ঢাকামঙ্গলবার , ২৪ সেপ্টেম্বর ২০২৪
আজকের সর্বশেষ সবখবর

হ*ত্যা মা*মলায় সাবেক আইজিপি ৪ দিনের রি*মান্ডে

ক্রাইম টাইমস রিপোর্ট
সেপ্টেম্বর ২৪, ২০২৪ ৫:১৮ অপরাহ্ণ
Link Copied!

সংবাদটি শেয়ার করুন....

নিউজ ডেস্ক :: হ*ত্যা মা*মলায় সাবেক আইজিপি ৪ দিনের রি*মান্ডে

রাজধানীর চানখারপুলে গুলি করে কিশোর ইসমামুল হককে হত্যার ঘটনায় দায়ের করা মামলায় পুলিশের সাবেক মহাপরিদর্শক চৌধুরী আব্দুল্লাহ আল মামুনের চারদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. সাইফুজজামান তার এ রিমান্ড মঞ্জুর করেন। আজ সকাল ৮টার দিকে তাকে কারাগার থেকে আদালতে হাজির করা হয়।

এ সময় মামলার তদন্ত কর্মকর্তা শাহবাগ থানার উপপরিদর্শক (এসআই) মাইনুল ইসলাম খান পুলক তাকে এ মামলায় গ্রেপ্তার দেখানোসহ ১০ দিনের রিমান্ড চেয়ে আবেদন করেন। শুনানি শেষে বিচারক প্রথমে গ্রেপ্তার দেখানোর আবেদন মঞ্জুর করেন। পরে তার চারদিনের রিমান্ড মঞ্জুর করে আদেশ দেন।

বৈষম্যবিরোধী আন্দোলন চলাকালে গত ৫ আগস্ট গুলিতে মোহাম্মদ ইসমামুল হক নামে একজন নিহত হন। এ ঘটনায় গত ২৫ আগস্ট নিহতের বড় ভাই মোহাম্মদ মহিবুল হক বাদী হয়ে শেখ হাসিনাসহ পাঁচজনের নাম উল্লেখসহ শাহবাগ থানায় একটি হত্যা মামলা করেন।

চৌধুরী আবদুল্লাহ আল মামুনের বিরুদ্ধে মামলা হওয়ায় গত ৩ সেপ্টেম্বর তিনি আত্মসমর্পণের ইচ্ছা প্রকাশ করেন। ফলে পুলিশ তাকে হেফাজতে নেয় বলে জানায় ডিএমপি।

পরদিন তাকে চৌধুরী আব্দুল্লাহ আল মামুনকে মোহাম্মদপুর থানার আবু সায়েদ হত্যা মামলায় আটদিনের রিমান্ডে নেওয়া হয়। গত ১২ সেপ্টেম্বর রিমান্ড শেষে আদালতে হাজির করা হয়। এরপর নতুন করে চার মামলায় গ্রেপ্তার দেখিয়ে সেদিনই কারাগারে পাঠানো হয়।