ঢাকামঙ্গলবার , ২৪ সেপ্টেম্বর ২০২৪
আজকের সর্বশেষ সবখবর

বরিশালে মাসব্যাপী ডেঙ্গু প্রতিরোধ কার্যক্রমের উদ্বোধন

ক্রাইম টাইমস রিপোর্ট
সেপ্টেম্বর ২৪, ২০২৪ ৬:১৫ অপরাহ্ণ
Link Copied!

সংবাদটি শেয়ার করুন....

নিজস্ব প্রতিবেদক :: বরিশালে মাসব্যাপী ডেঙ্গু প্রতিরোধ কার্যক্রমের উদ্বোধন

ডেঙ্গু ভাইরাস বা ডেঙ্গি ভাইরাস হলো ফ্ল্যাভিভাইরিডি পরিবার ও ফ্ল্যাভিভাইরাস গণের অন্তর্ভুক্ত মশা বাহিত এক সূত্রক ভাইরাস। এটি ডেঙ্গু জ্বরের জন্য দায়ী ।

এই ভাইরাসের পাঁচটি সেরোটাইপ পাওয়া গিয়েছে। যাদের প্রত্যেকেই পূর্ণরূপে রোগ সৃষ্টি করতে সক্ষম। এডিস ইজিপ্টি মশা এই ভাইরাসের বাহক। একই মশা ইয়েলো ফিভার ভাইরাস, জিকা ভাইরাস, চিকুনগুনিয়া ভাইরাসেরও বাহক।

হটাৎ করেই সারাদেশে ডেঙ্গুর প্রদুর্ভাব বেড়ে গেছে। তাই ডেঙ্গু প্রতিরোধে মাঠে নেমেছে বিভিন্ন সেচ্ছাসেবী সংগঠন। এরই ধারাবাহিকতায় বাংলাদেশ রেডক্রিসেন্ট সোসাইটি বরিশাল সরকারি হাতেমআলী কলেজ ইউনিটের উদ্যোগে ২৪ সেপ্টেম্বর বুধবার সকালে কলেজ প্রাঙ্গনে মাসব্যাপী ডেঙ্গু প্রতিরোধ কার্যক্রমের উদ্বোধন করা হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রফেসর মো : সরকারি সৈয়দ হাতেম আলী কলেজের অধ্যক্ষ হারুন-অর-রসিদ হাওলাদার, উপাধ্যক্ষ প্রফেসর মো : আখতারুজ্জামান খান, রেডক্রিসেন্ট সোসাইটির হাতেম আলী কলেজের আহ্বায়ক জনাব মো: আনাসার আলী, সদস্য জনাব মো: মাহবুব হোসেন, জনাব মো : ইব্রাহীম এছাড়াও যুব রেডক্রিসেন্ট সরকারি সৈয়দ হাতেম আলী কলেজের ইউনিট লিডার দীপ্র ও বিভিন্ন বিভাগের সাধারণ শিক্ষার্থীবৃন্দ।