ঢাকাবুধবার , ২২ মে ২০২৪
আজকের সর্বশেষ সবখবর

কাউখালীতে উপজেলা পরিষদ নির্বাচনে আবু সাঈদ মিয়া পুনরায়  চেয়ারম্যান নির্বাচিত

ক্রাইম টাইমস রিপোর্ট
মে ২২, ২০২৪ ১০:৪৯ পূর্বাহ্ণ
Link Copied!

সংবাদটি শেয়ার করুন....
কাউখালী (পিরোজপুর) প্রতিনিধি :: পিরোজপুরের কাউখালী উপজেলা পরিষদ নির্বাচনে পুনরায় নির্বাচিত বর্তমান উপজেলা চেয়ারম্যান আবু সাঈদ মনু মিয়া।
ভাইস চেয়ারম্যান হিসেবে পুনরায় নির্বাচিত হয়েছেন বর্তমান ভাইস চেয়ারম্যান মৃদুল আহমেদ সুমন, মহিলা ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন ফাতেমা ইয়াসমিন পপি।
২১ মে মঙ্গলবার ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের দ্বিতীয় ধাপে শান্তিপূর্ণভাবে উপজেলায় ভোট গ্রহণ হয়েছে তবে নির্বাচনের মাঠে ছিল না কোন উৎসবের আমেজ। সকাল ৮ থেকে একযোগে উপজেলার ৩৩টি কেন্দ্রে ইভিএম এর মাধ্যমে এই ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়।
দিনের শুরুতে ভোট গ্রহনের পর থেকেই কাউখালী উপজেলার সকাল থেকে কেন্দ্রগুলোতে ভোটার উপস্থিতি ছিল খুবই নগণ্য।  তবে বেলা বাড়ার সাথে সাথে ভোটার উপস্থিতি বেড়েছে।
দক্ষিণ বড় বিড়ালজুরী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রিজাইটিং অফিসার কে এম জামান জানান, এই কেন্দ্রে মোট ভোটার ২ হাজার ২৯২ জন। এই কেন্দ্রে বুথে তিন ঘন্টায় ভোট দিয়েছেন ৫% ।
তিনি জানান, এই এলাকার যোগাযোগের রাস্তাঘাট ও সকালে আবহাওয়া অবস্থা খারাপ থাকায় উপস্থিতির হার কম তবে বেলা হলে উপস্থিতি বাড়বে।
উপজেলার নাঙ্গুলী নেসারিয়া ফাজিল মাদ্রাসা কেন্দ্রের প্রিজাইডিং অফিসার মেহেদী হাসান জানান, এই কেন্দ্রে মোট ভোটার ১৬ শত ৭২ জন। সকাল ১০ পর্যন্ত ৬টি বুথে ভোট দিয়েছেন ৯৮ জন।
জোলাগাতি মুসলিম আদর্শ মাধ্যমিক বিদ্যালয়ের প্রিজাইডিং অফিসার এস এম জাহিদ হোসেন জানান, এই কেন্দ্রে ১২শত ৩ জন ভোটার। ভোট গ্রহণ শুরু হওয়ার পরে দুপুর একটা পর্যন্ত ১৭% ভোটার উপস্থিতি ছিল।
ইভিএম এ ভোট হওয়ার কারণে বহু মহিলাদের আঙ্গুলের ছাপ না আসার কারণে তারা ভোট দিতে পারেনি জোলাগীতি কেন্দ্রের ভোট দিতে আসা নাসিমা জানান, হাতে মেহেদি থাকার কারণে অনেক চেষ্টা করার পরও ভোট দিতে পারেনি।
একই অবস্থা দেখা গেছে কেউন্দিয়া হাসিনা বেগমের বেলায় তিনিও আঙ্গুলে ছাপ না আসার কারণে ভোট দিতে পারেনি।
কাউখালী উপজেলার জ্যেষ্ঠ সংবাদকর্মী রিয়াদ মাহমুদ জানান, আবহাওয়া ভালো না থাকায় এবং মানুষের ভিতর উৎসাহ উদ্দীপনা না থাকার কারণে উপজেলার প্রতিটি কেন্দ্রেই সকাল থেকে দুপুর পর্যন্ত ভোটারের উপস্থিত কম ছিল। তবে বেলা বাড়ার সাথে সাথে ভোটারের উপস্থিত বেড়ে।
কাউখালী উপজেলায় চেয়ারম্যান পদে ৫ জন, ভাইস চেয়ারম্যান পদে ৫ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। উপজেলার মোট ভোটার সংখ্যা ৬৩ হাজার ৪৬১ জন।
এদিকে ভোটগ্রহণ সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে সম্পন্ন করতে ভোটকেন্দ্র ও ভোটকেন্দ্রের বাইরে পুলিশ, র‌্যাব, বিজিবি, আনসার বাহিনী, মোবাইল এবং স্ট্রাইকিং ফোর্স দায়িত্ব পালন করছে।
সহকারী রির্টানিং কর্মকর্তা মো: মনিরুজ্জামান জানান, ইভিএম এর মাধ্যমে দিনভর শান্তিপূর্ণভাবে ভোট অনুষ্ঠিত হয়েছে।