ঢাকাশনিবার , ৩০ ডিসেম্বর ২০২৩

পটুয়াখালী-১ : রুহুল আমিন হাওলাদারের লাঙ্গলের পোস্টারে প্রধানমন্ত্রীর ছবি ব্যবহার করে প্রচারণা

ক্রাইম টাইমস রিপোর্ট
ডিসেম্বর ৩০, ২০২৩ ১০:১৫ অপরাহ্ণ
Link Copied!

সংবাদটি শেয়ার করুন....

নিজস্ব প্রতিবেদক :: পটুয়াখালী-১ আসনে জাতীয় পার্টির লাঙ্গল প্রতীকের পোস্টার ও ব্যানারে আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি ব্যবহার করে প্রচারণা চালানো হচ্ছে।

শনিবার (৩০ ডিসেম্বর) সকালে পটুয়াখালী জেলা প্রশাসক কার্যালয়ের পূর্ব পাশে জেলা খাদ্য অফিসের সামনে অস্থায়ীভাবে প্যান্ডেল দিয়ে জাতীয় পার্টির নির্বাচনী ক্যাম্প করা হয়েছে। সেই ক্যাম্পের সামনে বিশাল একটি ব্যানার টানানো হয়েছে। ব্যানারের ডান পাশে জাতীয় পার্টির কো-চেয়ারম্যান ও পটুয়াখালী-১ আসনে জাতীয় পার্টির প্রার্থী এবিএম রুহুল আমিন হাওলাদারের ছবি এবং বাম পাশে আওয়ামী লীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি দেওয়া হয়েছে। আর ব্যানারের বাম পাশে উপরে কিছুটা ছোট করে রয়েছে জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদেরের ছবি।

এছাড়া ব্যানারের উপরে লেখা ‘আল্লাহ সর্ব শক্তিমান’ এবং এর নিচেই বাম পাশে লেখা বাংলাদেশ এবং ডান পাশে লেখা জিন্দাবাদ। একইভাবে নির্বাচনী ক্যাম্পে লাগানো পোস্টারেও প্রধানমন্ত্রীর ছবি ব্যবহার করা হয়েছে।

শুধু এই ক্যাম্পটি নয়, জাতীয় পার্টির অধিকাংশ নির্বাচনী ক্যাম্পে ব্যানার ও পোস্টারে এভাবে ছবি ব্যবহার করা হয়েছে।

তবে জাতীয় পার্টির লাঙ্গল প্রতীকের সঙ্গে আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি দেওয়ায় অনেক নেতাকর্মী ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন।

এ নিয়ে বিভিন্ন ফোরামে যেমন আলোচনা সমালোচনা চলছে তেমনি সামাজিক মাধ্যমেও অনেকে নেতিবাচক মন্তব্য করেছেন।

পটুয়াখালী জেলা জজ আদালতের সহকারী পাবলিক প্রসিকিউটর এস এম কামাল হোসেন তার ফেসবুকে লিখেছেন, ‘লাঙ্গল প্রতীকে মাননীয় প্রধানমন্ত্রীর ছবি থাকতে পারে না। লাঙ্গল প্রতীক বাংলাদেশ আওয়ামী লীগের নয়। বাংলাদেশ জিন্দাবাদ যারা বলে তারা আওয়ামী লীগের লোক নয়। আওয়ামী লীগের লোক যারা তাদের স্লোগান জয় বাংলা, জয় বঙ্গবন্ধু। তাই মানুষকে বিভ্রান্ত করার কোনো সুযোগ নেই।’

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে পটুয়াখালী-১ আসন থেকে আওয়ামী লীগের মনোনয়ন দেওয়া হয়েছিল কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আফজাল হোসেনকে। তিনি নেতাকার্মীদের সঙ্গে নিয়ে মনোনয়ন জমাও দিয়েছিলেন। তবে জাপা ও আওয়ামী লীগের আসন ভাগাভাগিতে পটুয়াখালী-১ আসন থেকে তিনি মনোনয়ন প্রত্যাহার করেন। ফলে জয়ের বিষয়ে অনেকটা নিশ্চিত হন জাপার রুহুল আমিন হাওলাদার।

এ বিষয়ে জানতে চাইল এ বি এম রুহুল আমিন হাওলাদার পুরো বিষয়টি এড়িয়ে যাওয়ার চেষ্টা করেন। তিনি দাবি করেন, কোনো এক পক্ষ তাকে বিতর্কিত করতেই প্রধানমন্ত্রীর ছবি ব্যবহার করছে।