জাকির হোসেনসহ সকল সদস্যবৃন্দ।

প্রেসক্লাবের পাঠাগার সম্পাদক খান রুবেল স্বাক্ষরিত এক বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, সাংবাদিকরা পরিচয়পত্র, ক্যামেরা এবং মাইক্রোফোন (বুম) হাতে পেশাগত দায়িত্ব পালন করেছে। সেখানে পেশাগত দায়িত্ব পালনের সময় সাংবাদিকদের ওপর পুলিশের এমন হামলা এবং লাঠিচার্জ অত্যন্ত ন্যাক্বারজনক ঘটনা। আমরা মনেকরি এটি স্বাধীন সাংবাদিকতার অন্তরায়। তাই সাংবাদিকদের ওপর ন্যাক্কারজনকভাবে হামলাকারী পুলিশ সদস্যের চিহ্নিত করে তাদের প্রত্যাহার এবং বিভাগীয় ব্যবস্থাসহ কঠোর শাস্তির দাবি জানাচ্ছি। অন্যথায় এ ঘটনায় শহীদ আব্দুর রব সেরনিয়াবাত বরিশাল প্রেসক্লাব কঠোর পদক্ষেপ নিতে বাধ্য হবে।