ঢাকাসোমবার , ২ সেপ্টেম্বর ২০২৪
আজকের সর্বশেষ সবখবর

বরিশাল নগরীতে ১০ লাখ টাকা চাঁদা দাবীর অভিযোগে আদালতে মামলা

ক্রাইম টাইমস রিপোর্ট
সেপ্টেম্বর ২, ২০২৪ ১০:৪২ পূর্বাহ্ণ
Link Copied!

সংবাদটি শেয়ার করুন....

স্টাফ রিপোর্টার :: নতুন বসতঘর নির্মাণে একদল সন্ত্রাসীর দাবিকৃত ১০ লাখ টাকা চাঁদা না দেয়ায় ভবন নির্মাণ সামগ্রী ভাঙচুরের অভিযোগে আদালতে মামলা দায়ের করা হয়েছে। রোববার (১ সেপ্টেম্বর) বরিশাল মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আমলী আদালতে এ মামলা দায়ের করা হয়। আদালতের বিচারক মোঃ নুরুল আমিন মামলাটি আমলে নিয়ে বরিশাল মেট্রোপলিটন পুলিশ (বিএমপি) এর গোয়েন্দা শাখার ভারপ্রাপ্ত কর্মকর্তা কে ঘটনা তদন্ত করে প্রতিবেদন প্রেরণের নির্দেশ দেন। মামলাটি দায়ের করেছেন, বরিশাল রুপাতলী খেয়াঘাট সড়ক সংলগ্ন হাওলাদার বাড়ির বাসিন্দা মোঃ মনির হাওলাদার (৪২)।

দায়েরকৃত মামলার নামধারী ৫ আসামী হলেন- মোঃ মারুফ শরীফ (৪৫), মোঃ মামুন শরীফ (৪৭), মোঃ রাজিব সিকদার (২২), মোঃ সুজন তালুকদার (২৪) ও মোঃ ইউনুচ সিকদার (৪৮)। এছাড়াও রয়েছে ৫/৬ জন অজ্ঞাত আসামী।

মামলা সূত্রে জানা গেছে, চলমান বছরের ২৭ জুলাই সকালে বাদী মনির হাওলাদার নতুন বসতঘর নির্মাণ করতে গেলে আসামীরা ১০ লাখ টাকা চাঁদাদাবি করে। বিষয়টি তিনি এলাকার গন্যমান্য ব্যক্তিদের জানান। স্থানীয় পর্যায় আসামীরা প্রভাবশালী হওয়ায় তাদের বিরুদ্ধে কেউ কোন পদক্ষেপ নেয়নি। পরে মনির গত ৩১ আগস্ট পুনরায় ভবন নির্মাণের জন্য ঘটনাস্থলে উপস্থিত হলে আসামীরা তাকে বেদম মারধর করে এবং প্রাণনাশের হুমকি দেয়। আসামীরা হামলা চালিয়ে সিমেন্ট ও নির্মাণ সামগ্রী ভাঙচুর করে প্রায় ২০ হাজার টাকার মালামাল ক্ষতি সাধন করে।