ঢাকাবৃহস্পতিবার , ২২ আগস্ট ২০২৪
আজকের সর্বশেষ সবখবর

বরিশাল বিএম কলেজে অনার্স ২য় বর্ষের চূড়ান্ত পরীক্ষার অতিরিক্ত ফি কমাতে বিক্ষোভ ও সড়ক অবরোধ-আন্দোলন

ক্রাইম টাইমস রিপোর্ট
আগস্ট ২২, ২০২৪ ১০:২১ অপরাহ্ণ
Link Copied!

সংবাদটি শেয়ার করুন....

নিজস্ব প্রতিবেদক :: বরিশাল বিএম কলেজে অনার্স ২য় বর্ষের চূড়ান্ত পরীক্ষার অতিরিক্ত ফি কমাতে বিক্ষোভ ও সড়ক অবরোধ-আন্দোলন।

স্নাতক (অনার্স) ২য় বর্ষের চূড়ান্ত পরীক্ষার অতিরিক্ত ফি কমাতে বিক্ষোভ ও সড়ক অবরোধ করেছে বরিশাল সরকারি বিএম (ব্রজমোহন) কলেজের শিক্ষার্থীরা। বৃহস্পতিবার বেলা ১ টা থেকে ঘন্টাখানেক নতুনবাজার- নথুল্লাবাদ সড়কটি অবরোধ করেন তারা।

পরে কলেজ অধ্যক্ষের আশ্বাসে সড়কটি ছেড়ে চলে যান আন্দোলনকারী শিক্ষার্থীরা। এর আগে বেলা ১২ টার দিকে কলেজ ক্যাম্পাসে বিক্ষোভ করেন তারা। এসময় ধার্যকৃত অতিরিক্ত ফি কমাতে বিভিন্ন শ্লোগান দেন শিক্ষার্থীরা। এসময় দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে প্রশাসনিক ভবনে জড়ো হয়ে অধ্যক্ষের কক্ষের সামনে বিভিন্ন শ্লোগান দিতে থাকেন। পরে বৃষ্টি কিছুটা কমে আসলে ক্যাম্পাস সংলগ্ন সড়কে অবস্থান নেন শিক্ষার্থীদের একটি অংশ।

এসময় সমাজকর্ম বিভাগের শিক্ষার্থী সাইফুল ইসলাম বলেন, আমাদের ৫ হাজার ৪৭৫ টাকা ধার্য করা হয়েছে ইয়ার ফাইনাল পরীক্ষার ফি হিসেবে। কিন্তু এত টাকা ধার্য করা কোনোভাবেই যৌক্তিক হতে পারে না। দ্রুতই পুনর্বিবেচনা করে অন্তত এক থেকে দেড় হাজার টাকা ফি কমানোর পদক্ষেপ নিতে কলেজ কর্তৃপক্ষকে আহ্বান জানিয়েছি।

শিক্ষার্থীদের দাবির প্রেক্ষিতে অধ্যক্ষ ড. আমিনুল হক জানান, আসলে বিভিন্ন খাত বিবেচনা করে পরীক্ষার ফি নির্ধারণ করা হয়েছিলো। এখন যেহেতু শিক্ষার্থীরা ফি কমাতে চায় বিষয়টি আমরা ঊর্ধ্বতন মহলকে অবহিত করবো। আগামী রোববার মিটিং করে পরবর্তী সিদ্ধান্ত জানানো হবে।